টেলিটক আনলো সাশ্রয়ী দামে ইন্টারনেটের প্যাকেজ, এবার কী করবে গ্রামীন, রবি, বাংলালিংক?

টেলিটক আনলো সাশ্রয়ী দামে ইন্টারনেটের প্যাকেজ

টেলিটক: মোস্তাফা জব্বারের নির্দেশে ইন্টারনেটের মূল্য কমিয়েছে সরকারি অপারেটর টেকিটক (Teletalk)। মোস্তাফা জব্বার যিনি ডাক ও,টেকিযোগাযোগ মন্ত্রী। যে সব প্যাকেজগুলি অর্থাৎ ৩ দিন এবং ১৫দিনের প্যাকেজগুলি বাদ দিয়েছে, সেগুলির ডাটার পরিমান ঠিক রেখে এগুলির মেয়াদ ৭দিন এবং ৩০দিন করেছে। যারফলে টেলিটকের গ্রাহকেরা স্বস্থি প্রকাশ করেছে।

গত নভেম্বরের ৫ তারিখে অপারেটরগুলির প্রতিনিধিদের সাথে বৈঠকে মোবাইলের ইন্টারনেটের দাম বৃদ্ধির ক্ষোভ প্রকাশ করে।

৩দিনের ও ১৫দিনের প্যাকেজগুলি বন্ধের পর ইন্টারনেটের দাম কিভাবে বাড়ালো তা বিস্তারিত তুলে ধরেছেন তিনি।

ইন্টারনেটের দাম কমানোর জন্য টেকিটককে সময় দিয়েছে ৮ নভেম্বর এবং বাকি ৩টি অপারেটরকে ১০নভেম্বর তরি সময় দেয়।

গত ৯ নভেম্বর রাত্রী ১২টায় টেলিটক তাদের Data pack আপডেট করেছে। আমরা টেকিটকের ডাটা প্যাকগুলি এনালাইস করে যা দেখলাম তা হলো, তারা ৩দিনের যে অফার গুলি দিতো তা ৭দিনের মেয়াদে দিচ্ছে। এছাড়া ১৫দিনের যে ডাটা ছিলো তা ৩০দিনের মেয়াদে দিচ্ছে।

অন্যদিকে সরকার থেকে দেওয়া সময় অনুযায়ী টেলিটক তাদের প্যাকেজের মূল্য ঠিক করলেউ, বেসরকারি অপারেটর গ্রামীণফোন (Grameenphone), রবি (Robi), বাংলালিংক (Banglalink) ইন্টারনেটের প্যাকগুলির দাম কমাবে কিনা তা নিয়ে সংশয়ে আছে। তারা বলতেছে যে ৩দিনের মেয়াদের প্যাকেজগুলি ৭দিন করে দিলে ব্যাবসাতে লোকসান হবে। অর্থাৎ বেসরকারি অপারেটরদের খুব কষ্ট হচ্ছে?।

আরও পড়ুনঃ  নভেম্বর মাসেই শেষ করতে হবে বার্ষিক পরীক্ষা, জানালো শিক্ষামন্ত্রণালয়! কিন্তু কেনো?

শ্যাম সুন্দর সিকদার বিটিয়ারসি(BTRC) এর চেয়ারম্যান বলেন, “নির্ধারিত সময়ের মাঝেই টেলিটক তাদের ডাটা অয়াকেজ সংশোধন করেছে। আশা করি বাকি ৩ অপারেটরগুলিও তাদের ইন্টারনেটের প্যাকেজগুলি সংশোধন করবে“।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link