২০২৪ সালে কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 টাকা আয় করা যায়

কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 টাকা আয় করা যায়

অনেক বাঙালী ভাইদের প্রশ্ন কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 টাকা আয় করা যায়? আজকে আমরা এই বিষয় নিয়েই খোলাসা ভাবে আলোচনা করতে যাচ্ছি।

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। সারা বিশ্বে অনেক মানুষ কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে তাও ফেসবুকের মাধ্যমে। এখন আপনি ভিডিও তৈরি করে ফেসবুকে প্রকাশ করে সেখান থেকে আয় করতে পারেন। ফেসবুকে অর্থ আয়ের সুবিধার তালিকায় বাংলাদেশ রয়েছে ‘Ad break‘ নামে। ফেসবুকে ভিডিও পোস্ট করে যে কেউ আয় করতে পারেন।

Facebook Ad Breaks কি?

Ad Breaks মানে বিজ্ঞাপন বিরতি। ধরুন আপনি ফেসবুকে একটি ভিডিও দেখছেন। হঠাৎ 10-15 সেকেন্ডের একটি বিজ্ঞাপন আসলো। অথবা ভিডিওর নিচে একটি অ্যাপ ডাউনলোড বিজ্ঞাপন দেখাচ্ছে। এই বিজ্ঞাপনদাতা থেকে Facebook এর আয়ের 55% ভিডিও প্রকাশকের অ্যাকাউন্টে জমা হবে। বর্তমানে, এই সুবিধাটি বাংলা এবং ইংরেজি ভাষায় প্রকাশিত ভিডিওতে পাওয়া যাচ্ছে।

Facebook Ad Breaks পাওয়ার শর্তাবলীগুলো নিচে দিয়ে দিলাম:

  • ফেসবুকের এই সুবিধা পেতে আপনার একটি ফেসবুক পেইজ থাকতে হবে।
  • ১০,০০০ এর বেশি ফলোয়ার (লাইক)
  • সর্বশেষ ৬০ দিনে এক মিনিট দৈর্ঘের ৩০ হাজার ভিউ
  • ভিডিও থাকতে হবে কমপক্ষে ৩ মিনিটের।
আরও পড়ুনঃ  গুগল থেকে ৪ টি উপায়ে কিভাবে টাকা আয় করব

Ad Breaks যেভাবে চালু করবেন / Facebook ad breaks eligibility

আপনার বিজনেস পেজের ভিডিওতে Ad Breaks চালু করতে প্রথমে www.facebook.com/business/m/join-ad-breaks এই লিংকে যাবেন। তারপর সেখানে আপনার যোগ্যতা যাচাই করে নিন। এরপর আপনি সেখানে AD চালু করার জন্য আবেদন করুন। যদি আপনার আবেদনের সবকিছু ঠিক থাকে তাহলে কয়েক ঘন্টার ব্যাবধানে ফেসবুক কতৃপক্ষ আপনার আবেদনের আপডেট আপনাকে জানিয়ে দিবে।

ভিডিওতে যেভাবে Ad Breaks যুক্ত করবেন:

ফেসবুক পেজে টেক্সট, ছবি, ভিডিওসহ বিভিন্ন ধরনের কনটেন্ট প্রকাশ করা হয়। সেই সমস্ত বিষয়বস্তুর বিশদ বিবরণ ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে পাওয়া যাবে।

এই ক্রিয়েটর স্টুডিওর ভিডিও বিভাগে (www.facebook.com/creator/studio) ভিডিও আপলোড করার সময় বিজ্ঞাপন বিরতি নির্বাচন করতে হবে। আপনি বিজ্ঞাপন প্রকাশের জন্য দুটি বিকল্প দেখতে পাবেন। একটি স্বয়ংক্রিয় নির্বাচন পদ্ধতি এবং অন্যটি পছন্দ পদ্ধতি।

Facebook তার বিবেচনার ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন প্রদর্শন করবে। এবং পছন্দের ক্ষেত্রে আপনি বিজ্ঞাপন প্রদর্শনের সময় 60 থেকে 120 সেকেন্ডের মধ্যে সেট করতে পারেন। তবে, আগের ভিডিওতে অ্যাড ব্রেক চালু করতে, আপনাকে ভিডিওর সম্পাদনা বিকল্পে যেতে হবে এবং ডান পাশের মেনু থেকে অ্যাড ব্রেক নির্বাচন করতে হবে।

Live ভিডিওতে Ad Breaks:

ফেসবুক পেজে লাইভ ভিডিওতে অ্যাড ব্রেক ফিচার রয়েছে। এর জন্য, লাইভ ভিডিওটি কমপক্ষে 4 মিনিটের হতে হবে। এছাড়াও ভিডিওটি কমপক্ষে 300 বার দেখা উচিত।

আরও পড়ুনঃ  ফ্রিল্যান্সিং এ বদলে গেছে অনেক কিছু, ২০২৪ এ কি আপনার ফ্রিল্যান্সিং করা উচিত?

