প্রকাশিত হলো ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪ – জেএসসি এসএসসি দাখিল

প্রকাশিত হলো ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪ - জেএসসি এসএসসি দাখিল

কারিগরি শিক্ষা বোর্ড ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪ (জেএসসি, এসএসসি এবং দাখিল শিক্ষাপঞ্জি) প্রকাশ করেছে। এ বছর বৃত্তিমূলক সাপ্তাহিক ছুটিসহ মোট ১৮৬ দিন প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আর প্রতিষ্ঠানে ১৮৭ কার্যদিবসে পাঠদান চলবে।

ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪ এর PDF

কারিগরি শিক্ষা বোর্ড ভোকেশনাল ছুটির তালিকা 2024 প্রকাশ করেছে। এই ছুটির তালিকাটি ভোকেশনাল জেএসসি, এসএসসি এবং দাখিল কোর্সের জন্য প্রযোজ্য হবে।

২০২৪ সালের জন্য বৃত্তিমূলক ছুটির তালিকা ২৮ ডিসেম্বর কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল। বোর্ডের পরিচালক (কারিকুলাম) ইঞ্জিনিয়ার মোঃ রকিব উল্লাহ স্বাক্ষরিত ছুটির তালিকায়, ভোকেশনালের একাডেমিক ক্যালেন্ডার প্রকাশিত হয়েছে।

আরও পড়ুনঃ  ২০২৪ সালের এসএসসি পরীক্ষার বাংলা ২য় সাজেশন | Bangla 2nd Paper Suggestion for SSC 2024

2024 সালে, কারিগরি বোর্ড ভোকেশনাল স্কুলগুলি 187 কার্যদিবসের জন্য খোলা থাকবে এবং ছুটির জন্য 182 দিন বা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কারিগরি জেএসসি, এসএসসি এবং দাখিল শিক্ষাবর্ষ হবে ১লা জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ পর্যন্ত।

কারিগরি একাডেমিক ক্যালেন্ডার ২০২৪ (Download Pdf)

কারিগরি বোর্ড কর্তৃক প্রকাশিত ছুটির তালিকায় জেএসসি, এসএসসি ও দাখিল কোর্সের একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। এছাড়া ছুটির তালিকার বিশেষ নোট বিভাগে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান ও জাতীয় দিবস পালনের বিষয়ে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

স্বতন্ত্র প্রতিষ্ঠানগুলোকে তাদের নিজস্ব প্রশ্নপত্র প্রণয়ন করতে বলা হয়েছে। অন্য কোনো উৎস থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে পরীক্ষা গ্রহণ করা হবে না বলে সতর্ক করা হয়েছে। সকল প্রতিষ্ঠানকে নিয়মানুযায়ী জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত বাজানোর জন্য বলা হয়েছে।

আরও পড়ুনঃ  সরকারি/বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪

কোনো সরকারি কর্মকর্তার সফর উপলক্ষে প্রাতিষ্ঠানিক ছুটি বা সফর উপলক্ষে ক্রস ছুটি মঞ্জুর করা যাবে না। এছাড়া শিক্ষার্থীদের সম্মানার্থে কাউকে রাস্তায় দাঁড় করানো যাবে না। সকল গুরুত্বপূর্ণ জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

এ দিনগুলোতে ক্লাস বন্ধ রেখে সংশ্লিষ্ট দিবসগুলো পালনের জন্য বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। নীচের অনুচ্ছেদে সংযুক্ত ছুটির তালিকা থেকে কারিগরি শিক্ষা বোর্ডের বৃত্তিমূলক ছুটির তালিকা এবং এই বিষয়ে বিস্তারিত নির্দেশাবলী জানুন। সকলের সুবিধার জন্য আমি তালিকাটি দিয়ে দিলাম। অন্যান্য তথ্য জানুন আমাদের ওয়েবসাইটেই। যুক্ত থাকুন আমাদের টেলিগ্রামে

প্রকাশিত হলো ভোকেশনাল ছুটির তালিকা ২০২৪
কারিগরি একাডেমিক ক্যালেন্ডার ২০২৪

TAG: কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি নোটিশ,education board,কারিগরি শিক্ষা অধিদপ্তর,bteb notice,karigori shikkha board,karigori shikkha odhidoptor,বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড নোটিশ,bteb notice diploma.

আরও পড়ুনঃ  কিভাবে দেখবেন এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩? - এখনি জেনে নিন!

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link