হিন্দু সংস্কৃতির উপর মাস্টারপিস গান প্রকাশ – সবচেয়ে জনপ্রিয় বিদেশি গায়ক | জেনে নিন তাদের সম্মন্ধে

হিন্দু সংস্কৃতির উপর মাস্টারপিস গান প্রকাশ করা হল

আমরা আজকের এই আর্টিকেলে আলোচনা করব এমন সব গ্লোবাল হিন্দু সংস্কৃতির উপর মাস্টারপিস গান নিয়ে যেগুলি সনাতন সভ্যতা এবং সংস্কৃতিকে খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে তাদের গান এবং ভিডিও এর মাধ্যমে। এই গানগুলি বিশ্বের এমন কিছু জনপ্রিয় গায়ক-গায়িকারা গেয়েছে যাদের নাম হয়ত আপনি জানেন না এবং এইসকল গানগুলিও হয়ত শুনেননি।

বন্ধুরা আপনারা জেনে আশ্চর্য হবেন যে, বিশ্বের বেশিরভাগ গায়ক, আর্টিস্ট এবং ফেমাস ব্যাবসায়িরা তাদের সাফল্যের জন্য শুধুমাত্র সনাতন ধর্মের মহান সাধু এবং গুরুদের দিয়ে থাকে। যারা তাদের জীবনের মার্গ দর্শন করিয়েছিলো। এজন্যই অনেক ওয়েস্টার্ন Autobiography of a Yogi বই পড়ার জন্য রিকোমেন্ড করে।

এই চমৎকার বই লিখছেন ভারতের মহান যোগি Paramahansa Yogananda। যা আপনাকে আধ্যাত্মিক এমন এক চমৎকার দুনিয়ায় নিয়ে যায় যা মন এবং আত্মার দরজা খুলে দেয়।

আজকের এই লেখাটি দয়াকরে আপনাদের টাইমলাইনে শেয়ার করবেন।

Good Morning Song – Vera Brezhneva

বন্ধুরা আগে এই গানটি শুনুন।

এটি হচ্ছে হিন্দু দেবদেবীদের উদ্দেশ্যে সমর্পিত ইউক্রেনের পপুলার Good Morning গান। যা গেয়েছে ইউক্রেনের Most Popular গায়িকা Vera Brezhneva

যিনি একাধারে টেলিভিশন প্রেজেন্টার এবং জনপ্রিয় Actress। বন্ধুরা সনাতন সভ্যতা এবং সংস্কৃতির এই গান গাওয়া হয়েছিলো আজ থেকে প্রায় ৮ বছর আগে। অর্থাৎ ২০১৪ সালে এই গান রিলিজ করা হয়েছিলো ইউটিউবে। যা রাশিয়া এবং ইউক্রেনে সবচেয়ে জনপ্রিয় Good Morning এর গান। যেটিয়ে প্রায় ৪ কোটির বেশি ভিউস উঠেছে।

আরও পড়ুনঃ  হিন্দু ক্যালেন্ডার ২০২৪: Hindu Calendar 2024

এই গানে Vera হিন্দুদের ট্রেডিশনাল কাপড় শাড়ি পরিধান করে সকাল সকাল সবাইকে Good Morning বলে। যেখানে সনাতনীদের প্রাচীন মন্দিরের সিড়ি দিয়ে উপরে উঠতে দেখানো হয়। বন্ধুরা যখন এই গানটি দেখবেন তখন এই মন্দিরের CGI এবং VFX কে দেখবেন এখন আপনারা শুধু মনোমুগ্ধ হয়ে দেখেই যাবেন।

কারন এখানে ইউক্রেনিয়ান আর্টিস্টরা খুবই সুন্দরভাবে হিন্দুদের প্রাচীন সভ্যতা এবং সংস্কৃতিকে খুবই প্রাউডলি রিপ্রেজেন্ট করেছে সম্পূর্ন বিশ্ববাসির কাছে।

Bounce – Iggy Azalea song

এখন কথা বলব Iggy Azalea দ্বরা গাওয়া Bounce গানের। এই গানটি আজ থেকে প্রায় ৯ বছর আগে ইউটিউবে রিলিজ করা হয়। যেটিতে ১১ কোটির থেকেউ বেশি ভিউস হয়েছে। এই গানটি গেয়েছে অস্ট্রেলিয়ার খুবই জনপ্রিয় রেপার ইগি এজেলিয়া। যেখানে ইগি সনাতন ধর্মের সংস্কৃতিকে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছে। আর এই গানটি পুরো পরিবারের সাথে বসে দেখতে পারেন।

গানটিতে ইগি হিন্দু বিয়ে বাড়িতে নাচতে দেখানো হয়। এরপরে ভগবান শিবের মন্দিরে সাধুদের শিবের আরাধনা করতে দেখানো হয়। এর সাথে এই গানে Holi এর খুব সুন্দর দৃশ্যও ফুটিয়ে তোলা হয়েছে। সনাতন ধর্মের অসীম সংস্কৃতিকে খুবই সুন্দর ভাবে দেখান এই ওয়েস্টার্নের প্রতি কৃতজ্ঞতা থাকলো।

যারা তাদের মর্ডান কালচারকে ছেড়ে সভ্য সুন্দর সনাতন সংস্কৃতিকে আপন করে নিচ্ছে। বন্ধুরা যখন আমি Wikipidia তে যেয়ে এই গানের খোজ করি তখন দেখতে পারি যে এই গানটি অস্ট্রেলিয়ার পাশাপাশি UK এবং Island এ খুবই পপুলার হয়েছিলো।

