প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৪ এডমিট কার্ড ডাউনলোড করুন | পরীক্ষার এডমিট কার্ড

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৪ এডমিট কার্ড ডাউনলোড

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৪ এডমিট কার্ডঃ 2024 এর প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড ২৭ জানুয়ারী থেকে শুরু (২য় পর্যায় ময়মনসিংহ, খুলনা এবং রাজশাহী বিভাগ)। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট dpe.teletalk.com.bd থেকে Primary admit card Download করার নিয়ম জেনে নিন।

দ্বিতীয় পর্বের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড ২৭ জানুয়ারী ২০২৪ থেকে শুরু হবে। আপনাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট dpe.teletalk.com.bd থেকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে দ্বিতীয় ধাপে নিয়োগের লিখিত পরীক্ষা ২ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সংশ্লিষ্ট জেলায় নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ  জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি: পরিবর্তন হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম

আবেদনকারীদের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের সকাল ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে বলে অধিদপ্তর জানিয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র সংগ্রহের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করা শুরু হবে ২৭ জানুয়ারি থেকে। প্রাথমিক শিক্ষক নিয়োগের ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে প্রাথমিক বিভাগের admit.dpe.gov.bd ওয়েবসাইটে লগইন করে অথবা এসএসসি রোল, বোর্ড এবং পাশের পাস দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। তারপর কালার প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে, যা পরীক্ষা কেন্দ্রে দেখাতে হবে।

আরও পড়ুনঃ  কেনো বাতিল করা হচ্ছে এইচএসসি ২০২৩ এর MCQ/নৈব্যক্তিক এর অনেক উত্তরপত্র

নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের ডাউনলোড করা প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং তাদের জাতীয় পরিচয়পত্র (অরিজিনাল এনআইডি/স্মার্ট কার্ড) সঙ্গে আনতে হবে। এছাড়া প্রাথমিক নিয়োগ পরীক্ষার ওএমআর শীট (OMR) পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রবেশপত্রে পাওয়া যাবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স আনা যাবে না।

এছাড়াও, কব্জি ঘড়ি, ইলেকট্রনিক হাতঘড়ি বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, যোগাযোগকারী ডিভাইস বা অনুরূপ জিনিস আনা বা বহন করা কঠোরভাবে নিষিদ্ধ।

উল্লেখিত জিনিসপত্র নিয়ে কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করলে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুনঃ  এইচএসসি পরীক্ষা ২০২৩ পরীক্ষার্থীদের জন্য ২টি সুখবর | সবার জন্য

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা 2024 এর প্রবেশপত্র ডাউনলোড করতে কোনো সমস্যা হলে অনুগ্রহ করে Comment লিখুন। সবাইকে জানাতে সোশ্যাল মিডিয়ায় তথ্য শেয়ার করুন

এগুলিও পড়ুন

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link