Titi Monkey Facts: বাবার কোলে বড় হয় টিটি বানরের বাচ্চারা, জানুন এখানে

Titi Monkey Facts

সম্প্রতি, ফ্রান্সের বিজ্ঞানীরা একটি ঘন ঝোপের মধ্যে একদল লাল-দাড়িওয়ালা বানর আবিষ্কার করেছেন। তারা আমাজন রেইনফরেস্টের কলম্বিয়ান অংশে এই নতুন প্রজাতির বানর আবিষ্কার করেছে।

জানা গেছে, বিজ্ঞানীরা এই প্রজাতির বানরের নাম দিয়েছেন Caqueta TT বানর। জানা যায়, এই বানরগুলো বিড়ালের আকৃতির। এই বানরটি আকর্ষণীয় হওয়ার কারণ হল অদ্ভুত কারণে এটি তার সঙ্গী বেছে নেয়। এই টিটি বানরটিকে (red titi monkey) গাছের ডালে লেজ ঝুলিয়ে বসে থাকতে দেখা যায়।

Titi Monkey Facts

এই প্রজাতির বানর প্রতি বছর একটি করে বাচ্চা দেয়। আর এই বাচ্চার দেখাশোনা করে তাদের বাবা বানর।

1960 সালে, একজন বিজ্ঞানী ক্যালিসবাস ক্যাকুয়েটেনসিস নামে একটি টিটি বানরের প্রজাতির আবিষ্কারের কথা জানান। কিন্তু তার সঙ্গে তাদের কোনো মিল নেই। এই বানররা নির্জন বনে একা ঘুরে বেড়ায়, গাছের ডালে লেজ ধরে ঝুলে থাকে এবং পাতা ও ফল খায়।

আরও পড়ুনঃ  বিজয় দিবসের গুরুত্ব ২০২৩ | বিজয় দিবস কি ও কেন

তাদের হাতের তালু এবং মুখের লোমহীন অংশ কালো। প্রাপ্তবয়স্কদের উভয় কানে সাদা পশম থাকে। এরা লম্বা গাছের মাথায় ঘুরে বেড়ায় কিন্তু মাটিতে পাকা ফল খেতে নেমে আসে।

আশেপাশে খাবারের অভাব হলে তারা বিভিন্ন ফুলের পাপড়ি খায়। তারা একা খাবারের সন্ধান করে, তবে আশেপাশে দলে অন্যরা রয়েছে। তারা ছানার মতো কিচিরমিচির করে তাদের সতর্ক করে দেয় যদি কোনো বিপদ হয়।

Titi monkey pictures

কেমন লাগল এই তথ্যটি? এমনই আরও তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। আমাদের হোয়াটসএপ গ্রুপ এ যুক্ত থাকার আহবান রইল। ধন্যবাদ।

এইগুলি পড়ুন

আরও পড়ুনঃ  No Man’s Land Fort England: হিটলারের জাহাজ ধংসের ঘাঁটি সমুদ্রের মাঝখানে একটি দুর্গ, জানুন অজানা ইতিহাস

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link