মেসেঞ্জারে কিভাবে নোট ব্যবহার করতে হয় – এখনি জানুন নতুন এই ফিচার সম্মন্ধে

মেসেঞ্জারে কিভাবে নোট ব্যবহার করতে হয়

অনেকেই জানেন না মেসেঞ্জারে কিভাবে নোট ব্যবহার করতে হয়। আর আমি আজকে এটি নিয়েই আপনাদের লেটেস্ট তথ্য আপডেট দিতে চলে এলাম।

ইনস্টাগ্রামের ইনবক্সে নোটস ফিচার আসার অনেক দিন হয়ে গেছে, অবশেষে এই ফিচারটি ফেসবুক মেসেঞ্জারের ইনবক্সেও এসেছে। এই পোস্টে মেসেঞ্জারের নোট বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারিত জানাব। এছাড়াও কিভাবে মেসেঞ্জার নোট ব্যবহার করতে হবে সেটিও শিখে যাবেন।

কিন্তু ইনস্টাগ্রামের মতো মেসেঞ্জারে এই ফিচার আসলেও এখানে মিউজিক যোগ করার কোনো সুযোগ নেই। ইনস্টাগ্রামে মিউজিক লাইব্রেরি থেকে গানের সাথে নোট পোস্ট করা যায় যেখানে মেসেঞ্জারে নোট হিসেবে শুধুমাত্র টেক্সট পোস্ট করা যায়।

আপনি মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করলে, আপনি শীর্ষে অন্যদের পোস্ট করা নোট দেখতে পাবেন।

নোট বৈশিষ্ট্যটি ফেসবুকের জন্য একটি গেম-চেঞ্জার নয়, তবে এটি ইনস্টাগ্রামে বড় হিট হয়েছিলো। ধারণা করা হচ্ছে যে নোট ফিচারটি একই কারণে মেসেঞ্জারে এসেছে।

আরও পড়ুনঃ  New technology inventions 2024: দিতে হবে না চার্জ, দুই ফোটা জল দিলেই চলবে ব্যাটারি

জুন মাসে, মেটা রিপোর্ট করেছে যে মাত্র তিন মাসে ১০০ মিলিয়ন কিশোর-কিশোরী ইনস্টাগ্রামে নোট শেয়ার করেছে। মেটা রিপোর্ট করে যে কিশোর ব্যবহারকারীরা অ-কিশোর ব্যবহারকারীদের তুলনায় ১০ গুণ বেশি নোট পোস্ট করে।

Facebook এবং Instagram সাম্প্রতিক সময়ে তরুণ ব্যবহারকারীদের কাছে তাদের কিছু আবেদন হারিয়েছে, তাই এটা অনুমান করা যায় যে তরুণদের পছন্দের বৈশিষ্ট্যগুলি তাদের মেটাকে একাধিক প্ল্যাটফর্মে নিয়ে এসেছে।

পরিস্থিতি এখন এমন যে মেটা ব্যবহারকারীদের টিকটক বা স্ন্যাপচ্যাটে যেতে বাধা দিতে যা করারা তাই করবে। নিরপেক্ষ বয়স্ক দর্শকদের জন্য নোটের মতো একটি বৈশিষ্ট্য অস্বাভাবিক নয়, তবে এই বৈশিষ্ট্যটি তরুণদের জন্য কিছুটা প্রাসঙ্গিক।

পড়ুনঃ Samsung মার্কেটে Announce করে Galaxy AI নিয়ে এসেছে

মেসেঞ্জার নোটস কি? – Messenger Notes 2023

Instagram এর মত আপনি মেসেঞ্জার নোটে গান যোগ করতে পারবেন না।মেসেঞ্জার নোটগুলিতে ৬০ অক্ষরের বার্তা পোস্ট করা যাবে, যা একটি কথোপকথন শুরু করার একটি দুর্দান্ত উপায় হতে পারে৷

আরও পড়ুনঃ  সারা রাত ফোন চার্জে লাগিয়ে রাখলে কোন সমস্যা হবে | সারারাত মোবাইল চার্জ

ফেসবুকের ব্যবহারকারী নোট পোস্ট করতে পারেন। কিন্তু বিজনেস পৃষ্ঠাগুলি আপাতত নোট পোস্ট করতে পারবে না। এটা যুক্তিযুক্ত যে ব্যবসায়িক পৃষ্ঠাগুলি এই বৈশিষ্ট্যটি দেইয়না। অন্যথায় মেসেঞ্জার অ্যাপের নোটস বিভাগটি প্রচারমূলক বার্তায় পূর্ণ হয়ে যাবে।

বন্ধুদের এবং কন্টাকের সাথে নোট শেয়ার করা যাবে। এই নোটগুলি ভাগ করার পরে ২৪ ঘন্টার জন্য চ্যাট তালিকার শীর্ষে প্রদর্শিত হবে।

Messenger Notes 2023
Messenger Notes 2023

কিভাবে ব্যবহার করে মেসেঞ্জার নোটস? – How to make notes in Messenger

কিভাবে ব্যবহার করে মেসেঞ্জার নোটস ব্যাবহার করতে হয় নিম্নে আলোচনা করা হলঃ

আরও পড়ুনঃ  Starlink internet Bangladesh: স্টারলিংক স্যাটেলাইট ইন্টারনেট খরচ কত?
https://www.youtube.com/watch?v=DrbBFtd3dLg
কিভাবে নোটস ব্যাবহার করবেন তা জেনে নিন।

আপনি চাইলে মেসেঞ্জারে পোষ্ট করা নোট ডিলিটও করতে পারবেন। কিভাবে মেসেঞ্জার নোটস ডিলিট করতে হয়? জানুন নিম্নে লিখিত স্টেপ থেকে।

যদি আপনি ইতিমধ্যেই মেসেজারের নোট ফিচারটা ব্যাবহার করে থাকেন তবে আমাদের আপনার মতামত জানাতে ভুলবেন না। আমাদের কমেন্ট সেকশনে আপনারা আপনাদের মতামত দিতে পারেন। কথা হবে আবার অন্য কোন এক তথ্যের সাথে।

Written By Bikrom Das.

আরও পড়ুনঃ

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link