Hsc ফলাফল 2023 প্রকাশের তারিখ, কবে দিবে এইচএসসি এর রেজাল্ট? – দেখুন

Hsc ফলাফল 2023 প্রকাশের তারিখ

প্রিয় ২০২৩ সালের এইচএসসি শিক্ষার্থীরা ভালো আছেন? নিশ্চই আপনাদের মধ্যে বর্তমানে প্রায় অনেকের ভউ কাজ করছে Hsc ফলাফল নিয়ে? আমি ঠিক বলেছিতো? আপনাদের জানাবো Hsc ফলাফল 2023 প্রকাশের তারিখ। সকল শিক্ষাবোর্ডের 2023 সালের Hsc পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষনা করা হয়েছে। নভেম্বর এর ২৭ থেকে ২৯ তারিখের মাঝে এইচএসসি(hsc) এর ফলাফল(result) প্রকাশ করা হবে।

Hsc ফলাফল 2023 প্রকাশের তারিখ ঘোষণা – Hsc Result 2023 Published Date

এবারের অর্থাৎ ২০২৩ সালে হওয়া অনুষ্ঠিত Hsc পরীক্ষার ফলাফল (result) প্রকাশের তারিখ নির্বাচন করেছে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ড। শিক্ষাবোর্ড সূত্রে জানা যায় এবারের এইচএসসি ফলাফল প্রকাশ করা হবে নভেম্বরের শেষ সপ্তাহের মধ্যেই। Hsc এর রেজাল্ট পাব্লিশের তথ্য নিশ্চিত করেছে ঢাকা বোর্ডের চেয়ারম্যান সভাপতি প্রফেসর তপন কুমার সরকার। শিক্ষাবোর্ডের তথ্য অনুযায়ী, এইচএসসি ২০২৩ সালের রেজাল্ট নভেম্বরের ২৭,২৮,২৯ তারিখে প্রকাশ করা হতে পারে।

আরও পড়ুন: কবে দিবে All Education Baord এসএসসি রুটিন ২০২৪? – দেখুন

Hsc ফলাফল প্রকাশের সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকার সম্মতি জানালে, HSC পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ২৭ থেকে ২৯ তারিখের মধ্যেই। আপনাদের জেনে রাখা ভালো যে, এইবারের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা গত ১৭ই আগস্টে শুরু হয়। পরীক্ষা টি তত্ত্বীয় বিষয়ের উপর হয় আর শেষ হয় সেপ্টেম্বর ২৫ তারিখে। এবারের পরীক্ষায় অংশগ্রহণ করে প্রায় ১৩ লাখের বেশি পরীক্ষার্থী।

এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৩

কবে দিবে এইচএসসি ২০২৩ এর রেজাল্ট? কি জানালো শিক্ষাবোর্ড?

কোনো একটি পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হবার পর সাধারনত শিক্ষাবোর্ড ৬০ দিনের মাঝেই সেই পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে থাকে। বোর্ডের নিয়ম আছে নির্দিষ্ট সময়ের মধ্যে রেজাল্ট পাব্লিশ করার। গত ২৫ সেপ্টেম্বর তারিখের মধ্যেই শেষ হয়েছে এইচএসসি এর লিখিত পরীক্ষা। আর হিসাব করে তারা ২৫ তারিখ কিম্বা পরবর্তী তারিখে রেজাল্ট পাব্লিশ করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ডকতৃপক্ষ।

আরও পড়ুনঃ  Dhaka University IBA Admission circular 2023-2024 এবং DU IBA Question

শিক্ষাবোর্ড ২৭,২৮,২৯ নভেম্বর রেজাল্ট প্রকাশেএ তারিখ নির্ধারিন করে প্রস্তাব পাঠাচ্ছে শিক্ষামন্ত্রণালয়ের নিকট। আর এই প্রস্তাব মন্ত্রণালয়ে পাস হলেই মাননীয় প্রধানমন্ত্রী এর দপ্তরে hsc রেজাল্ট প্রকাশের তারিখের বিষয়ে সম্মতি দেয়া হবে। ঢাকা বোর্ডের চেয়ারম্যান এইচএসসি রেজাল্ট প্রকাশের বিষয়ে জানায় যে, চলতি বছরের নভেম্বরের দিকে ফলাফল প্রকাশ হতে পারে। শিক্ষামন্ত্রনালয়ে ফল প্রকাশের প্রস্তাব পাঠানো হবে নভেম্বরের শেষের দিকে। ফলপ্রকাশ করা হবে সেদিনই যেদিন প্রধানমন্ত্রী নির্দেশনা দিবেন।

আরও জানুন: এখনি জেনে নিন – এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৪ | বিস্তারিত দেখুন

উপসংহার

গত কয়েক বছরের নিয়ম অনুযায়ী সকল বোর্ডের পাবলিক পরীক্ষাগুলির রেজাল্ট প্রকাশের অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী স্বয়ং উপস্থিত থাকেন। সকাল ১০ ঘটিকায় প্রধানমন্ত্রী কতৃক রেজাল্ট প্রকাশের অনুষ্ঠান উদ্ভোধনের পর মোবাইল মেসেজ ও অনলাইনে রেজাল্ট পাওয়া যাবে সারাদেশেই।

আরও পড়ুনঃ  SSC Routine 2024 PDF / এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ pdf

আপনারা এখানে জানতে পারলেন Hsc ফলাফল 2023 প্রকাশের তারিখ এবং কি কি হবে ইত্যাদি বিষয়ে। আপনাদের যদি এমন ধরনের খবর পছন্দ হয় তবে আমাদের সোসাল মিডিয়ার কমিউনিটি গ্রুপগুলিতে যুক্ত হোন। আপনি আপনার বন্ধুদের এই তথ্যটি জানাতে শেয়ার করুন।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link