১৫ জানুয়ারী ২০২৪ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা

১৫ জানুয়ারী ২০২৪ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। মৌখিক পরীক্ষা ১৫ জানুয়ারী ২০২৪ থেকে শুরু হবে। প্রাথমিকের ১ম ধাপের মৌখিক পরীক্ষা ৩০ জানুয়ারী পর্যন্ত চলবে। ১০ জানুয়ারির মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

১৫ জানুয়ারী ২০২৪ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। অধিদপ্তর সূত্র জানায়, ১ম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ১৫ জানুয়ারি থেকে শুরু হবে।

আরও পড়ুনঃ  আইসিবি ইসলামিক ব্যাংক দিবে চাকরি, ম্যানেজার পদে নিয়োগ চলছে

বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের প্রার্থীদের মৌখিক পরীক্ষা চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ১০ জানুয়ারির মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে নিজ নিজ জেলার প্রাথমিক শিক্ষা অফিসে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে এবং রশিদ সংগ্রহ করতে হবে।

যেসব নথি প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে

১ম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের নিম্নলিখিত কাগজপত্র ও নথিপত্র জমা দিতে হবে।

  • অনলাইন আবেদনের ছবি এবং আবেদনের কপি যা আবেদনের সময় আপলোড করা হয়েছিল।
  • লিখিত পরীক্ষার প্রবেশপত্র, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর, সিটি কর্পোরেশনের নাগরিকত্ব ও স্থায়ী ঠিকানার সনদ।
  • জাতীয় পরিচয়পত্র এবং শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র (যেখানে প্রযোজ্য) এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সহ পোষ্য শংসাপত্র। এই সমস্ত নথি ন্যূনতম ৯ম গ্রেডের একজন গেজেটেড অফিসার দ্বারা সত্যায়িত করে জমা দিতে হবে।
  • ১০ জানুয়ারী, সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে এবং প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।
  • জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সমস্ত শংসাপত্র এবং প্রয়োজনীয় নথির ফটোকপি (সত্যায়িত) জমা দেওয়ার সময় আসল কপিগুলি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দেখাতে হবে।
  • প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় উল্লিখিত সমস্ত সার্টিফিকেট, রসিদ এবং অন্যান্য নথির মূল কপি আনতে হবে।
আরও পড়ুনঃ  ঢাকায় যমুনা গ্রুপে ম্যানেজার পদে দিবে চাকরি, আবেদন অনলাইনে

এই বিষয়ে আরও কোনো তথ্য জানার থাকলে আমাদের জানান। আমরা চেষ্টা করব দ্রুত রিপ্লাই করার জন্য। সবাইকে জানাতে সোশ্যাল মিডিয়ায় তথ্য শেয়ার করুন। অন্যান্য তথ্য সবার আগে পেতে চাইলে আমাদের Whatsapp গ্রুপে যুক্ত থাকুন। আমরা প্রতিনিয়ত সেখানে বিভিন্ন তথ্য আপডেট করে থাকি। আপনাকে ধন্যবাদ পড়ার জন্য।

আপনার যে তথ্যগুলি কাজে আসবে

আরও পড়ুনঃ  পপুলার ফার্মায় নিয়োগ, অভিজ্ঞতার প্রয়োজন নেই, আবেদন করুন অনলাইনে

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link