Top 10 E-commerce Online shopping BD list

Top 10 E-commerce Online shopping BD list

প্রিয় পাঠকগন, সবাইকে Top 10 E-commerce Online shopping BD list সম্পর্কে জানাতে আজকের এই ব্লগ। বর্তমানে ডিজিটাল মার্কেটিংয়ের যুগে অনলাইন শপিংকে আরও বেশি দ্রুত সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।

Top 10 E-commerce Online shopping BD list

বাংলাদেশের লোকজন এখন যে online shopping সুবিধা দেখছে, তা বিগিত ৫ বছর আগেও কল্পনায় ছিল। এখন বাংলাদেশে ছোট বড় মিলিয়ে কয়েক শত online shopping site রয়েছে।

শত শত অনলাইন শপিং সাইট গুলির মধ্যে কিছু সাইট গ্রাহক ও দেশের সাধারণ মানুষের সাথে প্রতারনা করছে।

তাই আপনাকে দেশে ইন্টারনেট থেকে পণ্য ক্রয়ে বা অনলাইন শপিং বিডি বিষয়ে আরও বেশি সচেতন হতে হবে এবং ভালো online shopping site গুলি বেছে নিতে হবে অনলাইন শপিং করার সময়।

এই সকল online shopping ওয়েবসাইট গুলির মধ্যে সেরা ১০ টি বাংলাদেশের অনলাইন শপিং সাইট সম্পর্কে আজকে আপনাদের জানানোর চেষ্টা করবো।

আরও পড়ুন:

  1. Mini Charger Fan Price In Bangladesh | চার্জার ফ্যান এর দাম ২০২৩
  2. Walton XANON X20 প্রিমিয়াম সব ফিচার্স | Walton XANON X20 Price In Bangladesh
  3. Samsung Galaxy A04 Bangladesh Price – Samsung Galaxy A04 Price in Bangladesh 4/64

আমরা এখানে অন অনলাইন শপিং ওয়েবসাইট থেকে কোন সুবিধা নিচ্ছি না। আমরা শুধু Top 10 online shopping BD list আপনাদের খুঁজে দেয়ার চেষ্টা করছি।

এখানে কোন online shopping সাইট কে বিশেষ প্রাধান্য দেয়া হয়নি। গ্রাহক জনপ্রিয়তা ও ইন্টারনেটে অনলাইন শপিং পরিচিতি হিসাবে সাজানোর চেষ্টা করেছি।

Top 10 E-commerce Online shopping BD list

দ্রুত গতির ইন্টারনেট সুবিধা এবং দেশের গ্রামেগঞ্জে সাশ্রয়ী মূল্যের 4G সংযোগের সুবিধা দিনে দিনে বেড়েই চলেছে।

বাংলাদেশ নতুন প্রজন্ম ধীরে ধীরে ইন্টারনেট তাদের দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় কেনাকাটা করতে চেষ্টা করছে।

উন্নত দেশ গুলিতে online shopping সংস্কৃতি গড়ে তুলছে অনেক আগেই, এখন বাংলাদেশেও দ্রুতই online shopping BD site গুলি ভালো গতিতে সামনের দিকে এগুচ্ছে।

মূলত তা সম্বভ হয়েছে বর্তমান সরকারের ইন্টারনেট পরিধি ও উন্নয়ন অগ্রগতির সাথে।

তাই অনেকেই তাদের অফ-লাইন দোকান গুলিকে অনলাইনে ধীরে ধীরে নিজে আসছে এবং দেশে বাড়ছে অনলাইন শপিং সাইট (online shopping in bangladesh)।

online shopping site গুলিকে ই-কমার্স সাইট বলা হয়ে থাকে।

পৃথিবীর বৃহত্তম ই-কমার্স সাইট হচ্ছে Amazon.com. সাম্প্রতিক সময়ে বাংলাদেশেও উল্লেখযোগ্য সংখ্যক ই-কমার্স বা অনলাইন শপিং সাইট তৈরি হয়েছে।

এখানে বাংলাদেশ চলমান এবং দেশের মোবাইল ব্যাংকিং থেকে পেমেন্ট করে অনলাইন শপিং করা যায় এমন সাইট গুলিই একানে রয়েছে।

