Hero splendor vs Honda shine দুটির মধ্যে কে বেশি শক্তিশালী, জেনে নিন সম্পূর্ণ তথ্য

Hero splendor vs Honda shine

Hero splendor vs Honda shine, এই দুটি বাইকই ভারতের বাজারে সবচেয়ে বাজেট ফ্রেন্ডলি বাইক। যেগুলো ভারতের বাজারে সবচেয়ে বেশি বিক্রি হয়। এবং দুটি বাইকই এই দামে চমৎকার বৈশিষ্ট্য এবং পারফরম্যান্স কাস্টমারদের প্রেফার করে। তাই আজ এই পোস্টে আমরা জানব এই দুটির মধ্যে কোনটি ভালো বাইক, আমরা এই পোস্টে এর সম্পূর্ণ বিস্তারিত জানার চেষ্টা করব Honda Shine কি Hero splendor সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে কিনা?

Hero splendor VS Honda shine price

ভারতে Hero splendor এর দাম ৮৯,৪৮৬ টাকা। আর ভারতে Honda shine এর দাম অন ​​রোড মূল্য ৯৩,৮০০ টাকা। আমরা যদি দুটি গাড়ির কথা বলি, তবে দুটি গাড়ির দামে মাত্র ৫০০০ টাকার পার্থক্য রয়েছে। আপনি এই দুটি মোটরসাইকেলে খুব ভালো ফিচার পাবেন যা এই দুটি বাইককে আরও আশ্চর্যজনক করে তুলেছে।

Hero Splendor VS Honda shine Feature

Hero Splendor VS Honda shine Feature
Hero Splendor VS Honda shine Feature

Hero Splendor এবং Honda Shine এর ফিচারের কথা বললে, এই দুটি গাড়িই খুব ভালো ফিচার অফার করে থাকে আমাদের। এই Honda Shine এ আপনি Honda Eco Technology এর অপশন পাবেন।

আরও পড়ুনঃ  Upcomming 2024 Electric car: শোরুমগুলিতে থাকবে উপচে পড়া ভীড়

আর হিরো Splendor এ আপনি গাড়ির দৈর্ঘ্য একটু কম পাবেন। অন্যদিকে, Honda Shine-এ আপনি গাড়ির দৈর্ঘ্য বেশি পাবেন। স্পিডোমিটার, ওডোমিটার, ইন্সট্রুমেন্ট কনসোল, এসব সুবিধা উভয় গাড়িতেই পাওয়া যাচ্ছে। এবং এই দুটি বাইকই ফিচারের দিক থেকে একে অপরের সাথে কঠিন প্রতিযোগিতা করছে।

FeatureHero splendorHonda shine
Displacement (cc)97.2123.94
Max Power7.91 bhp @ 8,000 rpm10.59 bhp @ 7,500 rpm
Max Torque8.05 Nm @ 6,000 rpm11 Nm @ 6,000 rpm
Mileage (kmpl)6055
Riding Range (Km)588578
Top Speed (Kmph)87102
Transmission4 Speed Manual5 Speed Manual
Transmission TypeChain DriveChain Drive
Gear Shifting PatternAll 4 UpAll 5 Up
Cylinders11
Bore (mm)5050
Stroke (mm)49.563.1
Valves Per Cylinder22
Compression Ratio9.9:110.0:1
IgnitionCDICDI
Spark Plugs (Per Cylinder)11
Cooling SystemAir CooledAir Cooled
ClutchWet MultiplateWet Multiplate
Fuel Delivery SystemFuel InjectionFuel Injection
Fuel Tank Capacity (liters)9.810.5
Reserve Fuel Capacity (liters)11.3
Emission StandardBS6BS6 Phase 2
Fuel TypePetrolPetrol
Hero splendor vs Honda shine highlite

Hero splendor price India

Hero splendor plus: এটি হতে চলেছে কম দামে পাওয়া সেরা মাইলেজ গাড়ি। এর দাম 89,000 হাজার রুপি। আপনি 12000 টাকার ডাউন পেমেন্ট করে এবং প্রতি মাসে 5000 টাকার কিস্তি দিয়ে এটি আপনার বাড়িতে নিয়ে যেতে পারেন। আপনি এই গাড়ির সামনে ডুয়াল LED হেডল্যাম্প দেখতে পাবেন। এই বাইকটিতে খুব ভাল মাইলেজ পাবেন। এই গাড়িটি হাইওয়েতে ৯০ পর্যন্ত আরামে যেতে পারবে।

আরও পড়ুনঃ  Hyundai Creta Facelift Safety Features: ৭০টি সেফটি ফিচার রয়েছে এই গাড়িতে

