এইচএসসি পরীক্ষা ২০২৩ নিয়ে সুখবর, জেনে নিন সকল তথ্য

এইচএসসি পরীক্ষা ২০২৩ নিয়ে সুখবর

এইচএসসি পরীক্ষা ২০২৩ এর রেজাল্ট তৈরি করা হচ্ছে বলে জানা যায়। এইচএসসি পরীক্ষার প্রায় কয়েকটি বিষয়ে পাশের হার শতভাগ আসছে। আমরা এই আর্টিকেলে জানার চেষ্টা করব কোন বিষয়ে ভালো ফলাফল ও কোন বিষয়ে খারপ ফলাফল হয়েছে সেগুলি। অনেক শিক্ষার্থী আমাদের নিকট আজকের এই বিষয়গুলি সম্মন্ধে জানতে চেয়েছিলো। তাই আমরা আজ এই আর্টিকেলটি লিখলাম।

আমরা যা জানলাম – এইচএসসি পরীক্ষা ২০২৩ নিয়ে সুখবর

আমরা শিক্ষাবোর্ড এবং পরীক্ষকদের সাথে কথা বলে যে বিষয়গুলি জানতে পেরেছি সেগুলি আজ এখানে আপনাদের জানাচ্ছি। শিক্ষার্থীদের খাতা যেনো খুব ভালোভাবে দেখা হয় সে নির্দেশই দিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়। যারা অল্পের জন্য ফেইল করবে বলে দেখা যায় তাদের যেনো ১ বা ২ নাম্বার বাড়িয়ে দিয়ে যেনো পাশ করিয়ে দেওয়া হয়। সে দিকেই আলাদা ভাবে নজর দেয়া হয়েছিলো।

আরও পড়ুনঃ একাদশ শ্রেণির উপবৃত্তির আবেদন ফরম PDF

উক্ত বিষয়ে বিভিন্ন শিক্ষকদের সাথে আলাপ করলে তারা আমাদের সাথে একমত ছিলো। বাট এতটাই দু:খ লেগেছে যে কিছু শিক্ষার্থী খাতায় অনেক কিছুই লিখতে না পারায় ফেইল করেছে। শিক্ষার্থীরা মূলত ICT, পদার্থ, হিসাববিজ্ঞান,যুক্তিবিজ্ঞান,বাংলা প্রথম পত্র সহ কয়েকটি সাবজেক্টে। যে সকল শিক্ষক ও প্রধান পরীক্ষক এই সকল খাতাগুলি দেখেছে তারাই আমাসের এই বিষয়টি নিশ্চিত করেছে।

আরও পড়ুনঃ  Important Paragraph For SSC 2024 | ইংরেজি ১ম ও ২য় পত্র

ইংরেজি ১ম পত্র, ২য় পত্র, বাংলা ২য় পত্র, রসায়ন, জীববিজ্ঞান ব্যাবসা সংগঠন,উৎপাদন ব্যাবস্থা,অর্থনীতি, ইতিহাস এসব বিষয়ে সবচেয়ে ভালো ফলাফল করেছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ইংরেজি ১ম,২য় ও বাংলা ১ম পত্রে শতভাগ পাস এসেছে। শিক্ষকরা জানায় যে, তাদের কাছে কিছু খাতার বান্ডিল এসেছিলো যেগুলিতে শতভাগ পাস ও ভালো ফলাফল ছিলো। আরও অনেক শিক্ষকদের কাছে এমন বান্ডিল গিয়েছিলো যাদেরও ফলাফল অনেক ভালো ছিলো। কিন্তু অনেক শিক্ষকরা আমাদের জানায় যে, গত বছরের তুলনায় এবছরের ফলাফল কিছুটা খারাপ হবে। এর মূল রিজন হচ্ছে গত বছর ৯০% উপর পাস ছিলো। আর শিক্ষার্থীদের A+ এর সংখ্যাও বেশি ছিলো এর মূলে আছে তারা সেবার সুযোগ সুবিধা বেশি পেয়েছে। এবছর শিক্ষার্থীরা স্বাভাবিক নিয়মে পরীক্ষা দিয়েছে সেজন্য তারা বাড়তি কোনো সুযোগ সুবিধা পায়নি। তাই এবারের পরীক্ষা খারাপ হতেউ পারে। তবে চিন্তার কারন নেই। অধিকাংশের ফলাফল ভালো হবে। যাদের ফলাফল ভালো হবেনা তারা পরেরবারের জন্য ভালোভাবে পরীক্ষার প্রস্তুতি নিবে।

আরও পড়ুনঃ SSC Routine 2024 All Education Board রুটিন অনুমোদনের জন্য বর্তমানে শিক্ষা মন্ত্রণালয়ে আছে

এমন ধরনের লেখা পেতে আমাদের ওয়েবসাইটের লেখাগুলি পড়ুন। আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখুন। সবাইকে ধন্যবাদ।

আরও পড়ুনঃ  ২০২৩ সালের এইচএসসি ফলাফল প্রকাশের তারিখ জানুন এখানে | এইচএসসি ফলাফল প্রকাশ

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link