Top 10 online shopping sites in BD

Shopping site namestarted dateCompany Website
Daraz ( দারাজ )201216 Hours
Evaly ( ইভেলি )December 201824 Hours
Chaldal ( চালডাল )201324 Hours
Rokomari ( রকমারি )January 19, 20124 Days
FoodPanda( ফুড-পান্ডা )January 2015www.foodpanda.com.bd
PriyoShop ( প্রিয়শপ )February 20137 Days
Othoba ( অথবা )N/A7 Days
AjkerDeal ( আজকের ডিল )January 201110 Days
Pickaboo ( পিকাবো )15 May 201630 Days
Bagdoom ( বাগডুম )201030 Days

Daraz Online Shopping Bangladesh – দারাজ অনলাইন শপিং বাংলাদেশ

বর্তমানে বাংলাদেশের এক নম্বর অনলাইন অনলাইন শপিং সাইট হচ্ছে Daraz Online Shopping।

দারাজ অনলাইন শপিং প্রতিষ্ঠানটি গ্রাহকদের অনলাইন স্টোর থেকে গ্রাহকরা ইলেকট্রনিক্স, ফ্যাশন, সৌন্দর্য, হোম অ্যাপ্লায়েন্সস, বাচ্চাদের খেলনা সহ যাবতীয় দেশি ও আন্তর্জাতিক পণ্য সরবরাহ করে আসছে। Daraz Online Shopping BD বাংলাদেশে প্রথম অনলাইন শপিং স্টোর যারা দেশের ফেস্টিভাল দিনে বিশেষ মূল্য ছাড় দিয়ে থাকে।

Daraz Online Shopping Bangladesh

দারাজ অনলাইন শপিং বাংলাদেশ

  • তাদের নতুন ক্যাশ অন ডেলিভারি সার্ভিস রয়েছে,
  • পেমেন্ট রিছিভ অন ডেলিভারি (বর্তমানে ঢাকায় পাওয়া যায়),
  • ক্রেডিট / ডেবিট কার্ড থেকে পেমেন্ট পদ্দতি,
  • দেশের সেরা মোবাইল ব্যাংকিং বিকাশ ও অন্যান্য মোবাইল ব্যাংকিং থেকে অনলাইন শপিং
  • এবং
  • ইন্টারনেট ব্যাংকিং সহ একাধিক পদ্ধতি ব্যাবহার করে আপনি কেনাকাটা করতে পারবেন।

সম্প্রতি জনপ্রিয় আরও একটি অনলাইন শপিং “কায়মু” সম্প্রতি দারাজ বিডির সাথে যুক্ত হয়েছে এবং Daraz online shopping BD site কে আরও শক্তিশালী করতে। দারাজ বিডি ঢাকা শহরের অভ্যন্তরে ২ থেকে ৪ দিনের মধ্যে এবং দেশের যে কোন প্রান্তে ( ঢাকার বাইরে) ৫ থেকে ৮ দিনের মধ্যে গ্রাহকের অর্ডার করা পণ্য সরবরাহ করে থাকে।

আরও পড়ুনঃ  নিঝুম দ্বীপ কোথায় অবস্থিত কোন নদীর মোহনায় | নিঝুম দ্বীপ

আপনি যদি দারাজ বিডি থেকে ক্রয় করা পণ্যটি নিয়ে সাথে সন্তুষ্ট না হন, তবে চাইলে সরবরাহ করা তারিখ থেকে 7 দিনের মধ্যে ফিরিয়ে দিতে পারবেন। এই ক্ষেত্রে অবশ্যই মনে রাখবেন Online Shopping সাইট থেকে ক্রয় করা সকল পণ্য ফেরত যোগ্য হয় না।

আরও পড়ুন:

  1. Fairphone 5 বাজারে এলো ৫ বছরের ওয়ারেন্টি সহ
  2. জেনে নিন ওয়ালটন ফ্রিজ 12 সেফটি প্রাইস ইন বাংলাদেশ
  3. ওয়ালটন ফ্রিজ ১৩ সেফটি দাম | Walton Refrigerator 13 CFT Price

আপনি ফেরত যোগ্য পণ্য তালিকা থেকে চাইলে দারাজ পণ্যগুলি দেখে নিতে পারবেন। এবং দারাজ অনলাইন শপিং মল থেকে আপনার পছন্দের পণ্য ক্রয় করতে পারেন। বর্তমানে বিকাশের মাধ্যমে দারাজ বিডি থেকে পণ্য ক্রয়ে বিকাশ পেমেন্ট করলে বিভিন্ন পণ্যে তাত্ক্ষণিক ক্যাশব্যাক অফার দেয়া হয়ে থ্যাকে।

