Poco M6 Pro তে কমদামে বেশি সুবিধা | Poco M6 Pro Price in Bangladesh

Poco M6 Pro Price in Bangladesh

আপনাদের আবারো স্বাগতম মোবাইল রিভিউ পোষ্টে। আমরা আজ এখানে Poco M6 Pro নিয়ে কথা বলব। এর সম্মন্ধে বিস্তারিত জানাব আপনাদের। Poco M6 Pro এই মোবাইলের দাম কত হবে, স্পেক ইত্যাদি বিষয় সম্মন্ধে এখান থেকে পেয়ে যাবেন। জাইহোক বক বক না করে আসেন M6 pro নিয়ে কথা বলি। আপনাদের সুবিধার জন্য আমরা এখানে রিভিউ ভিডিও দিয়ে দিব।

বাজারে মুক্তি পেয়েছে Poco M6 pro ডিভাইসটি। কোয়ালকম এর Snapdragon ৪ জেন ২ প্রসেসর দ্বারা চলবে ফোনটি। আসুন এই M6 Pro ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক নিচ থেকে।

Various features and specifications of the Poco M6 Pro 5G phone

  • Xiaomi-এর সাব-ব্র্যান্ড Poco-এর এই 5G ফোনটিতে 90 Hz রিফ্রেশ রেট সহ একটি 6.79-ইঞ্চি ফুল HD প্লাস রেজোলিউশন ডিসপ্লে রয়েছে। এটির উপরে গরিলা গ্লাসের 3 স্তর রয়েছে।
  • এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি এআই সেন্সর রয়েছে। এতে একটি 2-মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফোনের ডিসপ্লের উপরে একটি 8-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর রয়েছে।
  • Poco M6 Pro 5G ফোনটিতে একটি 5000mAh ব্যাটারি রয়েছে এবং এটি 18W দ্রুত চার্জিং সমর্থন করে। এটি একটি IP53 রেটেড ডাস্ট এবং স্প্ল্যাশ প্রতিরোধের ডিভাইস।
আরও পড়ুনঃ  Google Location Update News: ডেটা সার্ভারে রাখবে না লোকেশন, থাকবে মোবাইল ডিভাইসে! জানুন বিস্তারিত

মূল্যঃ 18,000.00
Variant: Exp. ৳18,000
Brand: Xiaomi
Category: Smartphones
Added on: 2nd, Aug, 2023
Last updated: 5th, Aug, 2023

Poco M6 Pro specs

আসুন প্রথমে জেনে নেওয়া যাক Poco M6 Pro ফোনটির specs সম্পর্কে। পোকো এম৬ প্রো এই ফোনটিতে ৬.৭৯ ইঞ্চি ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে।

এই ডিসপ্লের রেজ্যুলেশন ফুল এইচডি প্লাস যা একটি এলসিডি প্যানেল। ডিসপ্লেটির পিক ব্রাইটনেস ৫৫০ নিটস যাতে ২৪০ হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। কোনো ধরনের হাই রিফ্রেশ রেট থাকছেনা M6 pro ফোনে। গরিলা গ্লাস দ্বারা প্রটেক্টেড হলেও কোন গরিলা গ্লাস ফোনটির ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে কিছু জানায়নি পোকো।

আপনারা উপরের পোষ্ট থেকে জেনেছেন স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটিতে। দুইটি মেমোরি কনফিগারেশনে পাওয়া যাবে ফোনটি – ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুযোগ থাকছে ফোনটিতে থাকা ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট ব্যবহার করে।

Poco M6 Pro তে কমদামে বেশি সুবিধা
Poco M6 Pro তে কমদামে বেশি সুবিধা

এগুলি পছন্দ করতে পারেন>> 

Poco M6 Pro টিতে আরও ফিচারস

Android 13 ভিত্তিক MI14 এর দেখা মিলবে ফোনটিতে। পোকো অর্গানাইজেশন জানিয়েছে দুইটি মেজর এন্ড্রয়েড ভার্সন আপগ্রেড ও তিন বছর পর্যন্ত সিকিউরিটি আপডেট পাবে এই ফোনটি।

আরও পড়ুনঃ  Realme GT5 নিয়ে এলো 24GB Ram এবং 240 Watth চার্জিং সুবিধা নিয়ে, সাথে থাকছে আরও অনেক সুবিধা!

পোকো এম৬ প্রো ফোনটির স্ক্রিনের উপরে সেন্টারে একটি পাঞ্চ-হোল রয়েছে যাতে ফোনটির ৮ মেগাপিক্সেল সেল্ফি শ্যুটার স্থান পেয়েছে। ফোনের ব্যাকে রয়েছে গ্লাস ব্যাক যাতে স্থান পেয়েছে এর ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাপ। ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার সাথে এখানে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর থাকছে।

M6 Pro এর ব্যাটারি স্পেক

পোকো এম৬ প্রো ফোনটির চালিকাশক্তি হলো এর 5000mah এর ব্যাটারি। ফোনে থাকা ইউএসবি-সি দ্বারা ১৮ ওয়াট স্পিডে ফোনটিকে চার্জ করা যাবে, তবে মজার ব্যাপার হলো ফোনটির বক্সেই ২২.৫ ওয়াট এর চার্জার দেওয়া রয়েছে।

