Shopify থেকে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৪

Earn money from Shopify

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৪‘ নিবন্ধে আপনাকে স্বাগতম। আপনি ‘কীভাবে Shopify থেকে অর্থ উপার্জন করবেন‘ তা নিয়ে ভাবছেন। ‘কীভাবে অর্থ উপার্জন করা যায়’ এই চিন্তার সমাধান করতে সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।

অনেক উপায়ে অর্থ উপার্জন করা যায়। কিন্তু বর্তমানে সবচেয়ে সহজ উপায় হল অনলাইনে অর্থ উপার্জন করা। আপনারা যারা অনলাইনে টাকা আয় করতে চান। তারা ড্রপশিপিং ব্যবসাও চেষ্টা করতে পারে।

এই ব্যবসায় মূলধন লাগে না। পুঁজি ছাড়া ব্যবসা মানে লোকসানের কষ্ট সহ্য করতে হয় না। এটা আপনার ধৈর্য এবং সময় প্রয়োজন। Shopify এই ড্রপশিপিং ব্যবসায় খুব কার্যকর প্রমাণিত হয়েছে। শপফাই এর মাধ্যমে লক্ষ লক্ষ মানুষ তাদের জীবিকা নির্বাহ করেছে।

এই ব্যবসাটি এত জনপ্রিয় হওয়ার কারণ হল এর জন্য খুব বেশি পুঁজির প্রয়োজন হয় না। এখানে ক্ষতির সম্ভাবনাও অনেক কম। ঘরে বসে কাজ করা যায়। প্রাথমিকভাবে কোন শ্রমিকের প্রয়োজন হয় না। আপনি চাইলে একা একটি কোম্পানি স্থাপন করতে পারেন।

Shopify: টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৪

নিবন্ধে আমি আপনাকে বলব কিভাবে অনলাইনে অর্থ উপার্জন করা যায়। আপনি যদি অনলাইনে ড্রপ শিপিং ব্যবসা থেকে অর্থ উপার্জন করতে চান তবে আপনাকে প্রথমে বুঝতে হবে ড্রপ শিপিং ব্যবসা টা আসলে কি?

আরও পড়ুনঃ  টাকা ছাড়াই কীভাবে Drop Shipping Business শুরু করবেন?

ড্রপ শিপিং ব্যবসা একটি মূলধনহীন ব্যবসা। অন্যান্য দোকানের পণ্যের বিজ্ঞাপন আপনি আপনার দোকানে কিছু মূল্য বৃদ্ধি করে রাখবেন। গ্রাহক আপনার দোকানে আসবে এবং পণ্যটি অর্ডার করবে। আপনি আসল দোকানদারের কাছে পণ্যটি অর্ডার করবেন এবং গ্রাহকের ডেলিভারির ঠিকানা দেবেন।

অতঃপর কাস্টমার প্রেমেন্ট করলে অন্যের মূল দাম দোকানদারকে চুকিয়ে বাকি যে টাকা থাকে সেটাই আপনার লাভ। সংক্ষেপে বললে ড্রপ শিপিং ব্যবসা হচ্ছে এক প্রকার ব্রোকার ব্যবসা। এর মাধ্যমে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। এটা মূল সুবিধা হচ্ছে, এই ব্যবসা করতে হলে আপনার কোন বাস্তবিক দোকানের প্রয়োজন হবে না।

ইন্টারনেটের কল্যাণে আপনি ভার্চুয়াল দোকান তৈরি করবেন। যার ফলে আপনার দোকান ভাড়া এবং স্টাফের বেতন দেওয়ার প্রয়োজন পড়বে না। আপনি আপনার ঘরে বসেই এই ব্যবসা করতে পারবেন। তবে এটার জন্য প্রয়োজন সময় ও ধৈর্য। আপনাকে ইন্টারনেট ও কম্পিউটারের ব্যবহার সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। নচেৎ অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন না।

শপিফাই ড্রপশিপিং এর মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করার জন্য নিচের নির্দেশনা ফলো করুনঃ

