EBLICT: এআই এর ধারনা জমা দিয়ে জিতে নিন ২লক্ষ টাকা পুরষ্কার, জমা দিন এখানে

EBLICT

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এনরিচমেন্ট অফ বেঙ্গলি ল্যাঙ্গুয়েজ ইন ইনফরমেশন টেকনোলজি (EBLICT) প্রকল্প এআই (Artificial Intelligence Technology) এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে বাংলা ভাষাকে সমৃদ্ধ করার জন্য ‘Artificial Intelligence 3.0 for Bangla‘ প্রতিযোগিতার আয়োজন করে।  

তৃতীয়বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির ওপর ভিত্তি করে বিভিন্ন সমস্যা সমাধানে প্রাথমিক ধারণা পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন স্মার্টআপ প্রতিষ্ঠান এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। 

EBLICT প্রকল্পের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  EBLICT প্রকল্প অনুসারে, যদিও প্রতিযোগিতার মূল থিম ‘জেনারেটিভ এআই’, মেশিন লার্নিং এবং প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ এবং ভাষাবিজ্ঞান-সম্পর্কিত মৌলিক ধারণাগুলি জমা দেওয়া যেতে পারে।  

Artificial Intelligence Technology
EBLICT: এআই এর ধারনা জমা দিয়ে জিতে নিন ২লক্ষ টাকা পুরষ্কার, জমা দিন এখানে

ব্যক্তি বা গোষ্ঠী (5 জন পর্যন্ত) ধারণা জমা দিতে পারেন।  পূর্ব-নির্বাচিত আইডিয়ার মান উন্নত করতে চূড়ান্ত প্রতিযোগিতার আগে অনলাইন প্রশিক্ষণ পরিচালিত হবে। এরপর নিজেদের তৈরি করা আইডিয়াগুলোর প্রযুক্তিগত দিকগুলো গবেষণাপত্রের মাধ্যমে প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে জমা দিতে হবে।  

আরও পড়ুনঃ  Bkash Offer: রিচার্জ করে জিতে নিন লাখ টাকা, অফার জানুন এখানে

EBLICT – আইডিয়া জমা দিন

নির্দিষ্ট বিষয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা পরিষেবার জন্য সেরা পাঁচটি ধারণাকে পুরস্কার দেওয়া হবে। বিচারকদের রায়ে প্রতিযোগিতার সেরা ধারণা প্রদানকারী ব্যক্তি বা দল পাবে দুই লাখ টাকা পুরস্কারসহ সনদপত্র ও ক্রেস্ট উপহার। 21 ফেব্রুয়ারি পর্যন্ত এই ঠিকানায় আইডিয়া জমা দেওয়া যাবে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link