Safe Smartphone: এই সময়ে বিশ্বের সবচেয়ে Secure Smartphone কোনগুলো জানেন?

Most secure smartphone

Most secure smartphone: ডিজিটাল যুগে প্রায় সবাই নিরাপদ স্মার্টফোনের অভাব অনুভব করছে। হ্যাকিংয়ের ভয়, ফোনের লাইফ দ্রুত চলে যাওয়া, ব্যাটারি নষ্ট হয়ে যাওয়া এবং শক্তিশালী ভাইরাস সুরক্ষা ব্যবস্থা না থাকার কারণে যে কোনো সময় ফোন আতঙ্কের কারণ হতে পারে।

তবে বিশ্বের সবচেয়ে নিরাপদ এই ৪টি স্মার্টফোন আপনাদের এই সমস্যাগুলি দূর করতে পারে। কিন্তু আপনি এই ফোনগুলি শুধুমাত্র আন্তর্জাতিক বাজারেই পাবেন।এবার এক নজরে দেখে নেওয়া যাক সেই ফোনগুলোর বিস্তারিত বিবরণ।

Most secure smartphone

Safe Smartphone
Safe Smartphone

Purism Librem 5 (১ লাখ ২৪ হাজার টাকা)

Purism কম্পানির নির্মিত Librem 5 হল প্রথম স্মার্টফোন যা কঠোর নিরাপত্তা এবং গোপনীয়তা দিয়ে পরিপূর্ণ যা ব্যবহারকারীকে চূড়ান্ত নিরাপত্তা দেয়। এই মোবাইল ডিভাইসটি লিনাক্স অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে PureOS দিয়ে বানানো হয়েছে।

আরও পড়ুনঃ  Windows 11 তে যেসব নতুন ফিচার্স যোগ হচ্ছে, জানুন এখানে

এই মোবাইলকে ট্র্যাক করা অসম্ভব বিষয়। স্মার্টফোনের মৌলিক বৈশিষ্ট্য অনুযায়ী, ডিভাইসটির সামনে একটি বড় ডিসপ্লে রয়েছে এবং এটিতে Neverball এর মতো গেমসও খেলা যায়। এই ফোনে রয়েছে ৩ GB RAM এবং ৩২ GB ইন্টারনাল স্টোরেজ। শক্তিশালী Vivante GC7000Lite GPU প্রসেসর।

Sirin Labs Finney U1 (১ লাখ ১১ হাজার ৪৭৬ টাকা)

Sirin Labs Finney U1

Sirin Labs Finney U1 হচ্ছে সুরক্ষিত স্মার্টফোনগুলির মধ্যে একটি যাতে ব্লকচেইন প্রযুক্তি সমর্থন করে। প্রযুক্তিবিদরা এটিকে বিশ্বের প্রথম সাইবার-সুরক্ষিত ব্লকচেইন-সক্ষম স্মার্টফোন হিসেবে স্বাগত জানিয়েছে বাজারে।

স্মার্টফোনটি রিয়েল-টাইম এন্ড-টু-এন্ড এনক্রিপশন সহ কল, বার্তা এবং ই-মেইল সাপোর্ট করে। ডিভাইসটিতে একটি ফিনি অ্যাপ লক রয়েছে, যা ব্যবহারকারীদের ফোনে সংরক্ষিত ডেটা আরও সুরক্ষিত রাখে।

আরও পড়ুনঃ  Nokia 1100 Lite 2024: ৭৫০০mah এর শক্তিশালী ব্যাটারি, দেখলে কিনতে ইচ্ছে হবেই!

Bittium Tough Mobile 2 (২ লাখ ১৫ হাজার টাকা)

Bittium Tough Mobile 2

এই Smartphone এর ট্যাগলাইন অতি-সুরক্ষিত মোবাইল যোগাযোগের জন্য নতুন স্ট্যান্ডার্ড। এটি এমন একটি ডিভাইস যা নিরাপত্তাকে গুরুত্ব সহকারে নেয়। স্মার্টফোনটি পেশাদারদের দ্বারা ডিজাইন করা হয়েছে এবং সর্বোচ্চ নিরাপত্তার ফিচার্স রয়েছে এতে এবং ফিনল্যান্ডে তৈরি করা হয়েছে।

স্মার্টফোনটিতে একটি এন্ড-টু-এন্ড এনক্রিপশন সিস্টেম রয়েছে যা হার্ডওয়্যার ম্যানিপুলেশন এবং ডেটা চুরি প্রতিরোধ করে। স্মার্টফোনটি Qualcomm Snapdragon 670 SoC দ্বারা চালিত।

Katim R01 (১ লাখ ৩৬ হাজার ৪’শ টাকা)

Katim R01

Katim R01 অত্যন্ত সুরক্ষিত ফোন হিসেবে পরিচিত। ডিভাইসটি একটি নিরাপদ অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত হয়। স্মার্টফোনটি ডিভাইসের সমস্ত ডেটা সঞ্চয় করে। এমনকি এই স্মার্টফোনটি এত উন্নত যে ইউএসবি ইন্টারফেসটি ম্যালওয়্যার এবং ডেটা চুরির বিরুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা রাখে। ডিভাইসটি Snapdragon 845 SoC দ্বারা চালিত। স্মার্টফোনটি Katim OS দ্বারা চালিত।

আরও পড়ুনঃ  অনলাইনে কেনাকাটায় প্রতারণা না হতে চাইলে এই ৫টি বিষয় মাথায় রাখুন

ডিভাইসটি Snapdragon 845 SoC দ্বারা চালিত। এছাড়া এটিতে আছে বড় ৬.৫৬-ইঞ্চি ডিসপ্লে। স্মার্টফোনটি Katim OS দ্বারা চালিত এবং Strong অ্যান্ড্রয়েডের উপর ভিত্তি করে রাগড এক্সটার্নাল বডি নিশ্চিত করে।

স্মার্টফোনটি বাণিজ্যিক LTE নেটওয়ার্ক সমর্থন করে এবং শিল্ড মোড সক্ষম করার জন্য একটি ডেডিকেটেড বোতাম অন্তর্ভুক্ত করা হয়েছে এতে। যা স্মার্টফোনে ওয়্যারলেস নেটওয়ার্ক, মাইক্রোফোন এবং ক্যামেরা সম্পূর্ণরূপে অক্ষম করতে পারে।

অন্যান্য খবর পড়তে মূলপাতা ভিজিট করুন। এছাড়া অন্যান্য খবর সবার আগে পেতে জয়েন হোন আমাদের Whatsapp গ্রুপে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link