Hyundai Creta Facelift Safety Features: ৭০টি সেফটি ফিচার রয়েছে এই গাড়িতে

Hyundai Creta Facelift Safety Features

সময়ের সাথে সাথে নতুন গাড়ি নিয়ে আসছে দক্ষিণ কোরিয়ার গাড়ি কোম্পানি হুন্ডাই। সম্প্রতি যে গাড়িটি সবচেয়ে বড় ছাপ ফেলেছে তা নিঃসন্দেহে Hyundai Creta। নতুন প্রজন্মের অর্থাৎ সেই গাড়িটির ফেসলিফ্ট সংস্করণ লঞ্চ করা হয়েছে।

কোম্পানির দাবি, এই গাড়িতে ৭০টি নিরাপত্তা বৈশিষ্ট্য রয়েছে। নতুন গাড়িটি উন্নত ADASO দিয়েও সজ্জিত। যার অধীনে আবার ১৯টি ফিচার্সও পাওয়া যাবে। সব মিলিয়ে এই গাড়িটি তাক লাগিয়ে দিয়েছে। অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা গ্রাহকরা স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্য হিসাবে পাবেন। অর্থাৎ গাড়ির সব ভেরিয়েন্টেই এই সুবিধা পাওয়া যাচ্ছে।

বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ৬টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, গাড়ির স্থিতিশীলতা ব্যবস্থাপনা, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ইমার্জেন্সি স্টপ সিগন্যাল, সেন্ট্রাল লকিং, স্পিড অ্যালার্ট। এছাড়াও আরো অনেক সুবিধা রয়েছে যা যাত্রী ও চালকদের নিরাপত্তা নিশ্চিত করে।

আরও পড়ুনঃ  Hero Xtreme 125R: তরুণ-তরুনীদের জন্য দুর্ধর্ষ বাইক, মাইলেজ অনবদ্য - দাম নাগালের মধ্যেই

Sohobanglait Whatsapp

এগুলো ছাড়াও গাড়িটিতে উন্নত চালক সহকারী সিস্টেম দেওয়া হয়েছে। এটি ঘটলে, চালক বিভ্রান্ত হয়। এই পরিস্থিতিতে গাড়ির নিয়ন্ত্রণ হারানোর সম্ভাবনা বেশি। কিন্তু ADAS থাকা সেই নিয়ন্ত্রণ হারায় না। কারণ গাড়ি জুড়ে একাধিক সেন্সর থাকবে। যা চালককে সজাগ রাখবে।

পথচারীদের সাথে যাতে সংঘর্ষ না হয় সেদিকেও খেয়াল রাখবে গাড়িটি। ভারতের বাজারে গাড়িটির দাম শুরু হয় 10 লাখ 99 হাজার টাকা থেকে। টপ ভেরিয়েন্টের দাম 19 লক্ষ 99 টাকা (এক্স-শোরুম)। কোম্পানির দাবি, স্ট্যান্ডার্ড ফিচার ছাড়াও টপ ভেরিয়েন্টে বিভিন্ন অ্যাডভান্স ফিচার পাওয়া যাবে।

এগুলিও পড়ুন

আরও পড়ুনঃ  কি কি কারণে বাইকের স্পিড কমে যায়? আজই বাড়িয়ে নিন আপনার বাইকের স্পিড

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link