ইভ্যালি অনলাইন শপিং – Evaly Online Shopping

ইভালি বাজারে আশে December 2018 শালে। অনলাইন শপিং ইন্ডাস্ট্রিতে নতুন হওয়া সত্ত্বেও ইভালির তাদের লক্ষ্যের ছেয়ে দ্রুত গতিতে এগুচ্ছে। ইভালির লক্ষ্য সমস্ত খাতে পণ্য সবরাহ করা হলেও তারা ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্সস, মোটরবাইক জাতীয় পণ্য বর্তমানে বেশি বিক্রি করেছে।

ইভ্যালি অনলাইন শপিং Evaly Online Shopping

ইভালি online shopping BD site গ্রাহকদের অনলাইন শপিং করতে উৎসহিত করতে নতুন নতুন পণ্য নিয়ে আশে। তাছাড়া অন লাইন ও অফ লাইনএ তাদের ব্যাপক প্রচারণা রয়েছে। থাকছে কাস্টমারদের জন্য বিশেষ ক্যাশব্যাক এবং আকর্ষণীয় মূল্য ছাড় পদ্দতি। 

সম্প্রতি ইভালি অনেক গুলি নামিদামী ব্র্যান্ডের সাথে অংশীদার হয়েছে।  এক সময় সবচেয়ে বড় অনলাইন শপিং মল টি এখন বন্ধ রয়েছে।  তবে ইভ্যালি অনলাইন শপিং সাইটটি অসদউপায় অবলম্বন করে গ্রাহকদের টাকা আত্মসাতের কারণে 2021 সালে সরকার সাময়িকভাবে বন্ধ করে দেয়।

সম্প্রতি শুনা যাচ্ছে ইভ্যালি অনলাইন শপিং সাইটটি তাদের কার্যক্রম পুনরায় চালু করবে।  আমার মতে গ্রাহকবান্ধব অনলাইন প্লাটফর্মে তাদের ব্যবসা কে পুনরায় চাঙ্গা করতে পারে।

তবে অনলাইন শপিং এর ক্ষেত্রে  ইভ্যালি বাংলাদেশের অনলাইন ই-কমার্স মার্কেটপ্লেস কে অনেক বেশি গ্রাহকের সাথে পরিচয় করে দিয়েছে।

চালডাল Bangladesh best online shopping site

Chaldal নামটি শুনে আপনার নিচয়ই মুদি দোকান সম্পর্কে ধারণা জন্মেছে। আসলেও তাই, তবে শুধু কেবল চালডালই নয় এই অনলাইন শপিং প্লাটফরম থেকে আপনি আপনার কাঁচা সবজিও, মাছ, মাংশ ক্রয় করতে পারবেন।

চালডাল Bangladesh best online shopping site

এটি এখন দেশের প্রধান ও অন্যতম জনপ্রিয় এবং গ্রাহক বান্ধব অনলাইন মুদি দোকান। সাইটটি গ্রাহক বান্ধব হওয়ায়, সহজেই অনলাইন মুদি পণ্য সহ সকল দৈনিক প্রয়োজনীয় পণ্য বিক্রয় করতে গ্রাহকদের যথাযথ দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। আমাদের পাশাপাশি মুদি দোকান গুলির মতোই আইটেম বৈচিত্র্য রয়েছে, ছাড়াও এখানে রয়েছে-

  • তাজা ফলমূল,
  • সকল মৌসুমি শাকসবজি সহ অনেক বিদেশি সবজি,
  • তাজা মাছ, মাংস, ডিম
  • রান্না সহায়তা করার সরঞ্জাম,
  • খাবার পানীয়,
  • ঘরের সরঞ্জাম,
  • এবং
  • ঘর পরিষ্কারের ব্যবস্থা,
  • কীটপতঙ্গ নিয়ন্ত্রণ সহ আরও অনেক নিত্য প্রয়োজনীয় আইটেম।

চালডাল থেকে পণ্য ক্রয়ের কিছু সুবিধা:

চালডাল থেকে 200 টাকার বেশি পণ্য একসাথে অর্ডার করলে, আপনি বিনামূল্যে পণ্য হোম ডেলিভারি পেতে পারেন। এছাড়াও, এই অনলাইন মুদি দোকান থেকে পণ্য ক্রয়ে নিয়মিত বিশেষ ছাড় সহ বিক্রয় করে থাকেন। যে কোন গ্রাহক প্রথমবার অর্ডার করলে ডিফল্টভাবে 3% ছাড় পেতে পারেন!

