সকল শিক্ষার্থী ৮০০০ টাকা উপবৃত্তি পাবে | আবেদন করুন এখনি

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩

বন্ধুরা আপনারা জেনে খুশি হবেন যে, শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষার্থীদের আর্থিক ভাবে সহায়তা প্রদান করার জন্য ৮ হাজার টাকা উপবৃত্তি প্রদান করা হবে। অনলাইনে আবেদন করা যাবে এখানে।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩
উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩

আজকে আমরা এই উপবৃত্তি সম্পর্কে সকল তথ্য শিক্ষার্থীদের সামনে তুলে ধরব। যাতে করে শিক্ষার্থীরা এই উপবৃত্তির জন্য আবেদন করতে পারে।

অনেক শিক্ষার্থী টাকার অভাবে পড়াশোনা করতে পারে না। এই কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তার ট্রাস্ট কর্তৃপক্ষ এবং শিক্ষা মন্ত্রণালয় কয়েকশো কোটি টাকা শিক্ষার্থীদেরকে উপবৃত্তি দিবে। তার মধ্যে শিক্ষার্থীরা এখানে ৮০০০ টাকার জন্য আবেদন করতে পারবেন।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২৩:

মূলত মাধ্যমিক পর্যায়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণী শিক্ষার্থীদের কে ৫০০০ টাকা প্রদান করা হয় এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে একাদশ ও দ্বাদশ শ্রেণী শিক্ষার্থীদেরকে ৮০০০ টাকা উপবৃত্তি প্রদান করা হয়।

আরও পড়ুনঃ  প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৪ এডমিট কার্ড ডাউনলোড করুন | পরীক্ষার এডমিট কার্ড

অনলাইনে মাধ্যমে আবেদন কার্যক্রম পরিচালনা করা হয় শিক্ষার্থীরা নিজেদের মোবাইল ফোন থেকে মাত্র ৫ মিনিট সময় ব্যয় করে এখানে অনলাইনে আবেদন করতে পারবেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে যে সকল শিক্ষার্থী চলতি বছরে একাদশ শ্রেণীতে ভর্তি হচ্ছে তাদের ভর্তি সহায়তা হিসেবেই ৮০০০ টাকা প্রদান করা হবে। মূলত ভর্তি হওয়ার পরবর্তীতে এই টাকা প্রদান করা হবে।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ 2023
উপবৃত্তি সংক্রান্ত নোটিশ 2023

তার আগে শিক্ষার্থীরা এই টাকা পাবে না, যখন শিক্ষার্থী কলেজে ভর্তি হবে। তখন কলেজ অধ্যক্ষের নিকট থেকে প্রত্যয়ন পত্র এখানে আবেদনের সাথে যুক্ত করতে হবে। এরপর শিক্ষা মন্ত্রণালয়ের কাছে সকল আবেদন পত্র গুলো পৌঁছে যাবে,

সেখান থেকে যাচাই বাছাই করে চূড়ান্ত ফলাফল প্রকাশ করার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কোন কোন শিক্ষার্থী এখানে টাকা পাবে এবং সরাসরি তার মোবাইল ব্যাংক একাউন্ট অথবা ব্যাংক একাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হবে।

আরও পড়ুনঃ  প্রকাশিত হলো এইচএসসি ফলাফল ২০২৩, দেখুন মার্কশিট সহ!

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ 2023:

মূলত মাধ্যমিক পর্যায়ে আবেদন এখন চলছে না বছরের শুরুতে তাদের টাকা প্রদান করার শেষ হয়েছে।

অনেক শিক্ষার্থী তখন আবেদন করেছিল যাদের টাকা কিছু দিন আগে প্রদান করা হয়েছে। মূলত আবেদন কার্যক্রমের জন্য বেশ কিছুদিন সময় শিক্ষা মন্ত্রণালয় নেয়। এখানে শিক্ষার্থীরা বিনামূল্যে আবেদন করবে তাদের কাছ থেকে কোন টাকা পয়সা নিবে না।

তাই এখানে আবেদন করলেই যে টাকা পাবে বিষয়টা এমন নয় এখানে অনেক যাচাই-বাছাই রয়েছে সেগুলো জেনে আবেদন করতে হবে।

একাদশ শ্রেণীর ভর্তি সহায়তা আট হাজার টাকার আবেদন কার্যক্রম আগামী কয়েকদিনের মধ্যে শুরু হবে।

শেষ কথা:

বন্ধুরা শিক্ষা মন্ত্রণালয় থেকে নোটিশ প্রস্তুত করা হচ্ছে যা খুব শীঘ্রই প্রকাশ করা হবে এবং জানা যাবে শিক্ষার্থীরা কবে আবেদন করতে পারবে। আর তাই আপডেট পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

আরও পড়ুনঃ  অনার্স ২য় বর্ষ ফরম ফিলাপ ২০২৩ | অনার্স ফরম ফিলাপ 2023

আরও বিভিন্ন তথ্য জানতে আমাদের অন্যান্য আর্টিক্যালগুলি পড়ুন। এছাড়া আপনি আমাদের Facebook Page এ যুক্ত থেকে আমাদের অন্যান্য আপডেট পান। ধন্যবাদ সবাইকে আমাদের ব্লগ পড়ার জন্য।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link