Samsung Galaxy S24 series গুলিতে থাকছে Ai সহ অনেক যুগোপযোগি ফিচার্স

Samsung Galaxy S24 series

Samsung galaxy s24 price in bangladesh

  • ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ: ৭৯৯ ডলার
  • ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ: ৮৪৯ ডলার

Samsung galaxy s24 plus price in bangladesh

  • ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ: ৯৯৯ ডলার
  • ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ: ১,১১৯ ডলার

Samsung galaxy s24 ultra price in bangladesh

  • ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ: ১,২৯৯ ডলার
  • ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ: ১,৪১৯ ডলার
  • ১২ জিবি র‍্যাম + ১ টেরাবাইট স্টোরেজ: ১,৬৫৯ ডলার

Samsung Galaxy S24 সিরিজে Android 14 ভিত্তিক OneUI 6.1, Dynamic AMOLED 2X ডিসপ্লে এবং Galaxy AI-এর মতো আকর্ষণীয় নতুন বৈশিষ্ট্যও রয়েছে। প্রথমে জেনে নেওয়া যাক Samsung Galaxy S24 সিরিজের কিছু AI সম্পর্কিত বৈশিষ্ট্য এবং আরও নতুন বৈশিষ্ট্য যা গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টের আসল আকর্ষণ ছিল।

  • High resolution main camera: গ্যালাক্সি এস২৪ আলট্রাতে আছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা। শার্পার ফটো ও আরো বেশি ডিটেইল পাওয়া যাবে এই নতুন ক্যামেরা সেন্সর থেকে।
  • Improved low-light photography: হাই রেজ্যুলেশন সেন্সরের কল্যাণে লো-লাইট ফটোগ্রাফিতে এসেছে উন্নতি।
  • New 5x optical zoom lens: গ্যালাক্সি এস২৪ আলট্রাতে আগের বছরের ১০এক্স অপটিক্যাল জুম লেন্সের পরিবর্তে এসেছে হাই ৫০ মেগাপিক্সেল এর ৫এক্স লেন্স। জুম রেঞ্জ কম হলেও এই লেন্সের মাধ্যমে অধিক রেজ্যুলেশনের ফটো ও ভিডিও রেকর্ড করা যাবে।
  • AI-Powered Features: স্যামসাং এর প্রথম এআই ফোন বলা চলে গ্যালাক্সি এস২৪ সিরিজকে। এআই-জেনারেটেড ওয়ালপেপার, রিয়েল-টাইম ভয়েস কল ট্রান্সলেশন, টেক্সট সামারাইজেশন, ইমেজ এক্সপেন্ডার ইত্যাদি এআই ফিচারের কল্যাণে।
  • Circle to search: এই নতুন ফিচারের কল্যাণে স্ক্রিনের যেকোনো স্থানে সার্কেল এঁকে সার্চ করা যাবে উক্ত লেখা বা ছবি ব্যবহার করে। আরও আছে ওয়ান ইউআই ৬.১ ভার্সন। এন্ড্রয়েড ১৪-ভিত্তিক নতুন ওয়ান ইউআই এর সাথে পেয়ে যাবেন অসংখ্য নতুন ফিচার ও উন্নত সিকিউরিটি।
আরও পড়ুনঃ  ব্যবহৃত ফোন বিক্রির আগে অবশ্যই যা করবেন, না হলে পড়বেন বিপদে

বিল্ট-ইন ইন্টারপ্রেটার ফিচার ব্যবহার করে ইন্টারনেট ছাড়াই রিয়েল-টাইম অডিও এবং টেক্সট ইন্টারপ্রিটেশন ফিচার পাওয়া যায়, যা বহুভাষিক ব্যবহারকারীদের জন্য উপযোগী। এবার Galaxy S24 Ultra, Galaxy S24 Plus এবং Galaxy S24 ডিভাইস সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung galaxy s24 ultra

Samsung galaxy s24 ultra
Samsung Galaxy S24 series গুলিতে থাকছে Ai সহ অনেক যুগোপযোগি ফিচার্স