আরও পড়ুন:

  1. Symphony Z60 মোবাইলের দাম এবং বিস্তারিত জেনে নিন
  2. ভিশন চার্জার ফ্যান এর দাম ২০২৩ | ভিশন চার্জার ফ্যানের দাম
  3. Samsung S23 Ultra Official Price in Bangladesh

চালডাল অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ্লিকেশন রয়েছে আপনি চাইলে তাদের মোবাইল অ্যাপ ব্যবহার করতে পারেন। বাংলাদেশের সবচেয়ে বড় গ্রোসারি অনলাইন শপিং সাইট হচ্ছে chaldal.com

চালডাল অনলাইন শপিং পেমেন্ট:

  • ক্রেডিট কার্ড,
  • বিকাশ বা নগদ মোবাইল ব্যাংকিং সেবা থেকে অন ডেলিভারি
  • এবং সহজ সিস্টেমের মাধ্যমে দেয়া সম্ভব।

রকমারি – Rokomari online shopping

বাংলাদেশের প্রথম সমৃদ্ধ একটি অনলাইন বইয়ের দোকান হচ্ছে রকমারি.কম Rokomari.com

প্রায় প্রত্যেকের জন্য বিভিন্ন ধরণের জ্ঞান অর্জনের বই রয়েছে এখানে। বিজ্ঞান, চিকিৎসা, গল্প, সাহিত্য, কল্পকাহিনী থেকে শুরু করে ইতিহাস থেকে ধর্ম পর্যন্ত, সকল বিভাগের বই সন্ধান করতে পারেন এখানে।

শুরু থেকে এখন পর্যন্ত অর্ডার পাওয়ার ৩ দিনের মধ্যে রকমারি থেকে পণ্য ডেলিভারি দেয় হয়। রকমারি পণ্য ৩ দিনের মধ্যে একটি ফেরত নীতি রয়েছে।

প্রিয়জনকে পছন্দের বই উপহার পাঠাতে চাইলে রকমারি ডট কম মাধ্যমে উপহার দিতে পারেন। রকমারি বই ক্রয়ে আপনি ক্যাশ অন ডেলিভারি দিতে পারেন: এছাড়াও বিকাশ / নগদ মোবাইল ব্যাংকিং, ভিসা, পেজা, ডিবিবিএল ইত্যাদি বিভিন্ন পেমেন্ট পদ্দতি ব্যাবহার করে ক্রয় করতে পারেন।

Foodpanda – ফুড-পান্ডা online shopping

বর্তমান সময়ে দেশে খাবারের অর্ডার অন লাইন নেয়া হয়। Foodpanda.com তেমনি একটি অন লাইনে খাবার অর্ডার নেয় এমন একটি ওয়েবসাইট। যা আমি আপনাদের online shopping BD list বলছি।

ফুডপান্ডা তাদের স্লোগানে বলছে সেরা দামে, সেরা মানে, সেরা খাবার অর্ডার করুন এখনি। তাদের লক্ষ্য হাজার হাজার নতুন গ্রাহককের কাছে তাদের সেবা পৌঁছে দেয়া। গ্রাহকদের আশ্চর্যজনক খাবারের স্বাদ দিতে দেশের বিভিন্ন অঞ্চলের খাবার তালিকা যুক্ত করেছে।

আরও পড়ুনঃ  ইন্টারস্টেলার চলচ্চিত্রটির মূলভাব কী? ইন্টারস্টেলার মুভির নেপথ্যে Time Dilation Explained

তারা আগ্রহী হোটেল গুলিকে তাদের অংশীদারিত্বের সাথে যুক্ত করে কাজ করে থাকে।

PriyoShop – প্রিয়শপ online shopping

প্রিয়শপ ডটকম নামের অনলাইন শপিং সাইট ২০১৩ সালে চালু হয়। গত কয়েক বছরের মধ্যেই সাইট টি বাংলাদেশে একটি জনপ্রিয় অনলাইন শপিং সাইটে পরিণত হয়েছে। প্রিয়শপ লোকেদের আনুষাঙ্গিক জিনিসপত্র যেমন পোশাক, পাদুকা, গহনা, ইলেক্ট্রনিক্স, সরঞ্জাম, বই, স্বাস্থ্য ও সৌন্দর্য ইত্যাদির বিভাগের পণ্যগুলি প্রদর্শন করে থাকে।

online shopping BD list থে প্রিয়শপ ডটকম তার অবস্থানকে শক্ত করে তুলছে যতই দিন যাচ্ছে। প্রিয়শপ গ্রাহকদের 3-4 দিনের মধ্যে পণ্য ডেলিভারি পাবার নিশ্চয়তা দিয়ে থাকে।