ফেসবুক রিলে অ্যাড-প্লে করে অর্থ উপার্জন করুন

আমরা সকল ফেসবুক ব্যবহারকারী জানি যে ফেসবুক একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে যা ফেসবুক রিল নামে পরিচিত। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বলেছেন, ফেসবুক রিল ফিচারটি ১৫০টি দেশে চালু হয়েছে।

আমরা অনেকেই জানি না কিভাবে এই নতুন ফিচারের সাহায্যে ফেসবুক থেকে আয় করা যায়। ফেসবুক টিকটক, ইউটিউব শর্টস ভিজিটরদের আকর্ষণ করে তাদের ভিজিটর বাড়াতে এই ফিচার যোগ করেছে। অন্যদিকে, এটি ভিডিও নির্মাতাদের আকৃষ্ট করার জন্য আয়ের সুযোগও প্রদান করে।

Facebook থেকে আয় করতে আপনাকে নিচের মত ভিডিও আপলোড করতে হবে:

  • ফেসবুক রিলের ভিডিওগুলো সাধারণত ২০ থেকে ৩০ সেকেন্ড দীর্ঘ হবে।
  • নিয়মিত শিক্ষনীয়, ট্রেন্ডিং ও মানসম্মত ভিডিও আপলোড করতে হবে।
  • প্রতিটি ভিডিও ফেসবুকে নীতিমালা মেনে, কপিরাইট মুক্ত ও নন-এডাল্ট (Non-adult) তৈরি করতে হবে।
  • ভিডিও রিচ বাড়ানোর জন্য ভিজিটররা যখন সবচেয়ে বেশি ফেসবুকে একটিভ থাকে তখন ভিডিও আপলোড করতে হবে। (সকাল ১০-১২ টা, বিকেল ও রাতে)
  • আপনার ফেসবুক প্রোফাইলে গিয়ে হোয়াটস অন ইউর মাইন্ড (What’s on your mind) অপশন থেকে রিল (Reel) সিলেক্ট করে মোবাইলে পূর্বেই সংরক্ষণ করে রাখা ভিডিও আপলোড করতে হবে।
আরও পড়ুনঃ  সরকার অনুমোদিত অনলাইন ইনকাম করার অ্যাপ | বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট

ফেসবুকের প্রতিষ্ঠাতা কোম্পানি- ‘মেটা‘, তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করেছে যে ফেসবুক রিল ভিডিওর নির্মাতাদের অর্থ প্রদান করবে। মূলত রিল ভিডিওর নীচে স্টিকার বিজ্ঞাপন ব্যবহারের মাধ্যমে আয় করা হয়। ক্রিয়েটর যাদের ভিডিও 10,000 এর বেশি ভিউ পেয়েছে তারা স্টিকার বিজ্ঞাপন এবং ইন-স্ট্রীম বিজ্ঞাপন ব্যবহার করে উপার্জন করতে পারে। এছাড়া দর্শকদের দেওয়া তারকাদের ভিডিও থেকেও আয় করা যাবে।

ফেসবুক থেকে অর্থ উত্তোলন

প্রতিদিনের আয় দেখতে ফেসবুক বিজনেস ম্যানেজারের মনিটাইজেশন (https://business.facebook.com) অপশনে যান। এখানে আপনাকে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ দিতে হবে। আগামী মাসের মাঝামাঝি ফেসবুক এ মাসের আয় নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে পাঠাবে। আশাকরি এই কনটেন্টটি আপনাদের বেশ ভালো লেগেছে। অন্যান্য লেখা পড়তে আমাদের Homepage ভিজিটকরুন। এছাড়া আমাদের ফেসবুক অফিসিয়াল পেইজে যুক্ত থাকুন।

আরও পড়ুনঃ ক্রিপ্টোকারেন্সি বলতে কি বুঝায়? / ক্রিপ্টোকারেন্সি মাইনিং করে লাখ টাকা আয়!

FAQs

ফেসবুকে প্রতিদিন 500 টাকা আয় করা যায়?

হ্যা আপনি যদি এফোর্ট দিয়ে রেগুলার কাজ করতে পারেন তবেই সম্ভব।

Facebook এর Ad Breaks কি?

Ad Breaks মানে বিজ্ঞাপন বিরতি। ধরুন আপনি ফেসবুকে একটি ভিডিও দেখছেন। হঠাৎ 10-15 সেকেন্ডের একটি বিজ্ঞাপন আসলো। অথবা ভিডিওর নিচে একটি অ্যাপ ডাউনলোড বিজ্ঞাপন দেখাচ্ছে। এটিকে Ad Breaks বলে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link