এখনি জেনে নিন – এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৪ | বিস্তারিত দেখুন

এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৪

SSC পরীক্ষার কথা চিন্তা করলেই ঘুম আসছেনা তাইনা? চিন্তা করবেন না ভালোভাবে পড়ুন, আপনি অবশ্যই পরীক্ষায় ভালো ফলাফল করবেন। আমি আজ এখানে এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৪ এই বিষয়ে লিখছি। সামনেই এসএসসি পরীক্ষা, অবশ্যই আপনি পড়ুন।

শিক্ষাবোর্ড ২০২৪ সালের এসএসসি(SSC) পরীক্ষার ফরম ফিলাপের কার্যক্রম শুরু করেছে। এই ফরম পূরণে কত টাকা লাগবে তা নিয়ে আজকের এই পোষ্ট

ইতমধ্যে টেস্ট পরীক্ষায় অংশগ্রহন করেছে শিক্ষার্থীরা, শিক্ষামন্ত্রনালয় তাদের এই নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশের কাজ শুরু করেছে। শিক্ষার্থীরা পরীক্ষার আগেউ এখন খুব চিন্তার মধ্যে আছে ফরম পূরণের জন্য কত টাকা লাগবে সে বিষয় নিয়ে। আর এই ফরম ফিলাপের বিষয়বস্তু নিয়ে নোটিশ প্রকাশ করেছে বাংলাদেশ শিক্ষামন্ত্রণালয়। আমরা এই পোষ্টে খুব সহজভাবে আপনাদের উক্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি জানিয়ে দিব এখানে। সম্পূর্ন সময় জুড়ে আমাদের এই এখাগুলি পড়ুন, কাজে দিবে।

আরও পড়ুনঃ  এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ কবে প্রকাশিত হবে? এসএসসি এক্সাম রুটিন

২০২৪ সালের এসএসসি(SSC) নির্বাচনী পরীক্ষার ফলাফল অক্টোবরের ২৬তারিখের মধ্যে প্রকাশ করবে এবং ৩০ তারিখ থেকে এসএসসি এর ফরম পূরনের কাজ শুরু করবে। শিক্ষার্থীরা সরাসরি অনলাইনে ফরম পূরণ করতে পারবেনা। কিন্তু অনলাইনেই ফরম পূরণ করতে হবে। তবে স্কুলে যেয়ে তাদের ফরম পূরনের ফি(Fee) জমা দিতে হবে পরে স্কুল থেকে পরবর্তী কার্যক্রমগুলি সম্পন্ন করবে

স্বাভাবিক নিয়মে এসএসসি এর ফরম পূরণ ৭ নভেম্বর পর্যন্ত চলমান থাকবে। আর ৭ নভেম্বরের মাঝে কোনো শিক্ষার্থী ফরম পূরণে অপারক হলে তাকে ১৩ তারিখের মধ্যে ১০০টাকা জরিমানা দিয়ে ফরম পূরণ করতে হবে। কিন্তু এর পরেউ যদি না পারে তাহলে আর কিছুই করার নাই।

ফরম পূরনে যা যা লাগবে – এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৪

যে টাকা শিক্ষামন্ত্রনালয় থেকে নির্ধারিত করে দেওয়া হয়েছে ফরম পূরণের জন্য সে টাকা স্কুলে জমা দিতে হবে। যদি কোনো স্কুল অতিরিক্ত টাকা চায় তবে সে স্কুলের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে। এমনকি সেই নোটিশে বলা হয়েছে যে, শিক্ষার্থীর কাছ থেকে সর্বোমোট ২৪মাসের বেতন গ্রহণ করতে পারবে।

  • বিজ্ঞান: ২১২৫টাকা | (বোর্ড ফিঃ ১৬২৫ টাকা|কেন্দ্র ফিঃ ৫১৫ টাকা)
  • মানবিক: ২০২০টাকা (বোর্ড ফিঃ ১৫৩৫ টাকা|কেন্দ্র ফিঃ ৪৮৫ টাকা)
  • ব্যাবসা: ২০২০টাকা (বোর্ড ফিঃ ১৫৩৫ টাকা। কেন্দ্র ফিঃ ৪৮৫ টাকা)
আরও পড়ুনঃ  পিছিয়ে যাবে SSC পরীক্ষা, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা কবে হবে?
SSC 2024 সালের Form Fill Up কত টাকা
এখনি জেনে নিন - এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৪ | বিস্তারিত দেখুন

উক্ত টাকার সাথে শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন যুক্ত হবে। এছাড়া বাকি যে চাঁদা আছে সেগুলো যুক্ত করে মূল ফরম পূরণের অর্থ পরিমান কত তা জানাবে স্কুলের কতৃপক্ষ। এতটুকুই ছিলো নোটিশ। আমি নোটিশটি উপরে দিয়ে দিছি দেখে নিবেনপরীক্ষার আগে এমন সব নিউজ পেতে আমাদের সোসাল মিডিয়াগুলি ফলো করতে থাকুনsohobanglait.com ওয়েবসাইট আমরা সবসময় শিক্ষামূলক তথ্য প্রচার করে থাকি। ভালো লাগলে শেয়ার করতে পারেন আপনার বব্ধুগ্রুপেও। ভালো থাকবেন সবাই। ভালোভাবে পরিক্ষা দিন সবাই। শুভকামনা রইলো। আপনারা চাইলে এই ? সাজেশন ? গুলি দেখতে পারেন।

FAQs

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ কত টাকা?

বিজ্ঞান: ২১২৫টাকা | (বোর্ড ফিঃ ১৬২৫ টাকা|কেন্দ্র ফিঃ ৫১৫ টাকা)
মানবিক: ২০২০টাকা (বোর্ড ফিঃ ১৫৩৫ টাকা|কেন্দ্র ফিঃ ৪৮৫ টাকা)
ব্যাবসা: ২০২০টাকা (বোর্ড ফিঃ ১৫৩৫ টাকা। কেন্দ্র ফিঃ ৪৮৫ টাকা)

আরও পড়ুনঃ  কবে দিবে All Education Baord এসএসসি রুটিন ২০২৪? - দেখুন

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফরম ফিলাপের কাজ শুরু কবে থেকে?

২০২৪ সালের এসএসসি(SSC) নির্বাচনী পরীক্ষার ফলাফল অক্টোবরের ২৬তারিখের মধ্যে প্রকাশ করবে এবং ৩০ তারিখ থেকে এসএসসি এর ফরম পূরনের কাজ শুরু করবে। স্বাভাবিক নিয়মে এসএসসি এর ফরম পূরণ ৭ নভেম্বর পর্যন্ত চলমান থাকবে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link