প্রিয়শপের থেকে ক্রয় করা পণ্য সম্পর্কে কোন সমস্যা দেখা দিলে আপনি পণ্য ডেলিভারি পাবার 3 দিনের মধ্যে জানানো হলে তারা পরিবর্তন বা টাকা ফিরিয়ে দেয়ার গ্যারান্টি নীতি অফার করে।

প্রিয়শপ ডটকম দেশ এবং আন্তর্জাতিক পেমেন্ট সিস্টেম ব্যাবহার করে থাকে। প্রিয়শপ থেকে পণ্য ক্রয়ে আপনি পেপাল ( Pypal ), ক্যাশ অন ডেলিভারি, বিকাশ, ভিসা কার্ড, আমেরিকান এক্সপ্রেস এবং মাস্টার কার্ড ব্যাবহার করেও আপনার অনলাইন শপিং করতে পারবেন।

Othoba.com – অথবা online shopping

বাংলাদেশের বাজারে প্রাণ পণ্য বিশেষ বাজার দখল করে আছে। প্রাণ-আরএফএল গ্রুপ তাদের পণ্য এখন অনলাইন মার্কেট প্লেসে বিক্রি করছে।

খাবার, পোশাক, গহনা, ইলেক্ট্রনিক্স থেকে শুরু করে, বাই সাইকেল ও প্রাণ-আরএফএল গ্রুপের সকল পণ্য তাদের Othoba.com সাইট থেকে অনলাইন সেল কর থাকে। সকল পণ্য সময়মতো ডেলিভারি ও 7 দিনের মধ্যে পণ্য রিটার্ন নীতি রয়েছে তাদের।

AjkerDeal.com – আজকের ডিল online shopping

January 2011 থেকে শুরু হয়ে Ajkerdeal.com বর্তমানে দেশে একটি গ্রাহক বান্ধব হয়ে উঠেছে এবং online shopping BD list তে রয়েছে।

https://www.youtube.com/watch?v=OMzRCICzE9I

তাদের চমৎকার সামাজিক বিজ্ঞাপনই নয় তারা গ্রাহকদের ভালো সেবাও দিয়ে থাকে। Ajkerdeal.com ব্র্যান্ড অ্যাম্বাসেডর পদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফিক রয়েছেন। আজকেরডিল বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকে প্রায় সমস্ত নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করে।

দেশের সেরা মোবাইল ব্যাংকিং সেবা থেকে বিকাশ পেমেন্ট প্রদানে আজকেরডিল 10% থেকে 50% পর্যন্ত ক্যাশ ব্যাক দিয়ে থাকে। বিকাশ ছাড়ও তাদের অনেক গুলি পেমেন্ট গ্রহণ পদ্দতি রয়েছে।

Pickaboo.com – পিকাবো online shopping

সমস্ত প্রযুক্তি এবং gadget geeks পণ্য পিকাবু সাইটে রয়েছে। আপনি গুগলে সার্চ করলে online shopping BD list কোন রয়েছে টা জানতে পারবেন। শুধুমাত্র বৈদ্যুতিন ও প্রযুক্তিগত পণ্য গুলি নিয়ে পিকাবু সফলভাবে অনলাইনে তাদের ব্যবসা পরিচালনা করে যাচ্ছে।

Pikaboo.com থেকে আপনি পিকাবুতে রয়েছে ঘরের জন্য এসি  থেকে শুরু করে রান্নাঘরের জন্য ওভেন এবং নিত্য প্রয়োজনীয় ও জরুরী বৈদ্যুতিক সরঞ্জাম।

অনলাইন পেমেন্টস, ক্যাশ অন ডেলিভারি, এবং বিকাশ থেকে অর্থপ্রদানের পদ্ধতি সহ ৩ দিনের মধ্যে পণ্য রিটার্ন পলিসি রয়েছে তাদের।

Bagdoom – বাগডুম online shopping

পূর্বের Ekhoni.com এখন নতুন নামে Bagdoom হিসাবে পরিচালিত হচ্ছে।

বাগডু.com মূলত নতুনদের জন্য বেশি পণ্য সবরাহের চেষ্টা করছে। নতুনদের জীবনযাত্রায় মান উনয়নে তাদের ফোকাস লক্ষণীয়। তবে অন্যান্য online shopping BD list মতো এখানেও আপনি আপনার রোজানা জীবনের  প্রয়োজনীয় সকল জিনিস খুঁজে পেতে পারেন।