Hero splendor Feature

Hero splendor Feature
Hero splendor Feature

Hero splendor plus-এ আপনি স্লিপার কোচও পাবেন, LED হেডলাইট, মোবাইল চার্জিং স্লট, LED হেডল্যাম্প, স্পিডোমিটার, ওডোমিটারের মতো বৈশিষ্ট্য এতে পেয়ে যাবেন। যার কারণে আপনি গাড়িটি খুব ভালোভাবে উপভোগ করতে পারবেন। এই গাড়ির ওজন ১১২ কেজি। আর এই মোটরসাইকেলের গ্রাউন্ড ক্লিয়ারেন্স 55mm। মোটরসাইকেলটির মোট দৈর্ঘ্য 2000 মিমি, প্রস্থ 1052 মিমি।

Hero splendor Engine

আপনি Hero splendor plus বাইকের ইঞ্জিন পাবেন 97.2 CC এর। এই বাইকে আপনি যে শক্তি পাবেন তা হল 25.5 BHP। এই রেঞ্জে আসা বাইকের তুলনায় এই মোটরসাইকেলে যে জ্বালানি দেওয়া হয়েছে তা অনেক ভালো।

এবং যদি আমরা এই বাইকের ব্রেক সম্পর্কে কথা বলি তবে আপনি এতে প্রথম চাকার ব্রেক পাবেন। সেই ড্রামটিতে 130mm ব্রেক দেওয়া হয়েছে। আর সেই সাথে, দ্বিতীয় চাকার ব্রেকটি ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে।

Hero splendor suspension and brake

হিরো স্প্লেন্ডারের সাসপেনশন সম্পর্কে কথা বলতে গেলে, আপনি দুটি সাসপেনশন দেখতে পাবেন, একটি সামনে এবং একটি পিছনে। সামনের দিকে হাইড্রোলিক শক সাসপেনশন এবং পিছনে ভেজিটেবল হাইড্রোলিক শক দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ  Honda Electric Bike: হোন্ডার প্রথম ই-বাইক লঞ্চ হতে পারে 2024 সালে, থাকছে অনেক সুবিধা

এছাড়াও, আমরা যদি এর ব্রেকিং সিস্টেমের দিকে তাকাই, তাহলে সামনের দিকে 130mm ড্রাম ব্রেক এবং পিছনে 130mm ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম ব্রেক যুক্ত করা হয়েছে।

Honda shine price in India

যদি Honda Shine এর দামের কথা বলি, ভারতীয় বাজারে এই বাইকের দাম 93,800 টাকা। সর্বনিম্ন EMI প্ল্যানেও আপনি এই বাইকটি আপনার বাড়িতে আনতে পারবেন। আপনি ₹ 9000 ডাউন পেমেন্ট করে 36 মাসের কিস্তি দিতে পারবেন। যার মধ্যে প্রতি মাসে 2,515 টাকা জমা দিতে হবে। আর এতে ব্যাংকের সুদের হার হবে ৯ দশমিক ৭। এবং মোট ঋণের পরিমাণ হবে Rs.78,296।

Honda shine Engine

আমরা যদি Honda shine এই মোটরসাইকেলটির কথা বলি, তাহলে আপনি এই মোটরসাইকেলটি 123.94cc তে দেখতে পাবেন। আর এই মোটরসাইকেলে আপনি 4 স্ট্রোক, SI, BS-VI ইঞ্জিন পাবেন। যা 11 Nm @ 6000 rpm এর সাথে অফার করা হয়েছে। এই মোটরসাইকেলটিতে ব্যাবহার করা হয়েছে টিউবলেস টায়ার।

Honda shine Feature

হোন্ডা শাইন এর বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, আপনাকে এতে খুব দরকারী বৈশিষ্ট্যগুলি দেওয়া হয়েছে। ডিজিটাল ইন্সট্রুমেন্টাল কনসোল, স্পিডোমিটার, ওডোমিটার, হোন্ডা ইকো টেকনোলজি, স্মার্ট পাওয়ার, সাইড স্ট্যান্ড কাট অফ ইঞ্জিনের মতো সুবিধা দেওয়া হয়েছে।

Honda Shine Suspension and Brake

Honda Shine এর সাসপেনশন সম্পর্কে বলতে গেলে, এই বাইকে দুটি সাসপেনশন দেখতে পাবেন, একটি সামনের দিকে এবং অন্যটি পিছনে। সামনে টেলিস্কোপিক সাসপেনশন দেখা যাবে। আর পেছনের দিকে হাইড্রোলিক টাইপের সাসপেনশন রয়েছে।

এছাড়া এর ব্রেক সিস্টেমের কথা বললে সামনের দিকে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম কোম্পানির রিয়ার ব্রেক দেখতে পাবেন।

Hero splendor vs Honda shine উপসংহার

Hero splendor vs Honda shine এর সম্পূর্ণ ফিচার দেখার পর এই উপসংহারে, যে Hero Honda Plus কিছু ক্ষেত্রে Honda Shine এর চেয়ে বেশি পারফরম্যান্স এবং ফিচার্স আমাদের অফার করে। অন্যান্য খবর পড়তে ভিজিট করুন মূলপাতা

Hero splendor vs Honda shine

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link