বাংলা ছায়াছবি ছোট বউ | ছোট বউ সিনেমা

বাংলা ছায়াছবি ছোট বউ

প্রিয় বন্ধুরা বাংলা ছায়াছবি ছোট বউ অনেক পুরনো একটি মুভি। এই সিনেমাটি একটি সামাজিক মুভি। “হরলিক্স চেটে চেটে খাবো” এই বিখ্যাত বাংলা সিনেমার ছোটো বউ দেবীকা আজ কোথায়? জানুন তার জীবন কাহিনী। বর্তমানে যুব সমাজের কাছে বাংলা সিনেমা অপ্রিয় হলেও আগের বেশ কিছু বাংলা মুভির এর ঘটনা সত্যিই রোমহর্ষক। এমনই একটি বাংলা মুভির নাম হলো ‘ছোট বউ’। ১৯৮৮ সালে অঞ্জন দত্তের পরিচালিত ‘ছোট বউ’ ছায়াছবিটি বিপুল পরিমাণে জনপ্রিয়তা লাভ করেন। এই সফলতার একটাই কারণ ছবিটির অভিনেতা ও অভিনেত্রীদের দুর্দান্ত অভিনয়।

মুভিটিতে ছোটো ছেলের ভূমিকায় অভিনয় করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রসেনজিতের বিপরীতে অভিনয় করেন দেবীকা মুখার্জী। দেবীকা মুখার্জী তার সাবলীল অভিনয়ের দ্বারা মন কেড়ে নেন অনেক বাঙালীদের। মনে হয় এমন কোনো বাঙালী নেই যে সে এই ছায়াছবিটি একবার দেখেননি। দেবীকা মুখার্জী তার শাশুড়িকে একা হাতে সামলে ভালো করবার দায়িত্ব নেন এবং তার গরীব বড় ভাসুর ও জা-এর সংসারে প্রাপ্য সম্মান ফিরিয়ে দেওয়ার জন্য লড়াই করেন। এই অভিনয় সমাজের বুকে সত্যিই যেন দাগ কেটে নেয়।

আরও পড়ুনঃ  Kgf chapter 2 full movie download vegamovies

মুভিটির গল্পের সাথে বর্তমান সমাজের অনেকের সাথে মিলে যায়। ছোট বউ এই মুভিটির গল্পটা সত্যি অনেক বেদনাদায়ক সামাজিক গল্পের এক মুভি। এই মুভিটিতে আমরা দেখতে পাই তিন ছেলে এক বাসায় থাকে। তিন ভাই বড় হয় এবং তিন ভাই বিয়ে করে। দুই ভাই বিয়ে করে মডার্ন এবং বড় লোক মেয়ে দেখে । আর এক ভাই বিয়ে করে ভদ্র মেয়ে দেখে ,বাকি দুই ভাইয়ের চাকরি হয় অনেক ভালো এবং তাদের বেতনও ভালো আর একভাই এর বেতন কম তাই সে সংসারে বাকি দুই ভাইয়ের মত টাকা দিতে পাড়েনা। তাই সে যে সংসারে কম টাকা দেয় আর সেই টাকা কম দেওয়ার কারণে তার বঊ কে সংসারে সব কাজ করতে হয় সবার কথা মত চলতে হয়।

আরও পড়ুনঃ  Yash Upcoming Movie Toxic First Look: KGF খ্যাত ইয়াশ ভক্তদের অবাক করে ঘোষণা করলেন আসন্ন ছবির নাম, শেয়ার করলেন একটি ভিডিও

নিচে ছোট বউ মুভিটি দেওয়া হলো

আর এটা তার স্বামীর চোখ বন্ধ করে সহ্য করতে হয় কারণ সে সংসারে কম টাকা দেয় কারণ তার বেতন কম এই জন্য তার বঊ বাড়ির ছোট বউ কারন তার স্বামী ছোট, তার বউকে বাসার ঝারু থেকে সুরু করে রান্না-বান্না সবার জন্য চা দেওয়া সবার কাপর গুছিয়ে দেওয়া ধুয়ে দেওয়া সব কাজ করতে হয় তাকে। কিন্তু কেউ তাকে মূল্যায়ন করেনা। শুধু একজনি মুল্য দেয় সে হলো তার শশুর আর তার শশুর তার পক্ষে ছিলো কিন্তু থেকেও লাভ নাই সে কিছু বলতে পারেনা।

  বাংলা ছায়াছবি ছোট বউ  

একদিন ছোট বউ তার ছেলের জন্য একটু দুধ রাখছিলো আর সেই দুধ রাখা দেখে ফেলে বাসার অন্য বঊ আর এটা নিয়ে অনেক বকা বকি করে ছোট বউ কে। আমি আর কিছু লিখবোনা আপনারা ফুল মুভিটি দেখলে বুঝবেন মুভিটি কি ছিলো। এই মুভিটি এতোটাই ভালো। আপনারা না দেখলে বুঝবেন না।

আরও পড়ুনঃ  Jeet Birthday : রাজাদের মেজাজে টলিউডের 'বস', জন্মদিনে শাহরুখের স্টাইলে ভক্তদের দর্শন দিলেন জিৎ

শেষ কথা,

আমাদের আজকের এই বাংলা ছায়াছবি ছোট বউ পোষ্ট ভালো লাগলে অবশ্যই আমাদের কমেন্ট করবেন এবং উপরে একটি রেটিং দিবেন। আর ভালো লাগলে তো শেয়ার করবেনই। আর শেয়ার করলে এমন মুভির রিভিউ আরও পেয়ে যাবেন।

অন্যান্য পোষ্ট>> 

TAG: ছোট বউ,ছোট বউ সিনেমা,ছোট বউ ছবি,মিত্তির বাড়ির ছোট বউ,ছোট বউ মুভি,ছোট বউ ফিল্ম,বাংলা ছায়াছবি ছোট বউ,ছোট বউ ভিডিও,বাংলা মুভি ছোট বউ,ছোট বউ বাংলা সিনেমা,chhoto bou – ছোট বউbengali movie – ranjit mallick – prosenjit – devika.mp4,বাংলা সিনেমা ছোট বউ,প্রসেনজিতের ছোট বউ,ছোট বউ full movie.

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link