বাগডুম অর্থ প্রদানের বিকল্প অনেকগুলি পদ্দতি সহ, ৭ দিনের মধ্যে পুনরায় বিক্রয়যোগ্য পণ্য সহজে ফেরত এবং প্রতিস্থাপনের নীতি অনুসরণ করে পণ্য সরবরাহ করে থাকে। তবে, পণ্য সহজে ফেরত এবং প্রতিস্থাপনের নীতি ব্যবহার না করার শর্তে সরবরাহ করে থাকে।

Alesha Mart

আলিশা মার্ট (Alesha Mart) বাংলাদেশের অনলাইন শপিং হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছে তবে ২০২১ সালেই এই সাইটটি চালু হয়েছে। এই আলিশা মার্ট (Alesha Mart) থেকে প্রায় সকল ধরনের ক্যাটেগরির পণ্য অনলাইনে কেনাকাটা করা সম্ভব হয়ে থাকে।

Shwapno

স্বপ্ন বাংলাদেশের আরেকটি জনপ্রিয় অনলাইন মুদি দোকান। এটি তাজা পণ্য, মাংস, মাছ, দুগ্ধজাত পণ্য এবং অন্যান্য মুদির বিস্তৃত পরিসর সরবরাহ করে। স্বপ্নও একই দিনে ঢাকা এবং চট্টগ্রামে ডেলিভারি অফার করে।

Jogaan

জোগান হল একটি অনলাইন মুদি দোকান যা সারা ঢাকা শহরে পণ্য সরবরাহ করে। আপনি ফল কিনতে পারেন, সবজি, মাংস, মাছ, দুগ্ধজাত পণ্য, বেকারি আইটেম, জোগানে এবং আরও অনেক কিছু। এছাড়াও আপনি ডিটারজেন্টের মতো গৃহস্থালী সামগ্রীও খুঁজে পেতে পারেন, প্রসাধন সামগ্রী এবং জোগানে রান্নাঘরের জিনিসপত্রও পাওয়া যায়।

Kiksha

Kiksha হল একটি অনলাইন ফ্যাশন স্টোর যা পোশাক সরবরাহ করে। এছাড়াও আপনি লাইফস্টাইল পণ্য যেমন গ্যাজেট খুঁজে পেতে পারেন, বই, খেলনাএবং কিক্সায় খেলাধুলার সামগ্রী। এছাড়াও আপনি কিক্সায় বিনামূল্যে ডেলিভারি এবং সহজে রিটার্ন উপভোগ করতে পারেন।

Shohoz

Shohoz একটি অনলাইন প্ল্যাটফর্ম যা বাসের টিকিট, ট্রেনের টিকিট, লঞ্চ টিকেট, গাড়ী ভাড়া, বাইক ভাড়া এবং খাদ্য বিতরণ। আপনি Shohoz অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে আপনার টিকিট বুক করতে পারেন বা অনলাইনে আপনার খাবার অর্ডার করতে পারেন।


এছাড়াও আপনি বিকাশের মতো বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে অর্থ প্রদান করতে পারেন, ক্রেডিট কার্ড অথবা ক্যাশ অন ডেলিভারি।

ClickBD

ClickBD হল একটি অনলাইন ক্ল্যাসিফাইড সাইট যা আপনাকে গাড়ি থেকে শুরু করে মোবাইল ফোন থেকে সম্পত্তি থেকে পোষা প্রাণী পর্যন্ত যেকোনো কিছু কেনা-বেচা করতে দেয়।

আরও পড়ুনঃ  বিএসসি নার্সিং এর বেতন কত এবং বিএসসি নার্সিং এর ভবিষ্যৎ


আপনি বিনামূল্যে আপনার বিজ্ঞাপন পোস্ট করতে পারেন এবং ক্লিকবিডি-তে বাংলাদেশের লক্ষ লক্ষ ক্রেতা ও বিক্রেতার কাছে পৌঁছাতে পারেন। এছাড়াও আপনি বিক্রেতাদের সাথে চ্যাট করতে পারেন এবং ক্লিকবিডি-তে দাম এবং ডেলিভারি নিয়ে আলোচনা করতে পারেন।