ওহ হ্যা, পোকো এম৬ প্রো এর হাইলাইট ফিচার কিন্তু এতে থাকা ৫জি কানেকটিভিটি। এছাড়া এই ফোনে শাওমি’র সিগনেচার আইআর ব্লাস্টার এর পাশাপাশি ৩.৫মি.মি. হেডফোন হ্যাক ও সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে। আবার আইপি৫৩ রেটিং থাকছে এই ফোনে।

সব ফিচার এর দিকে নজর দিলে কিছুদিন আগে মুক্তি পাওয়া রেডমি ১২ ৫জি এর সাথে এই ফোনের প্রচুর মিল পাওয়া যাবে। উক্ত ফোনের সাথে এই ফোনের পার্থক্য হলো ব্যাক কভার ডিজাইনে। তবে রেডমি ১২ ৫জি ফোনের সফটওয়্যার আপডেট সম্পর্কে কোনো ধরনের প্রতিশ্রুতি জানা যায়নি।

Poco M6 Pro Price in Bangladesh

এম৬ প্রো ফোনটি ভারতের বাজারে ফ্লিপকার্ট এর মাধ্যমে আগস্ট মাসের ৯ তারিখ থেকে বিক্রি শুরু। পাওয়ার ব্ল্যাক ও ফরেস্ট গ্রিন কালারে ফোনটি পাওয়া যাবে। ফোনটির ৪/৬৪ জিবি ভ্যারিয়ান্টটি পাওয়া যাবে ১০,৯৯৯ রুপি বা ১৩৫ ডলার দামে। অন্যদিকে পোকো এম৬ প্রো এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম পড়বে ১২,৯৯৯ রুপি বা ১৬০ ডলারঅন্যদিকে সদ্য মুক্তি পাওয়া রেডমি ১২ ৫জি এর তিনটি স্টোরেজ মডেল ছিলো – ৪জিবি/১২৮জিবি, ৬জিবি/১২৮জিবি ও ৮/২৫৬জিবি, উক্ত ফোনের ভ্যারিয়েন্টগুলোর দাম ছিলো যথাক্রমে ১১৯৯৯ রুপি বা ১৪৫ ডলার, ১৩,৪৯৯ রুপি বা ১৬৫ ডলার, এবং ১৫,৪৯৯ রুপি বা ১৯০ ডলার।

আরও পড়ুনঃ  Vivo V29 Lite 5G Review & First Look Impressions | Vivo V29 Lite Price in Bangladesh

Display

TypeIPS LCD capacitive touchscreen, 16M colors
Size6.79 inches, 109.5 cm2 (~85.1% screen-to-body ratio)
Resolution1080 x 2460 pixels (~396 ppi density)
Multitouch
ProtectionCorning Gorilla Glass
Features90Hz, 550 nits

Platform

OSAndroid 13, MIUI 14
ChipsetQualcomm Snapdragon 4 Gen 2 (4 nm)
CPUOcta-core (2×2.2 GHz Cortex-A78 & 6x Cortex-A55)
GPUAdreno 613

Memory

Card slotmicroSDXC (uses shared SIM slot)
Internal64/128 GB
RAM4/6 GB

Camera

Primary camera50 MP, f/1.8, (wide), PDAF
2 MP, f/2.4, (depth)
Secondary camera8 MP, f/2.0, (wide), 1.12µm
FeaturesLED flash, HDR, panorama
Video1080p@30fps
1080p@30fps

Sound

Alert typesVibration, MP3, WAV ringtones
LoudspeakerYes
3.5mm jackYes
24-bit/192kHz audio

Connectivity

WLANWi-Fi 802.11 a/b/g/n/ac, dual-band
Bluetooth5.3, A2DP, LE
GPSGPS, GLONASS, GALILEO, BDS
NFC
FM radio
USBUSB Type-C
Infrared port

Features

SensorsFingerprint (side-mounted), accelerometer, compass
Virtual proximity sensing
MessagingSMS(threaded view), MMS, Email, Push Email, IM
BrowserHTML5
Java

Battery

Battery typeNon-removable Li-Po
Battery capacity5000 mAh
Charging18W wired, PD

More

Made byChina
ColorPower Black, Forest Green

Pros

  • Low-budget top features.
  • 5000mAh Li-polymer battery.
  • Massive RAM and storage.
  • 5G network supported.

Cons

  • FM is not supported.
Poco M6 Pro Price in Bangladesh
Poco M6 Pro Price in Bangladesh

আমাদের শেষ কথা

বন্ধুরা আমরা আলোচনা করেছি এই M6 pro নিয়ে। কেনো আপনি এই ফোন কিনবেন? কেনো এইফোনের প্রতি আগ্রহ প্রকাশ করবেন? এর স্পেসিফিকেশন কি? সকল কিছুর ডিটেলস সহজ ভাষায় প্রকাশ করার ট্রাই করেছি। আপনারা চাইলে এই ফোনটি নিয়েই নিতে পারেন। আর আমাদের আজকের এই Poco M6 Pro তে কমদামে বেশি সুবিধা পোষ্টটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট,শেয়ার ও একটি রেটিং দিবেন। ধনবাদ আপনাদের।

এগুলি পছন্দ করতে পারেন>> 

FAQs – Poco M6 Pro তে কমদামে বেশি সুবিধা

No schema found.

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link