কিবোর্ডে তুলুন ঘূর্ণিঝড় ! কম্পিউটার টাইপিং শিখার আগে জেনে নিন এই বিষয়গুলি।

কম্পিউটার টাইপিং শিখার আগে জেনে নিন

কম্পিউটার টাইপিং শিখুনঃ বর্তমানে প্রায় সবার ঘরেই কম্পিউটার রয়েছে। দীর্ঘদিন ধরে কম্পিউটার ঘরে থাকার পরেউ টাইপিং এর প্রতি তেমন একটা মনোযোগ দেওয়া হয়না। এমনকি আমিও এটিকে কখনো গুরুত্ব দেইনি। কিন্তু বর্তমান সময়ে এর গুরুত্ব অনেক অনেক বেশি।

কারণ টাইপিং স্পিড কম থাকার দরুন অনেক কাজ করার সময় অনেক সমস্যায় পড়তে হয়। আবার অনেকের ক্ষেত্রে দেখা যায় যে, কিবোর্ডের দিকে না তাকিয়ে অনেকেই টাইপিং করতে পারে না।

এমন সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে আপনি আমাদের এই ব্লগে লেখা এমন কিছু জিনিস রপ্ত করে নিতে পারেন। আমি আজ এই ব্লগে এমন অসাধারন বিষয় নিয়েই আলোচনা করব। এমনকি বর্তমানে অনেক চাকরির জন্য টাইপিং স্পিড অনেকটাই মেটার করে।

আরও পড়ুনঃ  খুব সহজেই মোবাইলে আসা Call কম্পিউটারে রিসিভ করুন - এখনি জেনে নিন!

আসুন দেখে নেই দ্রুত টাইপ করার কৌশল, কম্পিউটার টাইপিং শেখার নিয়ম। যা শিখে আপনিও কিবোর্ডে ঝড় তুলতে পারবেন খুব সহজেই।

কীবোর্ড কোন আঙ্গুল কিভাবে রাখবেন সেই পদ্ধতি অনুসরণ করে আপনি সহজেই আপনার কীবোর্ডের গতি বাড়াতে পারেন।টাইপিং এর গতি মূলত এই পদ্ধতির উপর নির্ভর করে।

কিবোর্ডে তুলুন ঘূর্ণিঝড়!

টাইপ করার জন্য, আপনাকে প্রথমে জানতে হবে কোন আঙুল কোন অক্ষর এর উপরে রাখতে হবে। আপনি যদি প্রতিটি অক্ষরের জন্য এক বা একাধিক আঙ্গুল ব্যবহার করেন, তাহলে আপনার টাইপিং বেশ ধীর গতির হবে। তাই কিবোর্ডের প্রতিটি অক্ষরে নির্দিষ্ট আঙ্গুল রেখে টাইপ করার অভ্যাস করলে ধীরে ধীরে আপনার টাইপিং গতি বাড়বে।

শুরুতে, কীবোর্ডে উভয় হাতের অবস্থান এমন হওয়া উচিত যাতে আপনার দুটি বৃদ্ধাঙ্গুলি স্পেস (Space) বারের ঠিক মাঝখানে থাকে। কীবোর্ড অক্ষর তিনটি বিভাগে বিভক্ত করা হয়ে থাকে। Q থেকে, A থেকে এবং তৃতীয় Z থেকে তিনটি সারিতে।আপনাকে তিনটি সারির জন্য আলাদা আলাদা আঙ্গুল এর ব্যবহার করতে শিখতে হবে।

আরও পড়ুনঃ  মেসেঞ্জারে কিভাবে নোট ব্যবহার করতে হয় - এখনি জানুন নতুন এই ফিচার সম্মন্ধে

কম্পিউটার টাইপিং শিখার আগে জেনে নিন কোন আঙুল কোন অক্ষরে বসবেঃ

কম্পিউটার টাইপিং শিখার Video টি দেখে রপ্ত করতে পারেন।

উপসংহার

উপরের নির্দেশাবলী অনুসরণ করে, নিয়মিত টাইপ করুন এবং দেখুন কিভাবে গতি ধীরে ধীরে বৃদ্ধি পায়। এমন সময় আসবে যখন আপনি কাজ করছেন এবং কীবোর্ডটি টাইপরাইটারের মতো শোনাবে। নিজেকে সমৃদ্ধ দেখতে এই ব্লগটি আপনার অনেক উপকার করবে। আজ থেকেই উপরে দেওয়া নির্দেশনাগুলি অভ্যাস করুন। আমাদের হোয়াটসেপ গ্রুপে জয়ান বহার জন্য আমন্ত্রন রইলো।

আরও পড়ুনঃ  Url ব্লক ফেসবুকে লিংক শেয়ার হয় না? Facebook থেকে ব্লগ সাইটের লিংক unblock করুন

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link