Kablewala

কেবলওয়ালা বাংলাদেশের একটি জনপ্রিয় অনলাইন ইলেকট্রনিক্স দোকান। এটি স্মার্টফোন, ল্যাপটপ, টিভি এবং হোম অ্যাপ্লায়েন্স সহ বিস্তৃত পণ্য সরবরাহ করে। ক্যাবলওয়ালা বিভিন্ন পেমেন্ট অপশন এবং ডেলিভারি পদ্ধতিও অফার করে।

Bikroy

Bikroy হল আরেকটি অনলাইন ক্ল্যাসিফাইড সাইট যা আপনাকে ইলেকট্রনিক্স থেকে শুরু করে আসবাবপত্র থেকে যানবাহন থেকে চাকরি পর্যন্ত যেকোনো কিছু কিনতে এবং বিক্রি করতে দেয়।

আপনি আপনার প্রোফাইল তৈরি করতে পারেন এবং Bikroy-এ বিনামূল্যে আপনার বিজ্ঞাপন পোস্ট করতে পারেন।
এছাড়াও আপনি আপনার কাছাকাছি পণ্য বা পরিষেবাগুলি অনুসন্ধান করতে পারেন এবং Bikroy-এ সরাসরি বিক্রেতাদের সাথে যোগাযোগ করতে পারেন।

Bdstall

Bdstall হল একটি অনলাইন মার্কেটপ্লেস যা ইলেকট্রনিক্সের মতো বিভিন্ন পণ্যের ক্রেতা ও বিক্রেতাদের সংযোগ করে, আসবাবপত্র, যন্ত্রপাতি, যানবাহন, এবং আরো আপনি হাজার হাজার তালিকার মাধ্যমে ব্রাউজ করতে পারেন এবং বিডিস্টল-এ সরাসরি বিক্রেতাদের সাথে যোগাযোগ করতে পারেন।
এছাড়াও আপনি Bdstall-এ বিভিন্ন পণ্যের দাম এবং বৈশিষ্ট্য তুলনা করতে পারেন।

Sheba

শেবা একটি অনলাইন প্ল্যাটফর্ম যা বিভিন্ন পরিষেবা প্রদান করে যেমন বাড়ি পরিষ্কার করা, ইলেকট্রিশিয়ান, কীটপতঙ্গ নিয়ন্ত্রণ, বিউটি পার্লার, লন্ড্রি ইত্যাদি। আপনি Sheba অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে অনলাইনে আপনার পরিষেবা বুক করতে পারেন। আপনি বিকাশ ব্যবহার করেও অর্থ প্রদান করতে পারেন।

ShopUp

ShopUp হল একটি অনলাইন প্ল্যাটফর্ম যা ছোট ব্যবসাগুলিকে তাদের অনলাইন উপস্থিতি বাড়াতে সাহায্য করে৷ আপনি আপনার নিজের অনলাইন স্টোর তৈরি করতে পারেন, আপনার ইনভেন্টরি পরিচালনা করুন, পেমেন্ট গ্রহণ, এবং ShopUp ব্যবহার করে আপনার পণ্য সরবরাহ করুন। আপনি বিপণন সরঞ্জাম অ্যাক্সেস পেতে পারেন।

পাঠাও

পাঠাও একটি অনলাইন প্ল্যাটফর্ম যা পরিবহন পরিষেবা প্রদান করে। যেমন- গাড়ি চড়া, পার্সেল ডেলিভারি এবং খাদ্য বিতরণ এর সার্ভিসও পেয়ে যাবেন। পাঠাও অ্যাপ ব্যবহার করে আপনি আপনার রাইড বুক করতে বা আপনার খাবার অর্ডার করতে পারেন। আপনি বিকাশ ব্যবহার করেও অর্থ প্রদান করতে পারেন। এছাড়াও ক্রেডিট কার্ড বা নগদ পেমেন্ট করতে পারবেন।

HungryNaki

HungryNaki হল আরেকটি অনলাইন খাদ্য বিতরণ পরিষেবা যা সারা ঢাকা জুড়ে রেস্টুরেন্ট থেকে খাবার সরবরাহ করে থাকে। চট্টগ্রাম, সিলেট এবং নারায়ণগঞ্জ তাদের পরিষেবা রয়েছে।

আপনি বিভিন্ন ধরনের খাবার থেকে বেছে নিয়ে অর্ডার করতে পারেন। এছাড়াও আপনি HungryNaki-এ বিনামূল্যে ডেলিভারি এবং ক্যাশব্যাক অফার উপভোগ করতে পারেন।

