Hosting Bangladesh Review 2023 | হোস্টিং বাংলাদেশ রিভিউ 2023

Hosting Bangladesh Review

Hosting Bangladesh ২০১২ সাল থেকে ২৪/৭ গ্রাহক পরিষেবা সহ বিভিন্ন বৈশিষ্ট্যযুক্ত হোস্টিং অফার করে আসছে। আপনি এই Hosting বিক্রেতার সাথে কোনও ওয়েবসাইট বিল্ডিং টুল পাবেন না, বা কোনও আপটাইম SLAও পাবেন না, তবে এটি প্রচুর বৈশিষ্ট্য সহ কিছু সাশ্রয়ী মূল্যের হোস্টিং অফার করে। আর এ সম্মন্ধে আপনি নিচে আলোচনা করব। আমাদের এই সহবাংলা আইটি ওয়েবসাইটটিও Hosting Bangladesh এর উপর হোস্ট করা রয়েছে

Hosting Bangladesh Review

Hosting Bangladesh Review 2023

2012 সালে প্রতিষ্ঠিত, হোস্টিং বাংলাদেশ 24/7 গ্রাহক পরিষেবা দ্বারা সমর্থিত বৈশিষ্ট্যযুক্ত হোস্টিং সেবা প্রদান করে আসছে। এর ওয়েবসাইটটি মূলত বেশিরভাগই ইংরেজিতে ভাষায় তবে বাংলা ভাষাও এতে আছে। এখন দেখা যাক এই কোম্পানিটি “বাংলাদেশের সেরা ওয়েব হোস্টিং কোম্পানি” হওয়ার দাবি পূরণ করেকিনা।

Read More: গেস্ট পোষ্ট কি | কিভাবে এবং কেন গেস্ট পোস্ট করবেন?

বৈশিষ্ট্য এবং ব্যবহার সহজ

Hosting Bangladesh শেয়ার্ড হোস্টিং থেকে ডেডিকেটেড সার্ভার বিক্রি এবং প্রায় সবকিছুই অফার করে। শেয়ার্ড হোস্টিংয়ের জন্য, বিশেষ করে এখানে মূল বৈশিষ্ট্যগুলি রয়েছে:

  • 9% uptime guarantee, not backed by SLA
  • Automatic backups retained for 30 days
  • Free domain for life with the “Bundle Plan”
  • From five to unlimited add-on domains
  • From 100 MB to 25000 MB SSD disk space
  • From 5000 MB to unlimited bandwidth
আরও পড়ুনঃ  Fairphone 5 বাজারে এলো ৫ বছরের ওয়ারেন্টি সহ

চার ধরনের শেয়ার্ড হোস্টিং প্ল্যান রয়েছে:

স্টার্টার/স্টুডেন্ট, কর্পোরেট, প্রিমিয়াম এবং লাইটস্পিড ওয়ার্ডপ্রেস। প্রতিটি হোস্টিং এর মধ্যে বা ‘সিরিজ’ বিভিন্ন সংস্থান স্তর রয়েছে।

নতুনদের জন্য, Hosting Bangladesh টিম আপনার পুরানো হোস্ট থেকে বিনামূল্যে আপনার ওয়েবসাইট মাইগ্রেশন করে দিবে আপনি 250 টিরও বেশি প্রোগ্রামের জন্য Softaculous পাবেন

এছাড়াও দক্ষ ওয়েব ডেভলপারদের জন্য প্রচুর ফিচার্স রয়েছে। প্রায় সব অফার একাধিক FTP অ্যাকাউন্ট, MySQL ডেটাবেস এবং phpMyAdmin সহ রয়েছে। পিএইচপি, পাইথন, রুবি অন রেল এবং কম জনপ্রিয় পার্ল এবং সিজিআই-এর জন্য সমর্থন রয়েছে এই হোস্টিং এ। আপনি Cron Job এর সময়সূচীও করতে পারেন এবং ত্রুটিপূর্ন লগগুলি পরীক্ষা করতে পারবেন এতে।

Read More: Premium Astra Pro Templates | Best Astra Pro Templates

পরিকাঠামোর পরিপ্রেক্ষিতে, সমস্ত পরিকল্পনা RAID স্টোরেজের সাথে আসে (যা আপনার ডেটাকে ডিস্ক ভাঙার বিরুদ্ধে রক্ষা করে) এবং আপনি জার্মানি বা মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত সার্ভারগুলির মধ্যে বেছে নিতে পারেন আপনার হোস্ট। যদিও হোস্টিং বাংলাদেশ ওয়েবসাইট 99.9% আপটাইম গ্যারান্টির বিজ্ঞাপন দেয়, আমাকে সহায়তা দল পরামর্শ দিয়েছিল যে এটি কোনও পরিষেবা স্তরের চুক্তি দ্বারা সমর্থিত নয়।

