বাজারে চলে এলো জনপ্রিয় টু হুইলার কোম্পানি Royal Enfield এর নতুন Himalayan 450 – মন কেড়েছে সবার!

Royal Enfield এর নতুন Himalayan 450

জনপ্রিয় টু হুইলার কোম্পানি Royal Enfield এর নতুন Himalayan 450 বাজারে এসে গেছে। এই বাইকটি পুরানো হিমালয়ান বাইকগুলির থেকে অনেকটাই আলাদা। ইঞ্জিন, চেহারা(Look) সব কিছুতেই এনেছে নতুনত্ব।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ বাইকটিকে দেওয়া হয়েছে একটি রাগড লুক। এককথায় Adventure বাইক গুলিকে যেমনটা হওয়া উচিত ঠিক তেমনটিই বানিয়েছে কম্পানীটি

৪৫০ সিসি মাসকুলার জ্বালানী ট্যাঙ্ক, নতুন এক্সহস্ট এবং হ্যান্ডেল বার ব্যাবহার করা হয়েছে এই বাইকেএটাচ ক এই বাইকে।

বাইকটি একটি ৪৫২ cc লিকুইড কুলড সিঙ্গেল সিলিন্ডার DOHC ইঞ্জিন যা সর্বোচ্চ ৩৯.৫ হর্সপাওয়ার (Horsepower) এবং ৪০Nm এর পিক টর্ক উৎপন্ন করতে পারে। এর সাথে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স, স্লিপার এবং অ্যাসিস্ট ক্লাচ।

আরও পড়ুনঃ  Best Features Of OnePlus Nord 3 এবং এর বিস্তারিত আলোচনা

বাইকটিতে থাকবে ১৭ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। সামনের চাকা সাইজে ২১ ইঞ্চি এবং পিছনের চাকা ১৭ ইঞ্চি থাকবে। হিমালয়ান ৪৫০ এর ওজন ১৬৯ কেজি। বাইকের উভয় চাকায় ডিস্ক ব্রেক থাকবে।

সাসপেনশনে সামনের দিকে USD ফর্ক এবং পিছনের দিকে প্রি-লোড অ্যাডজাস্টেবল মনো শক থাকছে। ব্রেক করার জন্য বাইকের উভয় চাকায় ডুয়েল চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম থাকবে।

বৈশিষ্ট্য গুলির মধ্যে রয়েছে দুটি রাইডিং মোড, যেমন- ইকো এবং স্পোর্ট। এছাড়াও ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, ট্যাকোমিটার, ট্রিপমিটার, ব্লুটুথ সংযোগ, ইউএসবি চার্জিং এবং নেভিগেশন।

বাইকটি লঞ্চ করা হয়েছে একাধিক ভেরিয়েন্টে। যার মধ্যে পার্থক্য শুধুমাত্র রঙের, মেকানিক্যাল বা ফিচার্স সম্পর্কিত কোন পার্থক্য নেই। বাইকের ভেরিয়েন্টের নামকরণ করা হয়েছে পাহাড়ের গ্রেড অনুযায়ী, অর্থাৎ বেস, পাস এবং পিক।

আরও পড়ুনঃ  WhatsApp Update: প্রোফাইল ইনফো দেখা যাবে চ্যাটের মধ্যেই

Royal Enfield Himalayan 450 Price

  • Royal Enfield Himalayan 450 (base) ২ লাখ ৬৯ হাজার টাকা
  • Royal Enfield Himalayan 450 মিড ভেরিয়েন্ট (পাস) ২ লাখ ৭৪ হাজার টাকায়
  • Royal Enfield Himalayan টপ ভেরিয়েন্ট (পিক) ২ লাখ ৭৯ হাজার টাকায় পাওয়া যাবে।
Himalayan 450 রিভিউ ভিডিও।

আপনাদের কাছে এই বাইকটির ফিচার্স, ছবি এবং ভিডিও কেমন লেগেছে তা আপনারাই বিচার করুন এবং আপনাদের গুরুত্বপূর্ন মতামত আমাদের কমেন্টবক্সে জানাতে পারেন। আশাকরি এই বাইকটি বাইক লাভাররা(Bike Lover) পছন্দ করবে। এছাড়া আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হবার জন্য আমন্ত্রন রইল। Home Page এ যান।

আরও পড়ুনঃ  অ্যান্ড্রয়েড থেকে আইফোনে গিয়ে যে অভাব বোধ করেন ব্যাবহারকারী

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link