NTRCA Notice: ৫ম গণবিজ্ঞপ্তি কবে, দেখুন এনটিআরসিএ নোটিশ

৫ম গণবিজ্ঞপ্তি কবে

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (NTRCA) ৫ম গণবিজ্ঞপ্তি শূন্যপদের তালিকা (e-requisition) পাঠানোর নির্দেশ দিয়েছে। বেসরকারি এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক শূন্যপদের চাহিদা পাঠাতে হলে ১২ ফেব্রুয়ারির মধ্যে প্রোফাইল আপডেট করতে হবে।

NTRCA Notice: ৫ম গণবিজ্ঞপ্তি সম্মন্ধে যে নির্দেশ দিয়েছে

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি) শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করার লক্ষ্যে শীঘ্রই ৫ম নিয়োগের সুপারিশ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

পঞ্চম পাবলিক বিজ্ঞপ্তি প্রকাশের আগে এনটিআরসিএ কর্তৃপক্ষের নিয়মানুযায়ী সকল বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক শূন্য পদের তথ্য ও চাহিদা অনলাইনে সংগ্রহ করা হবে।

আরও পড়ুনঃ  সিনিয়র/জোনাল সেলস ম্যানেজার পদে এসিআই কোম্পানিতে নিয়োগ চলছে, আবেদন করুন

অনলাইন রিকুইজিশনের (ই-রিকুইজিশন) জন্য প্রতিটি নতুন শিক্ষা প্রতিষ্ঠানকে অনলাইনে নিবন্ধন করতে হবে, এনটিআরসিএ জানিয়েছে। ২৯ জানুয়ারী ২০২৪ জারি করা একটি বিজ্ঞপ্তিতে, এনটিআরসিএ ৫ তম পাবলিক বিজ্ঞাপনের শূন্যপদের তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

৫ম গণবিজ্ঞপ্তি শূন্যপদের তালিকা পাঠাতে যা করতে হবে

NTRCA Notice
NTRCA Notice

দেশের সব এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে শূন্যপদের তালিকা পাঠানোর জন্য ই-রেজিস্ট্রেশন প্রোফাইল তৈরি বা সম্পাদনা করতে হবে। যে সংস্থাগুলি ইতিমধ্যে ই-রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে তাদের অবশ্যই তাদের ই-রেজিস্ট্রেশন প্রোফাইল আপডেট করতে হবে।

কোনো প্রতিষ্ঠান যদি নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন প্ল্যাটফর্মে ই-রেজিস্ট্রেশন না করে বা প্রোফাইল আপডেট না করে, তাহলে অনলাইনে নিয়োগযোগ্য শিক্ষকের শূন্যপদের চাহিদা পূরণ করা সম্ভব হবে না।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যে ই-রেজিস্ট্রেশন করেছে, সে সকল শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ই-রেজিস্ট্রেশন ফর্মের এডিট অপশনে ক্লিক করুন এবং প্রতিষ্ঠানের প্রোফাইল আপডেট করুন। .

আরও পড়ুনঃ  DBL Group দিচ্ছে চাকরি, আবেদন করতে পারবেন অভিজ্ঞতা ছাড়াই

কোনো প্রতিষ্ঠানের সকল তথ্য অপরিবর্তিত থাকলেও সেই প্রতিষ্ঠানকে লগইন করে জমা বাটনে ক্লিক করতে হবে। অন্যথায় ই-রেজিস্ট্রেশন নবায়ন/আপডেট করা হবে না।

তুন প্রতিষ্ঠানের জন্য ই-রেজিস্ট্রেশন এবং 29/01/2024 থেকে 12/02/2024 এর মধ্যে পূর্বে ই-নিবন্ধিত সংস্থার তথ্য আপডেট করতে হবে। ৫ম পাবলিক বিজ্ঞাপনের শূন্যপদের তালিকা পাঠানোর জন্য NTRCA কর্তৃপক্ষের বিজ্ঞপ্তি দেখুন।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link