12Th Fail: কেন এত হইচই? OTT-তে এনেছে ঝড়, পড়ুন

12Th Fail OTT-তে এনেছে ঝড়

বিধু বিনোদ চোপড়ার নতুন ছবি ‘12Th Fail‘ সোশ্যাল মিডিয়ায় বেশ কিছুদিন ধরেই আলোচনার বিষয়। এখন নেটিজেনরা আইপিএস অফিসার হওয়ার জন্য মনোজ কুমার শর্মার সংগ্রামের গল্প নিয়ে উঠেছে হইচই।

এর সঙ্গেই উঠে আসছে মনোজের সঙ্গে শ্রদ্ধার প্রেমের কথাও। গত বছরের ২৯ ডিসেম্বর ডিজনি প্লাস হটস্টারে (Disney Plus Hotstar) মুক্তি পায় বিধু বিনোদ চোপড়ার সিনেমাটি। এরপর থেকে সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে বিক্রান্ত মেসির অভিনয় বিশ্বে আলোড়ন তুলেছে। সম্প্রতি, ডিজনি হটস্টার দ্বারা রিপোর্ট করা হয়েছে যে ২০২৩ সালে ‘সবচেয়ে বেশি দেখা‘ সিনেমার তালিকায় ‘12 Fail‘ প্রথম স্থান পেয়েছে।

12Th Fail এর বিস্তারিত

12Th Fail Trailer

যদিও ‘12 Fail‘ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির সময় থেকে Talk of the town ছিল, যেহেতু সিনেমাটি খুব সীমিত সংখ্যক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছিল, তাই একটি বড় অংশের মানুষ এটি দেখেননি। আর তাই ওটিটিতে আসার পর এর জনপ্রিয়তা একবারে কয়েক ধাপ বেড়েছে। বক্স অফিসে ৫২ দিনে বিশ্বব্যাপী ৬৭ কোটি রুপি উপার্জন করার পর, সিনেমাটি ওটিটি বিশ্বের সেরা উপাধিও পেয়েছে।

আরও পড়ুনঃ  Top 10 Thriller Animal এর মত ভয়ঙ্কর সিনেমা, যেগুলো দেখলে আপনার হৃদয় কেঁপে উঠবে।

ডিজনি হটস্টার কন্টেন্ট প্রধান গৌরব ব্যানার্জি ভারতীয় মিডিয়াকে বলেছেন যে ‘12 Fail’ OTT-তে মুক্তির মাত্র ৩ দিনের মধ্যে ২০২৩ সালের ‘সবচেয়ে বেশি দেখা‘ সিনেমার তালিকায় শীর্ষে রয়েছে।

তিনি আরও বলেন, এই সিনেমাটি নিয়ে দর্শকরা যেভাবে আত্মীয়তা অনুভব করেছেন তা খুবই আশাব্যঞ্জক। তিনি মনে করেন যে বিধু বিনোদ চোপড়ার নিজস্ব গল্প বলার শৈলী আকর্ষণের অন্যতম প্রধান বিষয়।

IPS অফিসার মনোজ কুমার শর্মা এবং IRS অফিসার শ্রদ্ধা যোশীর সত্য ঘটনা অবলম্বনে অনুরাগ পাঠকের উপন্যাস ’12 Fail’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি।

২৭ অক্টোবর ২০২৩-এ, ’12 Fail’ ভারত জুড়ে হিন্দি, তামিল, তেলেগু এবং কন্নড় ভাষায় মুক্তি পায়। এরপর এটি ডিসেম্বর OTTতে মুক্তি পায়। সেই থেকে, বিক্রান্ত মেসি অভিনীত এই সিনেমাটি OTT বিশ্বে ঝড় তুলেছে।

আরও পড়ুনঃ  বাংলাদেশে সেন্সরশিপের বাধার সম্মুখীন 'অ্যানিমেল', কী বলছেন কিবরিয়া
12 Fail

FAQs

  1. 12Th Fail কি সত্য ঘটনার উপর নির্মিত?

    হ্যা, 12Th Fail কি সত্য ঘটনার উপর নির্মিত। আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার জন্ম মধ্যপ্রদেশে। শৈশব থেকেই তিনি প্রচুর ফল পেতেন এমন নয়। টেনেটুনে নবম ও দশম শ্রেণির পরীক্ষা কোনোরকমে ক্লিয়ার করেছেন। কিন্তু, দ্বাদশ শ্রেণিতে হিন্দি বাদে সব বিষয়ে ফেল করেছে। স্কুলে পড়ার সময় শ্রদ্ধা জোশীর সঙ্গে মনোজের রোমান্টিক সম্পর্ক ছিল। শ্রদ্ধা যখন মনোজের প্রেমের প্রস্তাব গ্রহণ করে, তখন সে তার জীবন পরিবর্তন করার প্রতিশ্রুতি দেয়। সেখান থেকেই শুরু হয় জীবনের নতুন সংগ্রাম। আপনার ব্যক্তিগত এবং পেশাগত জীবনে নিজেকে প্রতিষ্ঠিত করার যুদ্ধে জয়ী হওয়ার লক্ষ্য নিয়ে জীবনে এগিয়ে যান।

এমনি অন্যান্য খবর পেতে আমাদের সাথে যুক্ত থাকুন। আমাদের Whatsapp Group এ যুক্ত থাকার আহবান রইলো। এছাড়া অন্যান্য লেখা পড়তে আমাদের মূলপাতা পরিদর্শন করুন। আশাকরি আমাদের লেখাগুলি আপনাদের ভালো লাগবে। ধন্যবাদ আপনাদের সবাইকে।

আরও পড়ুনঃ  Animal movie review : রণবীর কাপুরের অ্যাকশন বেশিরভাগই ত্রুটিপূর্ণ, অতিমাত্রায় হিংসার্থ এবং অসামাজিক তবুও এটি বিনোদন দেয়

Written by Joy Gupta.

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link