২০২৩ সালের রংপুর,বরিশাল,সিলেট প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ

২০২৩ সালের রংপুর,বরিশাল,সিলেট প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ সালের ২৪ নভেম্বর তারিখে অনুষ্ঠিত হবে। প্রথমে পরীক্ষা নেওয়া হবে রংপুর,বরিশাল,সিলেট এর পরীক্ষার্থীদের। প্রাথমিকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে প্রার্থীর নিজ জেলা সদরে।

২০২৩ সালের প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ

  1. সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের লিখিত পরীক্ষা, ২৪ নভেম্বর তারিখে অনুষ্ঠিত হবে।
  2. ১২ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা, প্রাথমিক নিয়োগ পরীক্ষার অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করেছেন।
  3. মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহাবুব রহমান তুহিন বলেন, প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ নভেম্বর তারিখে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।
  4. উল্লেখ্য, ১ম ধাপের প্রাথমিকের নিয়োগ বিজ্ঞপ্তি ২৭ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখে প্রকাশ করা হয়। এ ধাপে আবেদনের শেষ সময় ছিল ২৪ মার্চ।
  5. প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এখানে আবেদন জমা পড়ে প্রায় ৩ লাখ ৬০ হাজার ৭০০টি।
আরও পড়ুনঃ  ISDB-BISEW: বিনামূল্যে সাড়ে আট মাসের জন্য iT প্রশিক্ষণ | সাথে আছে কর্মসংস্থানের বড় সুযোগ

১ম ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ নভেম্বর ২০২৩

২০২৩ সালে অনুষ্ঠিত প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন ধাপে অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে তিন ধাপের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ও অনলাইনে আবেদন গ্রহণ করা হয়েছে। ধাপে ধাপে আবেদন গ্রহনের মত পর্যায়ক্রমে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা গ্রহণ করা হবে। ১ম ধাপের নিয়োগ পরীক্ষা ২৪ নভেম্বর তারিখে অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় ও তৃতীয় ধাপের পরীক্ষা পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের আগেই সব ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

দ্বিতীয় ও তৃতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের সর্বশেষ তথ্য

  1. প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের জন্য ৩ স্টেপে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
  2. ১ম ধাপের নিয়োগ পরীক্ষা গ্রহণের পরপরই ২য় ও ৩য় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।
  3. ২য় ধাপে ২৩ মার্চ ময়মনসিংহ, খুলনা রাজশাহী বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদনের শেষ সময় ছিল ১৪ এপ্রিল। দ্বিতীয় ধাপে আবেদন জমা পড়ে ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮টি
  4. গত ১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই পর্যায়ে আবেদন শেষ হয়েছে 8 জুলাই। তৃতীয় ধাপে ৩৪০,০০০ এর কিছু বেশি আবেদন জমা পড়েছে।
আরও পড়ুনঃ  ২০২৪ সালের এসএসসি পরীক্ষার বাংলা ২য় সাজেশন | Bangla 2nd Paper Suggestion for SSC 2024

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের তারিখ জানতে চাইলে প্রশ্ন করতে পারেন কমেন্টে। পোষ্টটি অন্যদের শেয়ার করুন।

About the Author

One thought on “২০২৩ সালের রংপুর,বরিশাল,সিলেট প্রাথমিক নিয়োগ পরীক্ষার তারিখ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link