Samsung Galaxy S24 Ultra ফোনটিতে একটি 6.8-ইঞ্চি প্রান্তের QuadHD+ ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে রয়েছে। 1Hz-120Hz অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সহ, এই ফোনে 2,600 নিট পিক ব্রাইটনেস রয়েছে। এছাড়াও, এই ডিসপ্লেতে রয়েছে ভিশন বুস্টার যা বাইরের পরিস্থিতিতে উন্নত দৃশ্যমানতা প্রদান করবে। এছাড়াও রয়েছে কর্নিং গরিলা গ্লাস আর্মার সুরক্ষা।

Samsung Galaxy S24 Ultra ফোনটিতে একটি টাইটানিয়াম চ্যাসি রয়েছে, যা আগের বছরের S23 আল্ট্রার অ্যালুমিনিয়াম ফ্রেম থেকে আপগ্রেড। ফোনটি Snapdragon 8 Gen 3-এর কাস্টম পরিবর্তিত সংস্করণে চলে, বেস ভেরিয়েন্টে 12 GB RAM রয়েছে এবং ফোনটি সর্বাধিক 1 টেরাবাইট স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে।

এই ফোনে রয়েছে একটি 200-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সর, সঙ্গে একটি 12-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর যা 5x অপটিক্যাল জুম ক্যামেরা অফার করে। 10 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা থেকে 3x অপটিক্যাল জুম সুবিধা পাওয়া যায়। প্রতিটি লেন্সে OIS সমর্থন রয়েছে। (200MP ওয়াইড, 12MP আল্ট্রা ওয়াইড, 10MP টেলি 3x জুম, 50MP টেলি 5x জুম)। ফোনের সামনে একটি 12-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

5G-এর মতো সাধারণ বৈশিষ্ট্যগুলির পাশাপাশি, এই ফোনে WiFi 7 এবং Bluetooth 5.3-এর মতো নতুন প্রযুক্তিও রয়েছে৷ ওহ হ্যাঁ, এই ফোনে বান্ডিলযুক্ত এস পেন স্টাইলাস রয়েছে। গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য Samsung Knox বৈশিষ্ট্যও রয়েছে।

এই ফোনে আপনি IP68 ওয়াটার এবং ডাস্ট রেজিস্ট্যান্স ফিচার পাবেন। এছাড়াও, কুইক শেয়ার নামে আশেপাশের শেয়ারের একটি পরিবর্তিত সংস্করণ স্যামসাং গুগলের সাথে একত্রে তৈরি করেছে, যা সমস্ত ডিভাইসের মধ্যে একীভূত ফাইল শেয়ার করে নেওয়ার অভিজ্ঞতা প্রদান করবে। বৈশিষ্ট্যটি Samsung Galaxy S24 সিরিজের পাশাপাশি Google-এর Pixel ডিভাইসে উপলব্ধ হবে এবং Google এবং Samsung সমস্ত Android এর পাশাপাশি অন্যান্য অপারেটিং সিস্টেম ডিভাইসগুলিতে বৈশিষ্ট্যটি উপলব্ধ করতে LG সহ অন্যান্য নির্মাতাদের সাথে অংশীদারিত্ব করেছে।

আরও পড়ুনঃ  Meta Ray-Ban Smart Glasses: একবার দেখেই বলে দেবে, জামার সঙ্গে কোন প্যান্ট মানানসই

ফোনটিতে একটি 5000 mAh ব্যাটারি এবং সেইসাথে একটি 45-ওয়াট তারযুক্ত চার্জিং বৈশিষ্ট্য রয়েছে। এছাড়া এই ফোনে 15 ওয়াটের ওয়্যারলেস চার্জিং পাওয়া যায়। Samsung দাবি করেছে যে ফোনটি 30 মিনিটের মধ্যে 65% চার্জ করা যাবে। ওয়্যারলেস পাওয়ারশেয়ার বৈশিষ্ট্যটি এই ফোনে উপস্থিত রয়েছে যা সমর্থিত ডিভাইসগুলির বেতার চার্জিংয়ে সহায়তা করবে। 232 গ্রামের এই ফোনটি মোটেও হালকা ফোনের তালিকায় থাকবে না।

