Nokia C12 Smartphone: হাত থেকে পড়লেও কিচ্ছু হবে না

Nokia C12 Smartphone

নোকিয়া তাদের কম্পানিতে নতুন ফোন Nokia C12 Smartphone লঞ্চ করেছে। তারা দাবী করছে যে এই ফোন পড়লেউ কিচ্ছু হবে না। চলুন এই ফোন থেকে জেনে নেই বিস্তারিত। আর্টিক্যালটি ভালো লাগলে অবশ্যই উপরে একটি স্টার রেটিং দিবেন।

স্মার্টফোনের দুনিয়ায় মাটি শক্ত করতে নতুন সস্তা ফোন বাজারে নিয়ে আসছে Nokia C12। বন্ধুরা ফিনিশ কোম্পানি এন্ট্রি লেভেল সেগমেন্টে একটি নতুন ফোন বাজারে এনেছে। Nokia C12 লঞ্চ হয়েছে বলে আমরা জানতে পেরেছি। এই ফোনে একটি 6.3 ইঞ্চি HD+ Display ব্যাবহার করা হয়েছে।

Nokia C12 Smartphone

Nokia C12 Smartphone এর ফিচার্স

মোবাইলটির উপরে থাকবে WaterDrop স্টাইল Notch। আর সেখানে থাকবে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। হাতে ধরার ভালো গ্রিপের জন্য ফোনের পিছনে রয়েছে মেটালিক প্যাটার্নের 3D প্যাটার্ন। নোকিয়া কোম্পানির থেকে জানানো হয়েছে যে: ধুলো, বালি ও বাষ্প থেকে সুরক্ষিত রাখতে এই মোবাইল ডিজাইনে বিশেষ নজর দেওয়া হয়েছে। ভুল করে হাত থেকে পড়ে গেলেও এই ফোনে ক্ষতির হবার সম্ভাবনা খুবই কম।

আরও পড়ুনঃ  Amazon: আমাজন নিয়ে আসছে স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট সেবা, কি থাকছে এই সেবায়?

আপনি আরও পড়ুনঃ কেনো কিনব Samsung Galaxy A05 | এর দাম কত ?

এতে ব্যাবহৃত করা হয়েছে 20:9 অ্যাসপেক্ট রেশিওর ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Octacore Unisoc 9863A1 চিপসেট। এতে রয়েছে 2 GB RAM ও 64 GB স্টোরেজ।

Nokia C12 তে Android 12 Go Edition অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। সুরক্ষা ও গোপনীয়তার উপরে বিশেষ নজর রাখা হয়েছে এই ফোনটিতে। এই ফোনের সিস্টেমে কম অপ্রয়োজনীয় অ্যাপ রাখা হয়েছে ইন্ডিফল্ট। নোকিয়া কোম্পানির থেকে জানানো হয়েছে এই ফোনটিতে আগামী 2 বছর পর্যন্ত প্রত্যেক 3 মাস অন্তর সিকিউরিটি আপডেট পাঠানো হবে।

C12 তে রয়েছে 8 MP Fixed Focus Camera। ফোনের Back Side এ রয়েছে ক্যামেরার পাশে LED ফ্ল্যাশ লাইট। সঙ্গে রয়েছে 5 MP ফিক্সড ফোকাস সেলফি ক্যামেরা। এই ফোনের ক্যামেরায় রয়েছে Night Mode, পোট্রেট মোড অটো HDR ও Time Laps।

আরও পড়ুনঃ  বাজারে চলে এলো জনপ্রিয় টু হুইলার কোম্পানি Royal Enfield এর নতুন Himalayan 450 - মন কেড়েছে সবার!

আরও পড়ুনঃ বাজারে চলে এলো Redmi Note 12 এর ৬ জিবি র‍্যাম ভার্সন।

নোকিয়া সি১২ তে পাবেন 3,000 mAh Battery। সঙ্গে আছে 5ওয়াট চার্জিং সাপোর্ট। Wearless কানেক্টিভিটির জন্য রয়েছে Wi-Fi 802.11 b/g/n ও Bluetooth 5.2। Micro USB পোর্টের মাধ্যমে এই C12 ফোন চার্জ হবে। এতে থাকছে 3.5 mm জ্যাক। সস্তার এই নোকিয়া ফোনে থাকছে IP52 রেটিং, যা এই ফোনকে ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্স করবে। Nokia C12 ফোনটির ওজন 177.4 গ্রাম।

Nokia c12 price in bd | Nokia c12 price in Bangladesh

Nokia C12 এর দাম হচ্ছে ১১৯ ইউরো। বাংলাদেশে দাম কত হবে তা এখনো জানা যায়নি। এটা আপনারা আপডেট দেখে নিবেন। 2 GB RAM + 64 GB স্টোরেজে বিক্রি হবে এই মোবাইলটি। চারকোল, ডার্ক সায়ান ও লাইট মিন্ট কালারে পাওয়া যাবে নোকিয়া C12 । কষ্টের ব্যাপার হচ্ছে আপাতত অস্ট্রিয়া ও জার্মানিতে লঞ্চ হচ্ছে এই ফোন। আর মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই ইউরোপের অন্যান্য দেশের এই ফোন বিক্রি শুরু হবে। তবে ভারত সহ বিশ্বের অন্যান্য দেশে কবে এই সস্তার নোকিয়া ফোন লঞ্চ হবে তা জানায়নি নোকিয়া কম্পানি।

আরও পড়ুনঃ  Vivo V29 Lite 5G Review & First Look Impressions | Vivo V29 Lite Price in Bangladesh

শেষ কথা: Nokia c12 bd Price

Nokia C12 Smartphone সম্মন্ধে জেনে আশাকরি লোকিয়া লাভাররা আনন্দিত হয়েছেন। আসলে Nokia কম্পানিযে ভবিষ্যতে আর কি কি ফোন বের করবে তা আমাদের অজানা। আর এই অজানাকে জানাতেই আমরা sohobanglait এর টিম আছি আপনাদের সঙ্গে।

আমাদের সাথেই যুক্ত থাকুন এবং দৈনন্দিন বিভিন্ন বিষয়ে অজানাকে জানার আগ্রহ রাখুন। ধন্যবাদ আপনাকে।

নিচ থেকে এগুলি পড়তে পারেনঃ

Nokia c12 এর দাম কত?

Nokia C12 এর দাম হচ্ছে ১১৯ ইউরো।

Nokia c12 এর ব্যাটারি কেমন?

নোকিয়া সি১২ তে পাবেন 3,000 mAh Battery

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link