নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩ | নতুন বাস ভাড়ার চার্ট

নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩

এই ব্লগে আজকে আমরা আলোচনা করব নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩ নিয়ে। নতুন বাস ভাড়ার চার্ট প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কতৃপক্ষ। ২০২৩ সালের ৯ নভেম্বর থেকে এই নির্ধারিত বাস ভাড়া কার্যকর করা হবে। জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির পর বাস ভাড়া বাড়ার প্রজ্ঞাপন জাড়ি করেছে সরকার। জাইহো আপনারা দয়াকরে সম্পূর্ন পোষ্ট পড়ুন এবং আমাদের একটি রেটিং প্রদান করুন।

নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩
নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩

নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩

অনেকেই অনলাইনের মাধ্যমে বাসের যে নতুন ভাড়াটি নির্ধারণ করা হয়েছে তার সঠিক তথ্য জানতে চান। আর সেজন্য আজকের এই ব্লগ থেকে আপনাদেরকে বিআরটিএ নির্ধারিত সঠিক ভাড়ার চার্ট গুলো পিডিএফ আকারে দেয়া হবে নিচে। আপনারা যে চার্ট গুলো পাবেন সেগুলো অবশ্যই সঠিক ভাড়া নির্ধারণ চার্ট।

বাস ভাড়া প্রতি কিলোমিটার ২০২৩ টাকা বৃদ্ধি পেয়েছে এই সম্পর্কে জানতে অনেকেই গুগলে সার্চ করছেন। বর্তমানে চলমান ডিজেল ও গ্যাসের দাম বৃদ্ধিতে বাস ভাড়া নতুন তালিকা প্রকাশ করা হয়েছে যেখানে লক্ষ্য করা হচ্ছে প্রায় প্রতিটি রোডেই বাসের ভাড়া বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুনঃ  অঙ্গীকারনামা লেখার নিয়ম ও নমুনা | অঙ্গীকারনামা চুক্তি পত্রের নমুনা
বি আর টি এ ঢাকা নতুন বাস ভাড়া রেট
বি আর টি এ ঢাকা নতুন বাস ভাড়া রেট

বাস ভাড়া প্রতি কিলোমিটার ২০২৩

বাংলাদেশ সড়ক ও পরিবহন বিভাগ জনগণের দুর্ভোগ কমাতে বাচ্যারা ৫% কম করার সিদ্ধান্ত নিয়েছে। বিআরটিএ নতুন বাস ভাড়া তালিকা অনুসারে আজকে আপনাদেরকে বিস্তারিত জানাবো। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ সিদ্ধান্তানুযায়ী আন্তজেলা ও দূরপাল্লার বাসভাড়া প্রতি কিলোমিটার পূর্বের ২ টাকা ২০ পয়সার পরিবর্তে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়।

বিআরটিএ ঢাকা মহানগরে চলাচলকারী বাসগুলোর ভাড়া প্রতি কিলোমিটার ২ টাকা ৫০ পয়সা থেকে পরিবর্তন করে ২ টাকা ৪৫ পয়সা নির্ধারণ করা হয়। একইভাবে ঢাকা আন্তজেলা বাস সার্ভিসের আওতায় থাকা বাস ও মিনিবাসের সর্বনিম্ন ভাড়া ১০ টাকা ও ৮ টাকা নির্ধারণ করা হয়। বিআরটিএ সিদ্ধান্তানুযায়ী ঢাকা সিটির মধ্যে ২০২৩ সালে বাস ভাড়া প্রতি কিলোমিটার ২ টাকা ৪৫ পয়সা। এবং আন্তজেলা ও দূরপাল্লার বাসভাড়া প্রতি কিলোমিটার ৫ পয়সা কমিয়ে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুনঃ  ব্যাকলিংক (Backlinks) কি? ব্যাকলিংক (Backlinks) সম্পর্কে বিস্তারিত | What is Backlink
ঢাকা মেট্রো এলাকার বাস ভাড়ার তালিকা PDF
বাস ভাড়ার তালিকা খণ্ড-১
বাস ভাড়ার তালিকা খণ্ড-২
বাস ভাড়ার তালিকা খণ্ড-৩
বাস ভাড়ার তালিকা খণ্ড-৪
বাস ভাড়ার তালিকা খণ্ড-৫

ঢাকা মেট্রো এলাকার বাস ভাড়ার তালিকা

ঢাকা মেট্রো এলাকার বাস ভাড়ার তালিকা
ঢাকা মেট্রো এলাকার বাস ভাড়ার তালিকা

বাংলাদেশের দূরপাল্লার বাসগুলো তে এখনো পর্যন্ত বিভিন্ন ধরনের ভাড়া চাওয়া হয়। মূলত বিভিন্ন জিনিস বা পণ্যের মত বাসের ভাড়াও দামাদামি করতে হয়। নির্দিষ্ট করে সরকারিভাবে ভাড়ার নির্দেশনা দেয়া হলেও বর্তমানে বাসের কিছু অসাধু লোকেরা গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে। তাই আপনারা অবশ্যই সব সময় দূরপাল্লার ভ্রমণ করার সময় বাসের টিকেটের সঠিক মূল্য সম্পর্কে জানার চেষ্টা করবেন।

শেষ কথা

প্রিয় পাঠকবৃন্দ নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩ আপনাদের সামনে আজকের এই ব্লগটির মাধ্যমে তুলে ধরা হয়েছে। আশা করছি আজকের এই আর্টিকেলটি আপনাদের কাজে লেগেছে এবং আপনারা আজকের এই আর্টিকেল থেকে নতুন বাস ভাড়ার চার্ট ও সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। আমরা আপনাদের জানানোর চেষ্টা করেছি বাস ভাড়া প্রতি কিলোমিটার ২০২৩ কত টাকা নির্ধারণ করা হয়েছে। জাইহোক ভালো লাগলে শেয়ার করে দিবেন।

আরও পড়ুনঃ  বাংলাদেশের জাতীয় সংগীত পুরোটা ২৫ লাইন | বাংলাদেশের জাতীয় সংগীত

 

TAG: নতুন বাস ভাড়ার তালিকা,নতুন বাস ভাড়ার চার্ট,নতুন বাস ভাড়ার তালিকা ২০২৩,নতুন বাস ভাড়ার তালিকা ২০২১,নতুন বাস ভাড়ার তালিকা ২০২২,ডিজেল চালিত মিনি নতুন বাস ভাড়ার তালিকা ২০২২,বি আর টি এ ঢাকা নতুন বাস ভাড়া রেট pdf,অনাবিল বাস ভাড়া তালিকা ২০২৩,দূরপাল্লার বাস ভাড়া,ঢাকায় প্রতি কিলোমিটার বাস ভাড়া,প্রতি কিলোমিটার বাস ভাড়া কত,রাইদা বাস ভাড়া চার্ট ২০২২,লোকাল বাস ভাড়ার তালিকা,বাস ভাড়া তালিকা ২০২৩,ঢাকা সিটি বাস ভাড়ার তালিকা ২০২৩,আন্তঃজেলা বাস ভাড়ার তালিকা।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link