এই বছরের সেরা ৫টি Smartphone সম্মন্ধে জেনে নিন, যা ২০২৩ সালের মার্কেট কাপিয়েছে

সেরা ৫টি Smartphone

আইফোনের পাশাপাশি বছরজুড়ে বিভিন্ন কোম্পানি তাদের স্মার্টফোন বাজারে এনেছে। এ বছর বাজারে এসেছে সবচেয়ে বেশি চাহিদার iPhone 15 সিরিজ। এর সাথে বাজারে এসেছে Xiaomi, Samsung, Motorola, Vivo, Oppo এর বেশ কিছু মডেল। আজ আমি এই আর্টিকেলে আপনাদের এই বছরের সেটা ৫টি Smartphone সম্পর্কে জানাতে চলেছি।

সেরা ৫টি Smartphone

iPhone 15

বহু প্রতীক্ষিত iPhone 15 এ বছর বাজারে এসেছে। Apple iPhone 15 সিরিজের চারটি ফোন এনেছে। Apple লঞ্চ করেছে iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max। কোম্পানি এই সিরিজের প্রো মডেলগুলিতে সর্বশেষ A17 বায়োনিক চিপসেট ব্যবহার করেছে। এটিতে একটি ৩ ন্যানোমিটার প্রসেসর রয়েছে এবং এটি আগের প্রসেসরের চেয়ে ১০ গুণ বেশি শক্তিশালী। স্ট্যান্ডার্ড মডেল, যেমন নন-প্রো আইফোনগুলিতে ডায়নামিক আইল্যান্ড এবং একটি 48-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। অন্যদিকে, iPhone 15 Pro Max সংস্করণে 5x অপটিক্যাল জুম এবং 10x ম্যাক্রো ফটোগ্রাফির জন্য 120mm লেন্স রয়েছে।

আরও পড়ুনঃ  ভিশন ফ্রিজ ৮ সেফটি দাম কত | ভিশন ফ্রিজ প্রাইস ইন বাংলাদেশ 2023

Poco X5

এই ৫জি স্মার্টফোনের বৈশিষ্ট্যগুলোর মধ্যে অন্যতম হলো ড্যুয়াল সিম, স্ন্যাপড্রাগন ৬৯৫, অক্টা কোর, ২.২ গিগাহার্ৎজ প্রসেসর, ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি ইনবিল্ট, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং-সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৬.৬৭ ইঞ্চি স্ক্রিন, পাঞ্চ হোল-সহ ১২০ হার্ৎজ ডিসপ্লে। এতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা।

Realme 11X

রিয়েলমির ১১এক্স মডেলটি এরই মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।ফোনটিতে আছে ড্যুয়াল সিম, ডাইমেনসিটি ৬১০০ প্লাস, অক্টা কোর, ২.২ গিগাহার্ৎজ প্রসেসর, ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি ইনবিল্ট, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং-সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৬.৭২ ইঞ্চি স্ক্রিন, পাঞ্চ হোল-সহ ১২০ হার্ৎজ ডিসপ্লে। এতে রয়েছে ৬৪ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ড্যুয়াল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা।

আরও পড়ুনঃ  Nokia 110 4g ডিজিটাল পেমেন্ট সুবিধা নিয়ে পদার্পন করল বাজারে

Infinix Note 30

ইনফিনিক্স নোট ৩০ ফোনটিতে রয়েছে ড্যুয়াল সিম, ডাইমেনসিটি ৬০৮০, অক্টা কোর, ২.৪ গিগাহার্ৎজ প্রসেসর, ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি ইনবিল্ট, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং-সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি। রয়েছে পাঞ্চ হোল-সহ একটি ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে, ১০৮ + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেট-আপ, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ২টিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট মিলবে।

Motorola Moto G54

এই স্মার্টফোনটি মূলত 5G সাপোর্টেড। এর ফিচারগুলো হলো ডুয়াল সিম, ডাইমেনশন 7020, অক্টা কোর, 2.2 গিগাহার্টজ প্রসেসর, 8 জিবি র‌্যাম, 128 জিবি ইনবিল্ট রোম, 33 ওয়াট ফাস্ট চার্জিং সহ 6000 MAH ব্যাটারি, 6.5 ইঞ্চি স্ক্রিন, পাঞ্চ হোল সহ 120 হার্জ ডিসপ্লে। এতে একটি 50-মেগাপিক্সেল + 8-মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং একটি 16-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link