দশ হাজার টাকা উপবৃত্তি দিচ্ছে শিক্ষার্থীদের – আবেদন করুন এখনি

উপবৃত্তি ২০২৩
উপবৃত্তি ২০২৩
উপবৃত্তি ২০২৩

প্রিয় বন্ধুরা আপনারা জেনে খুশি হবেন যে, উপবৃত্তি দিচ্ছে শিক্ষার্থীদের মাঝে ১০০০০ টাকা আর্থিক অনুদান প্রদান করছে সরকার। এই উপবৃত্তি শিক্ষার্থীরা পেতে পারে খুব সহজেই। আর হ্যা শুধুমাত্র অনলাইনে আবেদন করতে হবেকিভাবে আবেদন করবে এবং কি কি তথ্য দরকার হবে? কত টাকা কিভাবে দেওয়া হবে? তা নিয়ে কথা বলব। তাই সম্পূর্ন সময়টি আমাদের সাথেই থাকুন।

উপবৃত্তি দিচ্ছে শিক্ষার্থীদের – উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩:

এককালীনভাবে শিক্ষার্থীদের কে ১০ হাজার টাকা প্রদান করা হবে। কোন ধরনের কিস্তি অথবা মাসিক টাকা প্রদান করা হবে না।

আবেদনের নোটিশ

এখানে যে সকল শিক্ষার্থী আবেদন করবে সেখান থেকে যোগ্য শিক্ষার্থী নির্বাচন করে এখানে টাকা প্রদান করা হবে। আবেদন করতে হবে শিক্ষার্থীর সরাসরি অনলাইনের মাধ্যমে। শিক্ষার্থীরা নিজেদের মোবাইল ফোন থেকে আবেদন করতে পারবে তাদের কোনো ধরনের কম্পিউটার দোকানে যেতে হবে না অথবা কোন টাকা পয়সা খরচ করতে হবে না।

আরও পড়ুনঃ  একাদশ শ্রেণী উপবৃত্তির জন্য আবেদন ফরম PDF 2023 এবং ফরম পূরণের নিয়ম - এখনি জানুন!

দুই তিনটি তথ্য দরকার হবে যেগুলো শিক্ষার্থীরা খুব সহজে তার মোবাইল ফোন থেকে কাজ করতে পারবে।

উপবৃত্তি ২০২৩

প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃপক্ষ এই উপবৃত্তি প্রদান করছে। যেখানে আবেদন করতে হবে তাদের ওয়েবসাইটে গিয়ে। যেখানে আবেদন করার জন্য বিভিন্ন অপশন রয়েছে, প্রথমে শিক্ষার্থীকে নিবন্ধন করে নিতে হবে।

এর পরবর্তীতে নিবন্ধনকৃত তথ্য দিয়ে শিক্ষার্থী লগইন করে আবেদন করার সুযোগ পাবে। যেখানে শিক্ষার্থী নিজের ছবি স্বাক্ষর জন্ম নিবন্ধন সনদের ছবি অভিভাবক যেকোনো একজনের জাতীয় পরিচয় পত্রের ছবি আপলোড করে দিয়ে পরবর্তী কার্যক্রম সম্পন্ন করতে হবে। ২ টি উপবৃত্তি দিচ্ছে শিক্ষা মন্ত্রণালয় | শিক্ষার্থীরা আবেদন করুন

যার মধ্যে শিক্ষার্থীর ব্যক্তিগত তথ্য পারিবারিক তথ্য শিক্ষাগত সকল তথ্য চাওয়া হবে। সে তথ্যগুলো শিক্ষার্থীরা দেওয়ার পরবর্তীতে আবেদন কার্যক্রম আংশিকভাবে শেষ হবে।

উপবৃত্তি দিচ্ছে শিক্ষার্থীদের
উপবৃত্তি কার্যক্রম

সবার শেষে শিক্ষার্থীর ব্যাংক একাউন্টের তথ্য জমা দিতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থী মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা নিতে পারবে।

আরও পড়ুনঃ  জানা গেছে HSC ফলাফল 2023 প্রকাশের তারিখ, তবে চূড়ান্ত নয় - কি বলছে শিক্ষা মন্ত্রণালয়!

তাই সেই নম্বরের শিক্ষার্থী যুক্ত করে দিতে পারে। সর্বশেষ শিক্ষার্থীর কাছে চাওয়া হবে তার প্রত্যানপত্র, যেখানে প্রতিষ্ঠান প্রধানের নিকট থেকে তারা প্রত্যয়নপত্র সংগ্রহ করে এখানে আপলোড করে দিতে হবে।

অন্যান্য পোষ্টঃ

  1. অঙ্গীকারনামা লেখার নিয়ম ও নমুনা | অঙ্গীকারনামা চুক্তি পত্রের নমুনা
  2. পাসপোর্ট সংশোধনের অঙ্গীকারনামা কিভাবে পূরণ করবেন
  3. বিলিরুবিন কোথায় তৈরি হয়? | What Is Bilirubin In Bengali?

শেষ কথা:

তো বন্ধুরা এইভাবে শিক্ষার্থী আবেদন কার্যক্রম সম্পন্ন করবে, আবেদন শেষ হওয়ার ৪ থেকে ৬ মাসের মধ্যে মূলত জানিয়ে দেওয়া হবে যে, কোন কোন শিক্ষার্থী এই টাকা পাবে এবং তাদের কাছে মেসেজ চলে যাবে শিক্ষার্থীদেরকে সে মেসেজের জন্য অপেক্ষা করতে হবে। সকল শিক্ষার্থী ৮০০০ টাকা উপবৃত্তি পাবে | আবেদন করুন এখনি

আরও পড়ুনঃ  ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার রুটিন 2024 | Degree 1st year Exam 2024

আর কেমন লাগল এই নিউজটি আমাদের জানাতে ভুলবেন না। এমনসব নিউজ পাবারর জন্য আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। কারন আমরা এমন নিউজ প্রতিনিয়তই দিয়ে থাকি। এছাড়া আপনি চাইলে আমাদের Facebook Page এ যুক্ত থেকে অন্যান্য আপডেট পেতে পারেন। ধন্যবাদ সবাইকে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link