নির্বাচন নিয়ে ছড়ানো গুজব প্রতিরোধ করবে Tiktok, জেনে নিন কিভাবে

নির্বাচন নিয়ে ছড়ানো গুজব প্রতিরোধ করবে Tiktok

TikTok-এর কমিউনিটি গাইডলাইনসে মিথ্যা তথ্য, সহিংসতা এবং ঘৃণাত্মক বক্তব্যের বিস্তার রোধ করার জন্য নির্দিষ্ট নীতি রয়েছে। এই নিয়মগুলির ভিত্তিতে, প্ল্যাটফর্মটি নির্বাচন সংক্রান্ত বিভ্রান্তিকর তথ্য সরিয়ে দেবে। এটি ভোটার নিবন্ধন, প্রার্থীর যোগ্যতা, ব্যালট গণনা এবং নির্বাচনের ফলাফল সম্পর্কিত বিষয়গুলিও বিবেচনা করবে।

নির্বাচন নিয়ে ছড়ানো গুজব প্রতিরোধ করবে Tiktok

যে বিষয়বস্তু ভোটারদের মধ্যে ভীতি জাগায়, ভোটদানে ব্যাঘাত ঘটায় বা সহিংসতা উস্কে দেয় – TikTok-এর নীতি অনুযায়ী এগুলি কঠোরভাবে নিষিদ্ধ। এই নীতিগুলি 40,000 এরও বেশি কর্মচারী এবং উন্নত প্রযুক্তি সহ একটি প্ল্যাটফর্মে প্রয়োগ করা হয়।

TikTok স্থানীয় এবং আঞ্চলিক ফ্যাক্ট-চেকারদের সাথে নির্বাচনের মিথ্যা তথ্য শনাক্ত করতে এবং অপসারণ করতে কাজ করেছে। যে বিষয়বস্তু পর্যালোচনা বা যাচাইয়ের জন্য এবং মিথ্যা হিসেবে চিহ্নিত করা হয়েছে, তা ‘আপনার জন্য’ ফিডে সীমাবদ্ধ করা হবে। উপরন্তু, দর্শক এবং নির্মাতা উভয়কেই বিভ্রান্তিকর বিষয়বস্তু সম্পর্কে সতর্ক করা হয়।

আরও পড়ুনঃ  কম্পিউটারের প্রয়োজনীয় সফটওয়্যার | Required Software For PC

TikTok-এর প্ল্যাটফর্মে ‘বাংলাদেশ ইলেকশন সেন্টার’ নামে একটি হাব তৈরি হতে চলেছে। এই হাবের মাধ্যমে, প্ল্যাটফর্মের ব্যবহারকারীরা ভোট প্রক্রিয়া এবং ভোট কেন্দ্র এবং অন্যান্য নির্বাচন সংক্রান্ত বিষয়ে সঠিক তথ্য পাবেন। যেখানে স্থানীয় ভাষার মাধ্যমে ব্যবহারকারীদের তথ্য প্রদান করা হবে।

গুজব প্রতিরোধ করবে Tiktok
গুজব প্রতিরোধ করবে Tiktok

প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের অভিজ্ঞতা নিরপেক্ষ রাখার জন্য, TikTok-এর রাজনৈতিক বিজ্ঞাপনের নীতি রয়েছে। TikTok-এ যেকোনো ধরনের রাজনৈতিক প্রচারণা, রাজনৈতিক বিজ্ঞাপন এবং রাজনৈতিক তহবিল সংগ্রহ নিষিদ্ধ। ফলস্বরূপ, সরকার, রাজনীতিবিদ বা রাজনৈতিক দলের সাথে যুক্ত অ্যাকাউন্টগুলি প্ল্যাটফর্ম ব্যবহার করা থেকে সীমিতভাবে ব্যাবহার করতে পারে।

একটি বিজ্ঞপ্তিতে, TikTok বলেছে, বিশ্বব্যাপী সমস্যা বা ঘটনা একটি প্ল্যাটফর্মকে প্রভাবিত করতে পারে। তাই TikTok বাংলাদেশ সহ সারা বিশ্বের প্ল্যাটফর্মের সমস্ত সম্প্রদায়ের জন্য কাজ করছে। এটি TikTok-কে তথ্যের একটি দায়িত্বশীল এবং নির্ভরযোগ্য উৎস হিসেবে তুলে ধরার একটি প্রচেষ্টা। অন্যান্য খবর পড়তে আমাদের Home page ঘুরে আসুন। এছাড়া আমাদের Facebook Page এ যুক্ত থাকুন।

আরও পড়ুনঃ  Chatgpt হেরে গেলো ৬০ দশকের কম্পিউটারের প্রোগ্রামে, জেনে নিন বিস্তারিত

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link