শীতে বাতের ব্যথা কেন হয়? জেনে নিন বাতের ব্যথা দূর করার উপায়।

বাতের ব্যথা দূর করার উপায়

আর্থ্রাইটিস বা বাতের ব্যথা শুধু বয়স্কদেরই সমস্যা নয়, অনেক কমবয়সীরাও এই সমস্যায় আক্রান্ত হয়ে থাকে। আজকাল আধুনিক জীবনযাপন, ব্যায়ামের প্রতি অনীহার কারণে তরুণদের মধ্যেও বাতের সমস্যা দেখা দিচ্ছে।

বাতের ব্যাথার কোনো স্থায়ী চিকিৎসা নেই। তবে বাতের ব্যাথা যেনো না হয় সেজন্য আয়ূর্বেদিক ঔষধ সেবন করতে পারেন। যার কোনো সাইডএফেক্ট নেই। ঔষধ সম্মন্ধে জানতে মেইল করুন: bloggerit90@gmail.com এড্রেসে।

বাতের ব্যাথা শীতকাল এলেই বেড়ে যায়। এই সময় ঔষধ দিয়েউ ব্যাথা কমানো কঠিন হয়ে যায়। এমন এক দূর্বিসহ অবস্থায় অনেকে গরম সেঁক নেন, কেউ কেউ ভরসা রাখে শরীরচর্চার উপর।

তবে আপনি চাইলে একটিমাত্র উপাদানের সাহায্যেই এই বাতের ব্যাথার থেকে মুক্তি পেতে চাইলে কি কি করবেন জানুন।

আরও পড়ুনঃ  রাতে না ঘুমিয়ে দিনে ঘুমালে কি ক্ষতি হয়? আপনি এভাবে ঘুমান নাতো?

বাতের ব্যথা দূর করার উপায়:

১) বাতের ব্যাথা কমানোর সেই একটি উপাদানের নাম হচ্ছে রসুন। এর ঔষধী গুনাগুন মানবদেহকে একাধিক রোগ থেকে সুরক্ষিত রাখে। তবে শীতকালে এই রসুন বিশেষ সুবিধা দিয়ে থাকে।

মানবদেহে রসুন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। আপনি যদি শীতকালে বাতের ব্যাথা কমাতে চান তবে ভরসা রাখুন রসুনের উপর। এক গবেষণায় দেখা যায়, যেখানে বাতের ব্যাথা তার উপর রসুনের বাটার প্রলেপ দিলে আরাম পাওয়া যায়।

আয়ূর্বেদ এবং বাতের ব্যাথা নিরাময়
আয়ূর্বেদ এবং বাতের ব্যাথা নিরাময়

২) Central Council for Research in Ayurveda and Siddha (CCRAS) অনুসারে, ৫ গ্রাম রসুনের পেস্টের সঙ্গে যদি মধু মিশিয়ে দিনে ২ বার খাওয়া যায় তবেই আপনি বাতের ব্যাথা থেকে মুক্তি পাবেন।

আরও পড়ুনঃ  Smoking Habit Effect: ধূমপান করলে আইকিউ কতটুকু কমে? যা বলছেন গবেষকরা

সনাতন ধর্মের পবিত্র ধর্মগ্রন্থের বেদ-এর আয়ুর্বেদের মতে, বাতের ব্যাথা, পেশিতে যন্ত্রণা, জয়েন্টে ব্যাথা ও ফোলাভাবের সমস্যাগুলি প্রধানত রক্তে বিষাক্ত বর্জ্যের (বিষের) উপস্থিতির জন্য ঘটে থাকে। যা আধুনিক বিজ্ঞানেও প্রমানিত।

বাতের ব্যথা কেন হয়?

মূলত হজম ঠিকমত না হলে এবং বর্তমানে হাইব্রিড খাদ্য গ্রহণের ফলে এর দ্বারা সৃষ্ট বিষাক্ত পদার্থ রক্তের মাধ্যমে জয়েন্টে ও পেশিতে জমা হয়। এর ফলে হাঁটু গোড়ালি,কনুই, আঙ্গুল ও কব্জির অবস্থা দিন দিন খারাও হতে থাকে।

শরীরে জমা হওয়া বিষ নিষ্কাশনের জন্য গ্রহন করুন আয়ুর্বেদিক ঔষধ। সম্পূর্ন সাইডএফেক্ট মুক্ত। ঔষধ সম্মন্ধে জানতে এবং ক্রয় করতে যোগাযোগ করুন – bloggerit90@gmail.com ইমেইলে।

শরীরের জয়েন্টের আশপাশের টিস্যুগুলো (Cell) ফুলে যায়। হাত – পা নাড়াচাড়া করতে খুবই কঠিন হয়ে যায়। এটি অত্যন্ত বেদনা দায়ক যার হয় সে বোঝে। আপনি বাতের ব্যাথা থেকে মুক্তি পেতে উপরের নিয়মগুলি Follow করতে পারেন।

আরও পড়ুনঃ  চা খেলে কি ক্ষতি হয়, জেনে নিন দিনে কয় কাপ চা খাবেন - নইলে বিপদ হবে

লাইফস্টাইল সম্পর্কিত নিউজ পেতে আমাদের ফলো করুন। অন্যান্য খবর পড়তে Home Page ঘুরে দেখতে পারেন।

Written By Bijoya Sen.

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link