অনলাইন শপিং সাইট নির্বাচন করার সময়, নিম্নলিখিত বিষয়গুলি বিবেচনা করা গুরুত্বপূর্ণ:
  • সাইটটি নির্ভরযোগ্য কিনা যাচাই করে নিন।
  • টাকা লেনদেন করার আগে যাচাই করে নিন।
  • অন্য ব্যক্তিবর্গ এই সাইট সম্পর্কে কি মন্তব্য করে দেখে নিন।
  • সার্ভিস কেমন দেয় সেটাও যাচাই করে নিন।
  • অনলাইনে কেনাকাটায় অপরিচিত কোন সাইটকে আগে পেমেন্ট করবেন না।

Best online shop in Bangladesh

বন্ধুরা আপনাদের এতক্ষণ ১০ টি online shopping BD site সম্পর্কে জানালাম। তবে বাংলাদেশে অনেক গুলি online shopping site রয়েছে। আরও অনেক ভালো সাইটও রয়েছে।

তবে online shopping BD site কথা বললে অনেকের ফ্রড হবার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন। আমিও online shopping BD সম্পর্কে প্রথমে আমারও তেমনটা মনে করি, কেননা দেশে অনেক প্রতারক রয়েছে, যারা সাধারন মানুষদের ঠোকানোর জন্য সদা প্রস্তুত থাকে।

Above all, আপনাকে বাংলাদেশে অনলাইনে সপিং করতে সঠিক online shopping BD list সাইট থেকে নিশ্চিন্তে কেনাকাটা  করতে পারনে। দামে কম ও লোভনিয় অফার দেখে কখনোই online shopping করবেন না, কেননা সকল online shopping সাইট সঠিক ভাবে কাজ করেনা।

আপনার টাকা সুরক্ষিত রাখতে online shopping সম্পর্কে সঠিক ধারণা নিয়ে তারপর সপিং করুন।

আরও পড়ুন:

  1. Poco M6 Pro তে কমদামে বেশি সুবিধা | Poco M6 Pro Price in Bangladesh
  2. মিনি চার্জার ফ্যান প্রাইস ইন বাংলাদেশ | Mini Charger Fan Price In BD
  3. Vivo V29 Lite 5G Review & First Look Impressions | Vivo V29 Lite Price in Bangladesh

এই বিষয়ের শেষ কথা,

বন্ধুরা আমি আশা করি আপনি Top 10 E-commerce Online shopping BD list থেকে আপনার প্রিয় সাইটটি খুঁজে পেয়েছেন। বন্ধুরা, আপনি অনলাইনে কেনাকাটা শুরু করার আগে, এই পোস্টটি আপনাকে নিজের জন্য সঠিক পণ্য চয়ন করতে সহায়তা করবে।

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। অনলাইন পণ্য ক্রয় সম্পর্কে আপনার কোন খারাপ/ভাল অভিজ্ঞতা থাকলে আমাদের জানান। আমি মনে করি অনেক লোক আপনার দেওয়া সেরা অনলাইন কেনাকাটার অভিজ্ঞতা থেকে উপকৃত হবে।

ইন্টারনেট থেকে আয়, মোবাইল ব্যাংকিং অফার, ইন্টারনেট সম্পর্কে সর্বশেষ তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এছাড়া আমাদের সাথে যুক্ত হোন আমাদের ফেসবুক কমিউনিটি গ্রুপে

FAQs: Top 10 E-commerce Online shopping BD list

  1. Online shopping কিভাবে করে ?

    অনলাইনে কেনাকাটা করতে, আপনার প্রিয় অনলাইন শপিং ওয়েবসাইটে যান, একটি অ্যাকাউন্ট নিবন্ধন করুন এবং আপনার অ্যাকাউন্ট থেকে আপনার পছন্দের পণ্যটি অর্ডার করুন। এই ক্ষেত্রে, প্রতিটি অনলাইন শপিং সাইটের একটি ভিন্ন পেমেন্ট পদ্ধতি আছে, আপনি তাদের পেমেন্ট পদ্ধতি অনুসরণ করুন।

  2. ইভ্যালি অনলাইন শপিং বন্ধ হয়েছিল কেন?

    বাংলাদেশের একটি জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইট ইভ্যালি, গ্রাহকদের প্রতারণার দায়ে বাংলাদেশ সরকার বন্ধ করে দিয়েছে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link