Upcomming 2024 Electric car: শোরুমগুলিতে থাকবে উপচে পড়া ভীড়

Upcomming 2024 Electric car

সারা বিশ্বে ইলেকট্রিক গাড়ি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। জ্বালানির দাম বেড়ে যাওয়ায় পরিবেশ রক্ষায় সবাই ঝুঁকছে বৈদ্যুতিক গাড়ির দিকে। বিশ্বের অনেক দেশে বৈদ্যুতিক গাড়ির ব্যবহার শুরু হয়েছে অনেক আগেই। বিখ্যাত কোম্পানিগুলো ছাড়াও সবাই তাদের ইলেকট্রিক গাড়ি বাজারে আনছে।

Upcomming 2024 Electric car

নতুন বছরে আসছে ৩টি নতুন ই-কার। আসছে Maruti Suzuki, Tata Motors এবং Mahindra এর মত গাড়ি। গাড়ির বাজারে ইলেকট্রিক এসইউভি লঞ্চ করতে চলেছে কোম্পানিগুলো। জেনে নিন কোন কোন গাড়ি চমকে দেবে বাজার।

Tata Curve EV

Curve EV

Tata Motors ইতিমধ্যেই বহু প্রতীক্ষিত গাড়ির পরীক্ষা শুরু করেছে। এই কার্ভ ইভি হল একটি আধুনিক ডিজাইনে মোড়ানো একটি বৈদ্যুতিক গাড়ি যা বিশ্বের বড় বড় কোম্পানিগুলির সাথে প্রতিযোগিতা করবে বলে মনে হচ্ছে। সম্পূর্ণ চার্জে এটির সম্ভাব্য পরিসীমা 400-500 কিমি। Tata Curve ব্যাটারির পাশাপাশি পেট্রোল ইঞ্জিন সহ লঞ্চ করা হবে। এটি 2024 সালের মাঝামাঝি সময়ে বাজারে দেখা যাবে।

আরও পড়ুনঃ  Volkswagen Taigun এ ১.৪৬ লক্ষ রুপির সীমিত সময়ের জন্য বিশাল ছাড়, তাড়াতাড়ি করুন!

Mahindra XUV E8

XUV E8

মাহিন্দ্রার এই গাড়িটি বাজারে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। গাড়িটি প্রিমিয়াম ফিচার এবং ডিজাইনের সাথে রাফ এবং টাফ লুক পাচ্ছে। এই গাড়িটি SUV-এর জগতে Mahindra-এর জনপ্রিয়তা আরও বাড়াতে চলেছে৷ পূর্ণ চার্জে 450 কিলোমিটার সম্ভাব্য রেঞ্জ সহ গাড়িটি অক্টোবর 2024 সালে লঞ্চ হতে পারে।

Tata Sierra EV

Tata Sierra EV
Tata Sierra EV

এট টাটা মোটরসের আরেকটি বৈদ্যুতিক গাড়ি। যার কনসেপ্ট প্রকাশ করেছে সংস্থাটি। ভারতীয় বৈদ্যুতিক গাড়ির বাজারে স্থল শক্তিশালী করতে সিয়েরা একটি বড় চমক নিয়ে হাজির হতে পারে। গাড়িটি 2020 অটো এক্সপোতে প্রথম উন্মোচন করা হয়েছিল। এই ফোর-হুইলারটি হ্যারিয়ার এবং সাফারির মতো চেহারা এবং একটি শক্তিশালী ব্যাটারি প্যাক নিয়ে আসতে চলেছে।

২০২৪ সালের শুরুটা বেশ জমজমাট হতে চলেছে গাড়ি প্রেমিদের জন্য। যারা গাড়িকে ভালোবাসে তাদের জন্য এগুলি Good চয়েজ হতে পারে। শেয়ার করার মাধ্যমে অন্যদের জানানোর সুজোগ করে দিন। অন্যান্য খবর দেখতে আমাদের Home Page পরিদর্শন করুন। আমাদের ফেসবুক পেইজকে লাইক করে পাশে কানেক্ট থাকুন।

আরও পড়ুনঃ  Hyundai Creta Facelift Safety Features: ৭০টি সেফটি ফিচার রয়েছে এই গাড়িতে

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link