Shopify Dropshipping
Shopify থেকে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৪
  • প্রথমেই আপনাকে Shopify ওয়েবসাইটে প্রবেশ করে সেখানে আপনি আপনার ইমেইল ও পাসওয়ার্ড এর মাধ্যমে একটি একাউন্ট ও স্টোরের নাম ক্রিয়েট করে নেবেন।
  • এরপর Shopify এর ফরমগুলো পূরণ করবেন।
  • Shopify অ্যাপ স্টোর থেকে Oberlo অ্যাপটি ডাউনলোড করুন।
  • এরপর loox- photo review অ্যাপটি ডাউনলোড করুন।
  • এবার আপনি কাস্টমাইজ থিম অপশনে চলে যান। সেখানে অনেক ফ্রি থিম পেয়ে যাবেন। সেখান থেকে আপনি যেকোনো একটি থিম নির্বাচন করুন।
  • আলি এক্সপ্রেসে আপনার একটি একাউন্ট করতে হবে। যদি আলি এক্সপ্রেসে অ্যাকাউন্ট করা থাকে, তাহলে সেখানে গিয়ে পণ্য নির্বাচন করুন। পণ্যটি ক্রয়ের তালিকা সংযোজন করলে সেটা Oberlo -তে চলে আসবে।
  • এবং Oberlo থেকে আপনার Shopify স্টোরে নিয়ে যান
  • সেখানে আপনি আপনার লাভ লস হিসাব করে পণ্যের মূল্য নির্ধারণ করুন।
  • অতঃপর কাস্টমারের অর্ডারের অপেক্ষা করুন এবং টাকা ইনকাম করুন।
আরও পড়ুনঃ  Freelancing: ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গাইডলাইন - জেনে নিন

অল্প সময়ে টাকা ইনকাম করার উপায় / মোবাইল দিয়ে টাকা ইনকাম

অর্থ উপার্জনের অনেক উপায় আছে। কিন্তু প্রতিটি মাধ্যম একেক জনের জন্য একেক রকম। সবার আর্থিক অবস্থা, মেধা, সৃজনশীলতা এবং কঠোর পরিশ্রমের দক্ষতা সমান নয়। কার্যত বিভিন্ন বৈধ ব্যবসা করে অর্থ উপার্জন করা যায়।

অর্থ উপার্জনের জন্য মুরগির খামার, কবুতর পালন, খাবারের দোকান, মুদির দোকান, কাপড়ের দোকান, কোম্পানির স্টক লট পণ্য ব্যবসা, শিক্ষাদান ইত্যাদি যেকোনো কিছু করা যেতে পারে। এছাড়া অনলাইনে বেশ কিছু উপায়ে ভালো টাকা আয় করা যায়। অনলাইনে অর্থ উপার্জনের কিছু উপায় হল:

  • বিভিন্ন মার্কেটপ্লেস, যেমন- Fiverr, Upwork, design99 ইত্যাদি সাইটে সেলার হিসেবে কাজ করে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম।
  • Microwork সাইট থেকে, Online Survey করে, অনলাইনে টিউটর হয়ে, রিসেলিং ব্যবসা করে কিংবা কন্টেন্ট রাইটিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম।
  • ফেসবুক মনিটাইজেশন নিয়ে ইন-স্ট্রিম এড, ব্র‍্যান্ডেড কনটেন্ট ও সাবস্ক্রিপশন গ্রুপ/ ফ্যান সাবস্ক্রিপশন থেকে অনলাইনে টাকা ইনকাম করা যায়।
  • ইনস্টাগ্রাম থেকে কোন প্রোডাক্ট বা সার্ভিসের স্পন্সারশিপ করে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম।
  • মাইক্রোওয়ার্ক সাইট থেকে অনলাইনে টাকা ইনকাম।
  • ডিজিটাল মার্কেটিং করে টাকা ইনকাম।
  • রিসেলিং করে টাকা ইনকাম।
  • অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম।
  • ডাটা এন্ট্রি করে অনলাইনে টাকা ইনকাম।
  • ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, Search Engine Optimization করে টাকা ইনকাম করা যায়।
  • ইনফ্লুয়েন্সার মার্কেটিং করে ইনকাম।
আরও পড়ুনঃ  ফেসবুক থেকে টাকা ইনকামের উপায় | Facebook Income In Bangladesh

আশাকরি আজকের এই ইনকাম রিলেটেড পোষ্ট আপনাদের সবার ভালো লেগেছে। আপনি যদি অন্যান্য পোষ্ট পড়তে চান তবে আপনি আমাদের Homepage ভিজিট করুন। এছাড়া আমাদের অফিসিয়াল ফেসবুক পেইজে যুক্ত থাকুন। সবাইকে ধন্যবাদ।

FAQs

What is Shopify?

Shopify মূলত একটি ড্রপ শিপিং ব্যাবসার ওয়েবসাইট। যেখানে আপনি DP প্রাইজে পন্য অর্ডার করে আপনার কাস্টমারের নিকট MRP প্রাইজে বিক্রি করতে পারবেন। এতে আপনার লাভের পরিমানটাও অনেক বেশি থাকবে।

অল্প সময়ে টাকা ইনকাম করার উপায়?

অল্প সময়ে টাকা ইনকাম করার উপায় আমি উপর আলোচনা করেছি, আপনি দেখে নিন। আবারো পড়ুন।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link