যে কারনে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যাবহারকারীদের জানানো হলো দু:সংবাদ! আপনিও অবাক হবেন।

ব্রডব্যান্ড ইন্টারনেট

ব্রডব্যান্ড ইন্টারনেট নিউজ: বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি বকেয়া টাকা আদায় করতে না পারায় ১৯টি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (IIG) অপারেটরের ব্যান্ডউইথ কম (Limit) করে দিয়েছে।ধীরগতির ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেটের কারণে ভোগান্তিতে পড়েছেন সাধারন গ্রাহকরা। এতে আমাদের মত অনেকেই ক্ষুব্ধ।

গত ২৪ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় সাবমেরিন ক্যাবল কোম্পানি গণমাধ্যমকে এই তথ্য জানায়। সাপ্তাহিক ছুটির আজকে রোববারের (২৬ নভেম্বর) আগে চলমান সমস্যার সমাধান হবে না বলে জানিয়েছে সংগঠনটি।

বর্তমানে ডিজিটাল বাংলাদেশে ৩১ শতাংশ মানুষ তাদের ব্যক্তিগত ও বাণিজ্যিক প্রয়োজনে ইন্টারনেট সেবা ব্যবহার করে থাকে। এবং ৩৪টি IIG কোম্পানি গ্রাহকদের নিরবচ্ছিন্নভাবে এই পরিষেবা প্রদানের জন্য কাজ করে।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি জানায় যে, “এই বছরের ৩০ জুন পর্যন্ত IPLC ও IP ট্রানজিট সেবার জন্য বিভিন্ন অপারেটরের কাছে সাবমেরিন কেবল কোম্পানির বকেয়া পরিমাণ ৩৮৪ কোটি টাকা?।

আরও পড়ুনঃ  রাজনৈতিক কারণে কি এসএসসি ২০২৪ পিছিয়ে যাবে? - SSC Exam 2024 Update News

এর মধ্যে ৯টি অপারেটরের কাছ থেকে তারা পায় ১৮১ কোটি টাকা?। বারবার দাবি করেও টাকা সংগ্রহ করতে না পারায় ৫৭২ জিবিপিএস ব্যান্ডউইথ ১৯টি প্রতিষ্ঠানে সীমাবদ্ধ করা হয়েছে?। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

তবে সপ্তাহ শেষ হবার আগে কেন এত বড় সিদ্ধান্ত নেওয়া হল, সেই প্রশ্ন তুলেছেন মোবাইল অপারেটর আইআইজি ও আইএসপিরা?।

বর্তমানে দেশে ব্রডব্যান্ড ও মোবাইলসহ ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটির বেশি?।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link