Window App: কম্পিউটারকে নিয়ন্ত্রন করুন আপনার মোবাইল দিয়েই !

Window App দিয়ে রিমোট উইন্ডোজ ব্যবহার

মাইক্রোসফ্ট Ignite 2023 ইভেন্টে আইফোন, আইপ্যাড, ম্যাক এবং পিসির জন্য Window App ঘোষণা করেছে। হ্যাঁ, আপনি ঠিক শুনেছেন। মাইক্রোসফটের নতুন অ্যাপটির নাম Windows

তাদের সেবার নাম সহজ করার অংশ হিসেবে মাইক্রোসফট Windows নামের একটি অ্যাপ নিয়ে এসেছে।

এই অ্যাপটি ব্যবহার করে, Microsoft 365, Azure Virtual Desktop, Microsoft Dev Box, এবং Internet এর দ্বারা যেকোনো জায়গা থেকে পিসির (PC) সাথে সংযুক্ত করা যাবে। অ্যাপটি বর্তমানে সর্বজনীন প্রিভিউতে রয়েছে, যা চাইলে চেষ্টা করে দেখতে পারেন।

উইন্ডোজ অ্যাপ কী কাজে লাগবে? – What will the Windows app be useful for?

উইন্ডোজ অ্যাপ টি মূলত বানানোই হয়েছে ব্যবহারকারীদের বিভিন্ন ডিভাইসে বিভিন্ন উপায়ে মাইক্রোসফটের অপারেটিং সিস্টেমে অ্যাক্সেস দেওয়ার জন্য। Windows Apps অ্যাপ ভার্চুয়ালাইজেশন পরিষেবাগুলির জন্য একটি হাব হিসাবে কাজ করবে।

আরও পড়ুনঃ  Samsung মার্কেটে Announce করে Galaxy AI নিয়ে এসেছে - জানুন বিস্তারিত

এটিকে Microsoft 365 এর সাথে তুলনা করা যেতে পারে যেখানে Word, Excel এবং PowerPoint এর মত প্রোডাক্টিভিটি অ্যাপগুলিতে অ্যাক্সেস পাওয়া যাবে।

বর্তমানে Windows অ্যাপটি Windows, Mac, iPadOS, iOS এবং ওয়েব ব্রাউজার গুলিতে ব্যবহার করে দেখা যাবে। প্রিভিউ স্ট্যাটাস পাস করতে এবং রিলিজ সংস্করণ হতে, এই অ্যাপটিকে আরও অনেক পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হবে এবং এটির সেরা সংস্করণ বাজারে আনতে হবে। এই উইন্ডোজ অ্যাপটি এখনও অ্যান্ড্রয়েডে উপলব্ধ নয়, তবে শীঘ্রই আসবে।

Window App দিয়ে রিমোট উইন্ডোজ ব্যবহার করা যাবে!

মাইক্রোসফ্ট ঘোষণা করেছে যে উইন্ডোজ অ্যাপ ব্যবহার করে কোন কোন অপারেটিং সিস্টেম চালানো যেতে পারে। যেহেতু এই অ্যাপটি ব্রাউজারেও চলবে, তাই মর্ডান ব্রাউজার চালাতে পারে এমন যেকোনো ওয়েব ব্রাউজারে উইন্ডোজ অ্যাপ ব্যবহার করা যাবে।

আরও পড়ুনঃ  চ্যাট জিপিটির নতুন CEO এক ভারতীয় বংশোদ্ভূত ''মীরা মূর্তি'' - জানুন তার সম্মন্ধে

একটি ওয়েব ব্রাউজারে Windows অ্যাপ খুলতে windows.cloud.microsoft ওয়েবসাইটে ভিজিট করেন। এছাড়াও, Windows ডিভাইসগুলির জন্য Microsoft স্টোর থেকে Windows অ্যাপটি ইনস্টল করে নিতে পারেন। অ্যাপটি টেস্টফ্লাইট অ্যাপের মাধ্যমে অ্যাপল ডিভাইসেও ইনস্টল করা যাবে।

বর্তমানে, আপনি শুধুমাত্র আপনার Microsoft অ্যাকাউন্টের বিজনেস বা এডুকেশন সংস্করণ ব্যবহার করে সাইন ইন করতে পারেন। উইন্ডোজ অ্যাপের ডকুমেন্টেশন দেখে আপনি জানতে পারবেন কিভাবে অ্যাপের মাধ্যমে বিভিন্ন ডিভাইসের সাথে কানেক্ট করতে হয়।

কোনো ডিভাইসে অ্যাপটি ইনস্টল করার পরে, প্রথম ধাপ হল একটি ওয়ার্ক, স্কুল বা পার্সোনাল অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করা। এটি খুবই প্রয়োজনীয় পদক্ষেপ কারণ এই অ্যাকাউন্টে সমস্ত ভার্চুয়াল পিসি সংরক্ষণ করা থাকবে।

সফ্টওয়্যারটি ব্যবহার করা গুরুত্বপূর্ণ বিষয় না, তবে আপনি যদি সঠিকভাবে এবং ধারাবাহিকভাবে উইন্ডোজ ব্যবহার করতে চান তবে সাইন ইন করা অপরিহার্য।

আরও পড়ুনঃ  কোন মোবাইল কোম্পানির ফোন ভালো | কোন মোবাইল সবচেয়ে ভালো ২০২৩

উদাহরণস্বরূপ, একাধিক মনিটর, ওয়েবক্যাম, অডিও, স্টোরেজ ডিভাইস এবং প্রিন্টার সংযোগ ব্যবহার করতে পারেন উইন্ডোজ সিস্টেমের মাধ্যমে। কাস্টম ডিসপ্লে রেজোলিউশনের পাশাপাশি ডায়নামিক ডিসপ্লে রেজোলিউশন এবং স্কেলিং সমর্থন করে এটিতে।

মোবাইল থেকে উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করা খুবই সুবিধাজনক হবে।এই উইন্ডোজ অ্যাপটি কেবল দূরবর্তী ডেস্কটপ ওয়ার্কফোরস এর চেয়ে অনেক বেশি কিছুই হয়ে উঠতে পারে যেখানে মাইক্রোসফ্টের শক্তিশালী টুলস এবং প্ল্যাটফর্মগুলি ক্লাউডে শেয়ার করা যাবে।

এই উইন্ডোজ এপস (Window App) নিয়ে আপনার কি মতামত আমাদের এই ব্লগের কমেন্টে জানান। আমরা আপনার মূল্যবান মন্তব্য জানতে চাই। এছাড়া আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হবার জন্য আমন্ত্রন রইল।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link