Samsung Galaxy S24 and Galaxy S24 Plus

Galaxy S24 এবং S24+ উভয় ফোনেই Samsung Galaxy S24 Ultra এর মতো একই সিম এবং সফ্টওয়্যার স্পেসিফিকেশন বৈশিষ্ট্য রয়েছে। Galaxy S24-এ একটি 6.2-ইঞ্চি ফুল HD+ ডিসপ্লে রয়েছে, যেখানে Galaxy S24+-এ 6.7-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। উভয় ফোনেই ডায়নামিক AMOLED 2X স্ক্রিন এবং 120 Hz রিফ্রেশ রয়েছে।

যদিও Snapdragon Qualcomm 8 Gen 3 দ্বারা চালিত, Samsung Galaxy S24 সিরিজের ফোনে বিশ্বের অনেক দেশে Exynos 2400 প্রসেসর থাকবে। রেগুলার মডেলে 8 GB RAM এবং প্লাস মডেলে 12 GB RAM রয়েছে।

Samsung Galaxy S24 এবং S24 Plus ফোন দুটিতেই একই ক্যামেরা সেটআপ রয়েছে। 50-মেগাপিক্সেল প্রধান ক্যামেরার সাথে, একটি 12-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা, 10-মেগাপিক্সেল টেলিফোটো লেন্সের সাথে রয়েছে যা 3x অপটিক্যাল জুম অফার করবে।

ফোনের সামনে একটি 12-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। Samsung Galaxy S24-এ রয়েছে 4000mAh ব্যাটারি এবং 25W তারযুক্ত চার্জিং। এছাড়াও রয়েছে 15 ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ওয়্যারলেস পাওয়ার শেয়ার ফিচার। Galaxy S24+ এ রয়েছে 4900 mAh ব্যাটারি এবং 45W দ্রুত চার্জিং। Samsung Galaxy S24 ফোনটি বেশ হালকা, ওজন মাত্র 168 গ্রাম। অন্যদিকে, বড় স্ক্রিনের Galaxy S24+ এর ওজন 197 গ্রাম।

Samsung Galaxy S24 Series with Galaxy AI

Galaxy S24 সিরিজের সাথে ক্রমবর্ধমান AI বাজারে সরাসরি প্রবেশ করেছে। গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে স্যামসাংয়ের আসল আকর্ষণ ছিল নতুন ফোনের অসংখ্য এআই বৈশিষ্ট্য। লাইভ ট্রান্সলেট বৈশিষ্ট্যটি কল করার জন্য দ্বিমুখী রিয়েল-টাইম ভয়েস এবং পাঠ্য অনুবাদ বৈশিষ্ট্য সরবরাহ করে, তাও নেটিভ ফোন অ্যাপ থেকে।

আরও পড়ুনঃ  UPS কেন ব্যবহার করা হয় এবং UPS এর উপকারিতা কি

চ্যাট অ্যাসিস্ট নামে একটি নতুন বৈশিষ্ট্য এসেছে যা ChatGPT-এর মতো চ্যাটবটের মতো কাজ করবে। অ্যান্ড্রয়েড অটোর মাধ্যমে, ইনকামিং বার্তাগুলিকে সংক্ষিপ্ত করা যেতে পারে এবং গাড়িতে থাকাকালীন উপযুক্ত উত্তর এবং অ্যাকশনগুলি সহজেই নির্বাচন করতে পারবে।

Samsung এর AI-চালিত কীবোর্ড রিয়েল-টাইমে 13টি ভাষায় বার্তা অনুবাদ করতে পারে। এছাড়াও, স্যামসাং নোটস অ্যাপটিতে একটি নোট সহায়তা বৈশিষ্ট্য রয়েছে যা টেমপ্লেট তৈরির পাশাপাশি সংক্ষিপ্তকরণে সহায়তা করবে। ট্রান্সক্রিপ্ট অ্যাসিস্ট দিয়ে রেকর্ডিং অনুবাদ করতে পারবে। এছাড়াও, অনুসন্ধান বৈশিষ্ট্যের জন্য Google-চালিত সার্কেলের মাধ্যমে S24 ফোনে Mathanasht তাত্ক্ষণিক অনুসন্ধান বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে।

উপসংহার

এই লেখাগুলি আপনাদের ভালো লাগবে

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link