ক্রোম ব্রাউজারে যুক্ত হচ্ছে এআই এর নতুন সব বৈশিষ্ট্য, দ্রুত কাজ সম্পাদনা করা যাবে

ক্রোম ব্রাউজারে যুক্ত হচ্ছে এআই

ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ দিতে ক্রোম(Chrome) ব্রাউজারে AI (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রযুক্তির তিনটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে গুগল। একটি ব্লগ পোস্টে, গুগল বলেছে যে জেনারেটিভ এআই প্রযুক্তির তিনটি নতুন বৈশিষ্ট্য ম্যাক এবং উইন্ডোজ কম্পিউটারে ব্যবহার করা যাবে। 

ক্রোম ব্রাউজারে যুক্ত হচ্ছে এআই

ব্যবহারকারীর ইন্টারনেট অভিজ্ঞতা উন্নত করতে বৈশিষ্ট্যগুলি যুক্ত করা হচ্ছে। গুগল জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রে বসবাসকারীরা পরীক্ষামূলকভাবে এআই ফিচার ব্যবহার করতে পারবে। পর্যায়ক্রমে অন্যান্য ব্যবহারকারীদের জন্য সুবিধাগুলো খুলে দেওয়া হবে। আসুন জেনে নেই নতুন ফিচারগুলো কিভাবে কাজ করে।

আরও পড়ুনঃ  পুরাতন আইফোন কেনার আগে জেনে নিন বিস্তারিত | কম দামে আইফোন

গ্রুপ ট্যাব (Group Tab)

নতুন কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি সুবিধার সাথে, একই ঘরানার ওয়েবসাইটগুলির গ্রুপ ট্যাব তৈরি করা সহজ হবে। যখন একাধিক ওয়েবসাইট ব্রাউজারে খোলা থাকে, তখন ট্যাবের ডানদিকে ক্লিক করে ‘অর্গানাইজ সিইলার ট্যাবস’ বিকল্পটি নির্বাচন করলে ক্রোম ব্রাউজারে স্বয়ংক্রিয়ভাবে গ্রুপ ট্যাব তৈরি হবে। ফলে একসঙ্গে প্রয়োজনীয় ওয়েবসাইটগুলো দ্রুত চালু করা যাবে।

জেনারেটিভ এআই থিম (Generative AI Theme)

জেনারেটিভ এআই থিম সুবিধা ব্যবহার করে, এআই ওয়ালপেপারগুলি সহজেই ‘টেক্সট টু ইমেজ ডিফিউশন’ প্রযুক্তির মাধ্যমে তৈরি করা যাবে। ফলস্বরূপ, ব্যবহারকারীরা তাদের পছন্দের রঙ বা থিমের উপর ভিত্তি করে একাধিক AI ওয়ালপেপার ব্যবহার করতে পারবেন।

এআই ব্যাবহার করে লেখা

গত বছরের মে মাসে, Google তার ‘I/O কনফারেন্সে’ ‘Help Me Write‘ নামে একটি AI টুল চালু করার ঘোষণা দেয়। পরীক্ষামূলক এই টুলসটি স্বয়ংক্রিয়ভাবে বিষয়ের উপর ভিত্তি করে ই-মেইল বা বার্তা রচনা করতে পারে। টুলটি এখন Chrome ব্রাউজারেও ব্যবহার করা যাবে। ফলে ক্রোম ব্রাউজারের মাধ্যমে বিভিন্ন ওয়েবসাইটের রিভিউ ও ফিডব্যাকসহ বিভিন্ন প্রশ্নের উত্তর দ্রুত লেখা যাবে।

তথ্য সূত্র: গুগল ব্লগ (Google Blog)

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link