পিছিয়ে যাবে SSC পরীক্ষা, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা কবে হবে?

২০২৪ সালের এসএসসি পরীক্ষা কবে হবে

২০২৪ সালের এসএসসি পরীক্ষা কবে হবে জানা গিয়েছে। আগামী বছর এসএসসি পরীক্ষা ২০২৪ ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হবে। যেখানে তারা শিক্ষা মন্ত্রণালয় থেকে সঠিক সময়ে পরীক্ষা নেওয়ার চেষ্টা করছে।

তারপরেও দেশের রাজনৈতিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। বর্তমানে দেশে রাজনৈতিক অস্থিরতা দেখা দিয়েছে।

যেখানে হরতাল অবরোধে অগ্নিসংযোগ করা হয়েছিলো ও হচ্ছেও। বিভিন্ন স্থানে সহিংসতা চলছে, যার জেরে জনজীবন স্থবির হয়ে পড়েছে।

এমতাবস্থায় ২০২৪ সালের এসএসসি পরীক্ষা আদৌ আয়োজন করা সম্ভব হবে কি না তা নিয়ে অনেক চিন্তাভাবনা করছে শিক্ষার্থীরা।

আগামী জানুয়ারিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল তাদের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি পালন করছে।

কিন্তু এতে সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা নানা সমস্যায় পড়েছেন, কারণ ধর্মঘট থাকায় শিক্ষার্থীরা ঘর থেকে বের হতে পারছে না। সড়কে গাড়িতে অগ্নিসংযোগ করা হচ্ছে এবং বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটছে। এই অবস্থায় শিক্ষার খাতে অনেক নেতিবাচক প্রভাব পড়ছে।

আরও পড়ুনঃ  এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ কবে প্রকাশিত হবে? এসএসসি এক্সাম রুটিন

ইতিমধ্যে ২০২৪ এর এসএসসি পরীক্ষার খসড়া রুটিন প্রস্তুত করা হয়েছে। রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে আগামী ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে।

কিন্তু রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় এই মুহূর্তে রুটিনে বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে। কিছুদিন পর পরীক্ষার আয়োজনের কথা ভাবছেন, তবে রুটিন বের হলে জানা যাবে।

দেশের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা জানান যে, “পরিস্থিতি খুব খারাপ হলে হয়তো পরীক্ষা স্থগিত করে নতুন রুটিনে পরীক্ষা আয়োজন করা হবে। কিন্তু এখনই আমরা বলতে পারছি না আমরা আসলে কী করতে পারি। কারণ তখনকার পরিস্থিতি কী হবে তার ওপর ভিত্তি করেই আমরা এসবের ওপর নির্ভর করব“।

এমতাবস্থায় শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে পরিস্থিতি খুব খারাপ হলে নতুন রুটিনে পরীক্ষা আয়োজন করা হবে।

আরও পড়ুনঃ  এখনি জেনে নিন - এসএসসি ফরম ফিলাপ কত টাকা ২০২৪ | বিস্তারিত দেখুন

উপসংহার

কিন্তু এখনই শিক্ষার্থীদের মূল পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে হবে এবং তাদের ধরে নিতে হবে পরীক্ষা ফেব্রুয়ারি মাসে হবে। তাছাড়া রাজনৈতিক পরিস্থিতি খুব খারাপ হলে পরীক্ষা স্থগিতের নির্দেশ আসতে পারে, তবে সেটা অনেক পরের ব্যাপার। পরীক্ষা নিয়ে আপনাদের কি মনে হয়? তা আমাদের কমেমটে জানান।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link