Hosting Bnagladesh

মূল্য এবং সমর্থন

স্টার্টার এবং কর্পোরেট প্ল্যানের দাম ভাল। বৈশিষ্ট্য এবং জায়গার মাত্রা বেশি, এবং বেশিরভাগ দৈনন্দিন ওয়েবসাইটের মালিকদের জন্য যথেষ্ট। যাইহোক, উচ্চতর প্রিমিয়াম প্ল্যানগুলি খুব ব্যয়বহুল এবং অতিরিক্ত খরচের নিশ্চয়তা দেয় না

আরও পড়ুনঃ  অ্যান্ড্রয়েড থেকে আইফোনে গিয়ে যে অভাব বোধ করেন ব্যাবহারকারী

এক, দুই বা তিন বছরের মেয়াদে প্ল্যান কেনা যাবে হোস্টিং বাংলাদেশ থেকে। দীর্ঘ প্রতিশ্রুতির জন্য কোনও ছাড় ছাড়াই, তিন বছরের মেয়াদ নেওয়ার জন্য সত্যিই কোনও উত্সাহ নেই। কিন্তু যদি আপনি তা করেন, আপনি ৩০-দিনের মানি-ব্যাক গ্যারান্টি থেকে সান্ত্বনা নিতে পারেন যা আপনি যদি মনে করেন যে আপনি ভুল করেছেন হোস্টিংটি কিনে তবে আপনি বাদ দিতে পারেন।

Read More: কিভাবে অনলাইনে Website থেকে ইনকাম করা যায় | অনলাইনে টাকা ইনকাম

সাপোর্ট টিম আমাকে বলেছে যে SSL শংসাপত্রগুলি হোস্টিং প্লানের সাথে বিনামূল্যে, তবে ডোমেন নামগুলির জন্য অতিরিক্ত খরচ বহ করতে হবে

আপনি টেলিফোন, ইমেল এবং লাইভ চ্যাটের মাধ্যমে 24/7 সাপোর্ট অ্যাক্সেস করতে পারেন। যখন আমি নিয়মিত ব্যবসায়িক সময়ের বাইরে একটি চ্যাট শুরু করি, তখন লাইভ চ্যাট অপারেটর অবিলম্বে এবং বিনয়ীভাবে আমার প্রশ্নের উত্তর দেয়।

Hosting Bangladesh SSD Web Hosting

  • Starter প্যাক – ৯৫০ টাকা – ৫জিবি
  • Grower প্যাক – ৩০৫০ টাকা – ১৫জিবি
  • Rewarder প্যাক – ৬৫০০ টাকা – Unlimited

Hosting Bangladesh WordPress Hosting

  • Starter প্যাক – 1100 টাকা – ৫জিবি
  • Grower প্যাক – 3500 টাকা – ২০জিবি
  • Rewarder প্যাক – 7250 টাকা – Unlimited
আরও পড়ুনঃ  কম্পিউটারের প্রয়োজনীয় সফটওয়্যার | Required Software For PC

Hosting Bangladesh এর আরও অনেক হোস্টিং প্যাক আছে। যা দেখতে আপনি এখানে ক্লিক করুন।

আমাদের শেষ কথা,

বন্ধুরা হোস্টিং বাংলাদেশ ২০১২ সাল থেকে ১০০% বিশুদ্ধ NVMe SSD স্টোরেজ ব্যবহার করে ওয়েবসাইট হোস্টিং অফার করছে। হাইয়ার লেভেলের প্যাকেজগুলি অতিরিক্ত দামের, তবে নিম্ন-স্তরের প্যাকেজগুলি সাশ্রয়ী এবং বৈশিষ্ট্যযুক্ত। কোনও পরিকল্পনাই আপটাইম এসএলএর সাথে আসে না, তবে সেগুলি সবই দুর্দান্ত 24/7 সমর্থনের সাথে রয়েছে।

উক্ত আলোচনা এবং আমাদের ওয়েবসাইট যেহেতু হোস্টিং বাংলাদেশের উপর হোস্ট করা সেই পরিপ্রেক্ষিতে আমরা বলতে পারি যে, বাংলাদেশের মধ্যে সবচেয়ে ভালো হোস্টিং প্রভাইডার থাকলে Hosting Bangladesh ই রয়েছে। Hosting Bnagladesh থেকে হোস্টিং সার্ভার কিনতে নিচের বাটনে ক্লিক করুন

Hosting Bnagladesh

সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং কোম্পানি কোনটি?

সেরা ওয়ার্ডপ্রেস হোস্টিং কোম্পানি বাংলাদেশে থেকে থাকে তবে Hosting Bangladesh প্রথম সারিতে থাকবে।

ওয়েবসাইটের জন্য ভাল ডোমেইন ও হোস্টিং কেন প্রয়োজন?

ওয়েবসাইট কে ২৪ ঘন্টাই অনলাইনে রাখতে এবং স্পিড ভালো পেতে হোস্টিং ভাল হওয়া প্রয়োজন। এছাড়া ডোমেইন হচ্ছে আপনার ওয়েবসাইটের নাম। ডোমেন নামের উপর ভিত্তি করেউ অনেক সময় আপনার সাইট দ্রুত র‍্যাংক করে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link