আরও পড়ুনঃ  আধ্যাত্মিকতায় নারীকে ভোগ করা বলতে কী বোঝায়? - Educational Purposes

পবমন মন্ত্র – নবরাস দ্যা ম্যাটরিক্স রেভুলেশন মুভি

এর পরে কথা বলব The Matrix Revolutions এ গাওয়া Navras গানের। বন্ধুরা ২০০৩ সালে বক্সঅফিসে ৪২৭ মিলিয়ন ইউএস ডলার ইনকাম করা Hollywood এর ফেমাস সাইন্সফিকশন মুভিতে এই গান গাওয়া হয়েছিলো।এই গানে সনাতন ধর্মের পবিত্র গ্রন্থ উপনিষদ থেকে খুবই পাওয়াফুল স্লোক উল্লেখ করা হয়।

জানিনা আপনারা জানেন কিনা, পবিত্র উপনিষদ থেকে নেওয়া এই ছোট সংস্কৃত স্লোক ম্যাটরিক্স রেভুলেশন মুভিতে সম্পূর্ন গল্পটিই রয়েছে।

Navras song

বন্ধুরা উপনিষদে থাকা এই সংস্কৃত মন্ত্রের নাম হচ্ছে পবমন মন্ত্র। এই মন্ত্রের বাংলা অর্থ

আমাকে অসত্য থেকে সত্যের দিকে নিয়ে চলো

আমাকে অন্ধকার থেকে আলোতে নিয়ে চলো

আমাকে মৃত্যুর থেকে মোক্ষের দিকে নিয়ে চলো“।

Matrix মুভিতে ব্যাবহৃত সংস্কৃত শ্লোক।
Matrix এ ব্যাবহৃত পবমন মন্ত্র
Matrix এ ব্যাবহৃত পবমন মন্ত্র

যা মুভিতে দেখানো টাইমলাইনের সাথে লিংকযুক্ত। The Matrix Revolutions মুভিতে এই পৃথিবীকে এক মায়ার রূপে উপস্থাপন করা হয়েছে, যা আমাদের ধর্মগ্রন্থ বেদ এবং উপনিষদ থেকে ইন্সপায়ার হয়ে বানানো হয়েছে। আমি এখানে নভরাশ গানটি এম্বেড করে দিলাম।

এই গানটি আপনাকে আলাদাই এক ভ্রাইব্রেশন এবং আলাদা একটি ফিলিংস দিবে। এই গানটি শোনার পরে আপনারা বুঝতে পারবেন কিভাবে হলিউড মুভি আমাদের বেদ এবং উপনিষদে লিখিত জ্ঞানের ভান্ডারকে ব্যাবহার করে মুভি বানাচ্ছে এবং সম্পূর্ন বিশ্ববাসিকে তাক লাগিয়ে দিচ্ছে।

I have only youNatali

এর পর এই লিস্টে নাম আসে Natali I have only you রাশিয়ান গানের। সনাতন ধর্মের প্রতি ভালোবাসা দেখানোর জন্য এই গান গাওয়া হয়। রাশিয়ার এক ফেমাস গায়িকা,কম্পোজার,প্রডিউসার,গান লেখক এবং এক টিভি প্রেজেন্টার যার নাম “নাতালি“।

আরও পড়ুনঃ  সরস্বতী পূজা ২০২৪ বাংলাদেশ [কবে,কখন ও সময়]

এই গান আজ থেকে প্রায় ৫ বছর আগে গাওয়া হয়। যেটিতে ইউটিউবে ২৬ লাখের উপর ভিউ হয়েছে। এই গানে নাতালি সনাতন ধর্মের সভ্যতা ও সংস্কৃতিকে খুব সুন্দর ভাবে তুলে ধরেছে বিশ্ববাসির নিকট। যার কারনে এই রাশিয়ান গানটি সম্পূর্ন পরিবারের সাথে দেখতে পারবেন।

যখনাপনি এই রাশিয়ান গানটি শুনতে বসবেন তখন শুধু শুনতেই থাকবেন। কারন এই গানটি আপনাকে আলাদা লেভেলের একটি ভাইবস দেবে। গানটি আমি নিচে এম্বেড করে দিলাম। অবশ্যই শুনবেন।

I have only you

উপসংহার – হিন্দু সংস্কৃতির উপর মাস্টারপিস গান

আমার আজকের এই উপস্থাপনাটি আপনাদের সবার কেমন লেগেছে আমাকে কমেন্টে জানাবেন। আপনারা যদি আমাকে মেসেজ করেন বা কমেন্ট করেন তবেই এমন সব অজানা কিছু জিনিস আপনাদের জানানোর চেষ্টা করব। আমাদের সহবাংলা আইটির পাশে থাকবেন। এই পোষ্টটি আপনার টাইমলাইনে, মেসেঞ্জারে, গ্রুপে শেয়ার করে সবাইকে পড়ার এবং জানার সুযোগ করে দিন। পরিবারের সবাইকে এই অজানা বিষয় গুলি জানান। সবাইকে ধন্যবাদ।

Written By Bikrom Das.

আপনি আরও পড়ুনঃ

About the Author

4 thoughts on “হিন্দু সংস্কৃতির উপর মাস্টারপিস গান প্রকাশ – সবচেয়ে জনপ্রিয় বিদেশি গায়ক | জেনে নিন তাদের সম্মন্ধে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link