হরতালের জন্য কি এইচএসসি পরীক্ষা ২০২৩ স্থগিত হবে? – যা বল্লো শিক্ষা মন্ত্রনালয়

হরতালের জন্য কি এইচএসসি পরীক্ষা ২০২৩ স্থগিত হবে

এই ব্লগ নিউজের মূল বিষয়বস্তু হচ্ছে যে, হরতালের কারনে কি এইসএসসি পরীক্ষা স্থগিত হবে কিনাসে বিষয়।

হরতালের জন্য কি এইচএসসি পরীক্ষা ২০২৩ স্থগিত হবে

বিভিন্ন রাজনৈতিক দল বর্তমানে হরতাল এবং বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি রাখছেন যার কারণে এইচএসসি পরীক্ষা ২০২৩ উপরে প্রভাব পড়ছে।

হরতালের জন্য কি এইচএসসি পরীক্ষা ২০২৩ স্থগিত

এরজন্য পরীক্ষা পিছিয়ে যাবে কিনা আরকি স্থগিত হবে কিনা তা নিয়ে আমরা কথা বলবো। পরীক্ষা প্রায় শেষের দিকে, অনেকগুলো পরীক্ষা শেষ হয়েছে। আর মাত্র কয়েকটি পরীক্ষা বাকি রয়েছে। এখন যদি রাজনৈতিক ভাবে কোন কর্মসূচি রাখা হয়, যার প্রভাবে এইচএসসি পরীক্ষা পিছিয়ে যায় তাহলে সবচেয়ে বড় ক্ষতি হবে পরীক্ষার্থীদের। জানুন: এইচএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে জেনে নাও | HSC Result 2023 Published Date in Bangladesh.

আরও পড়ুনঃ  HSC পরিক্ষার্থীরা বেশি ফেল করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে - কিন্তু কেনো?

কারণ আর মাত্র কয়েকটি পরীক্ষা দেওয়ার পরে তাদের পরীক্ষা শেষ হয়ে যাবে। কিন্তু যদি রাজনৈতিক কর্মসূচির কারণে পরীক্ষা দিতে না পারে তাহলে তারা মানসিকভাবে ভেঙে পড়বে শিক্ষার্থীরা। সামনে তাদের বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির বিষয়গুলো রয়েছে।

সামনে জাতীয় নির্বাচন উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল তাদের রাজনৈতিক সভা সমাবেশ মিছিল মিটিং এমনকি হরতালের মত ঘটনা কর্মসূচি প্রদান করছেন। এই অবস্থায় দেশের রাজনৈতিক পরিস্থিতি খারাপ হতে পারে।

তাছাড়া রাজনৈতিক ঢাকা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরগুলোকে কেন্দ্র করে এই সভা সমাবেশ পরিচালনা করা হয় যেখানে কয়েক শিক্ষার্থী পরীক্ষা।

রাজনৈতিক বিষয় নিয়ে যখন আমরা শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে কথা বলি, তারা আমাদেরকে জানায় পরীক্ষা তো প্রায় শেষের দিকে।

আরও পড়ুনঃ  কলেজ ভর্তির ২য় অটো মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম - অটোমাইগ্রেশন

এখন রাজনৈতিক কর্মসূচির কারণে আশা করা যাচ্ছে কোন ধরনের সমস্যা হবে না। যেহেতু আগামী ২৫ সেপ্টেম্বর তাদের পরীক্ষা শেষ হয়ে যাবে এবং শুধুমাত্র চট্টগ্রাম বোর্ড কারিগরি এবং মাদ্রাসা বোর্ডের পরীক্ষা 5 অক্টোবর পর্যন্ত চলমান থাকবে। আরও জানুন: কিভাবে ফেসবুক রিলস থেকে ইনকাম করতে হয় জেনে নিন

তাই আশা করা যাচ্ছে এই সময়ের মধ্যে কোন সমস্যা হবে না। স্বাভাবিক নিয়মে পরীক্ষায় আয়োজন করা হবে।

যদি কোন ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা আসে তখন হয়তোবা আমরা সে বিষয়গুলো জানাবো।

কিন্তু এই মুহূর্তে স্বাভাবিক পরীক্ষা আয়োজন করার জন্য আমরা প্রস্তুত রয়েছি, শিক্ষার্থীদেরকেও বলব তারা যেন সেভাবে প্রস্তুতি গ্রহণ করেম আশা করা যাচ্ছে রাজনৈতিক কারণে কোনো সমস্যা হবে না।

আরও পড়ুনঃ  ডিগ্রি ১ম বর্ষের ফরম ফিলাপ ২০২৩ কত টাকা এবং কি কি লাগবে

শেষ কথা: হরতালের কারনে এইচএসসি পরীক্ষা ২০২৩ স্থগিত হবে কিনা?

এর আগে শিক্ষা মন্ত্রী বলেছিল পরীক্ষার মধ্যে কোন ধরনের জন্য রাজনৈতিক কর্মসূচি না রাখা হয়, যাতে করে শিক্ষার্থীদের ক্ষতির সম্মুখীন হতে হয়। কারণ এখানে শিক্ষার্থীরা অনেক কষ্ট করে পড়াশোনা প্রস্তুতি গ্রহণ করছে, রাজনৈতিক দলগুলোকে অনুরোধ করা হয়েছে পরীক্ষার পরে যেন তারা তাদের কর্মসূচি পালন করে।

আমি আশাকরি আপনাদের এই নিউজটি কাজে আসবে। আপনারাই আপনাদের মতামত জানেন যে, পরিক্ষা চলাকালীন সময় এই হরতাল দেয়াটা কি সঠিক হলো কিনা?

আমাদের ব্লগের সকল আপডেট পেতে আমাদের সাথেই থাকুন। জয়ান হন আমাদের Social Media গুলিতে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link