Meta Ray-Ban Smart Glasses: একবার দেখেই বলে দেবে, জামার সঙ্গে কোন প্যান্ট মানানসই

Meta Ray-Ban Smart Glasses

Meta Ray-Ban Smart Glasses: স্মার্টওয়াচের পাশাপাশি স্মার্ট চশমাও দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। সম্প্রতি Meta নতুন স্মার্টগ্লাস আনতে Ray-Ban এর সাথে কাজ করেছে। এই স্মার্টগ্লাসগুলিতে কৃত্রিম বুদ্ধিমত্তা বা AI সহ উন্নত প্রযুক্তি রয়েছে।

মেটা পক্ষ থেকে জানানো হয়েছে, কিছু লোককে AI বৈশিষ্ট্য পরীক্ষা করার জন্য স্মার্টগ্লাস ব্যবহার করার অনুমতি দেওয়া হবে। এই AI-চালিত স্মার্টগ্লাসগুলি অন্তর্নির্মিত ক্যামেরা এবং মাইক্রোফোন ব্যবহার করবে। এই বৈশিষ্ট্যটি চশমাকে বুঝতে এবং ব্যাখ্যা করতে পারে যে তারা কী ‘দেখছে‘ এবং ‘শ্রবণ‘ করছে। উদাহরণস্বরূপ, চশমার ভিতরে থাকা AI তার সহকারী ক্যামেরা এবং মাইক্রোফোনের সাহায্যে আশেপাশের পরিস্থিতি বিশ্লেষণ করতে পারে। এটি তখন যা দেখে বা শোনে তার উপর ভিত্তি করে তথ্য প্রদান করে।

আরও পড়ুনঃ  এই বছরের সেরা ৫টি Smartphone সম্মন্ধে জেনে নিন, যা ২০২৩ সালের মার্কেট কাপিয়েছে

Meta Ray-Ban Smart Glasses এর উদাহরণ

Ray-Ban Smart Glass
Ray-Ban Smart Glass

উদাহরণস্বরূপ, ধরুন আপনি এই স্মার্ট চশমাগুলো পরেছেন। সেখান থেকে, আপনি আপনার নজরে আসা ল্যান্ডমার্ক সম্পর্কে জানতে চান। এই স্মার্টগ্লাসটি তার এআই ক্যামেরার মাধ্যমে ল্যান্ডমার্ক সনাক্ত করতে পারে এবং চোখের সামনে যা দেখে তা থেকে তথ্য সরবরাহ করে দিতে পারে। আবার, আপনি যদি এই চশমাগুলি পরার পরে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করেন বা কোনও ক্ষেত্রে সাহায্যের প্রয়োজন হয় তবে এআই সহকারী মাইক্রোফোনের মাধ্যমে আপনার ভয়েস কমান্ডগুলি বুঝতে পারবে এবং প্রয়োজনীয় কাজ করবে। আপনি যখন অফিসে যান তাকে আপনার শার্ট এবং প্যান্ট দেখান এবং তাকে জিজ্ঞাসা করবেন কোনটির সাথে আপনাকে মানাবে তখন এই চশমা আপনাকে তা বলে দেবে।

আরও পড়ুনঃ  মোবাইলের ডেটা প্যাকেজ নিয়ে যা বললেন বিটিআরসি

উপসংহার

প্রাথমিক পর্যায়ে, অর্থাৎ টেস্ট ফেজে, শুধুমাত্র সীমিত সংখ্যক মানুষ এই স্মার্টগ্লাসের AI বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে সক্ষম হবেন। কৃত্রিম বুদ্ধিমত্তা কীভাবে আমাদের জীবনকে প্রভাবিত করতে পারে তার একটি ছোট আভাস আপনি এই স্মার্ট চশমাগুলির মাধ্যমে পেতে পারেন। আপনার কি মনে হয় যে AI আমাদের ব্যাবহার করতে পারবে ভবিষ্যতে? আপনাদের মতামত আমাদের কমেন্টবক্সে জানাতে পারেন। অন্যান্য খবর পড়তে ভিজিট করুন মূলপাতা

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link