বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে | বাংলালিংক নাম্বার বের করার নিয়ম

বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে

স্বাগতম আপনাদের আজকের এই বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে ব্লগ আর্টক্যালে। আপনারা আজ এই আর্টিক্যাল থেকে জানতে পারবেন বাংলালিংক নাম্বার বের করার নিয়ম সম্মন্ধে। তাই দেরি না করে সম্পূর্ন পোষ্টটি পড়ুন মন দিয়ে। এতে করে আপনি আরোও জ্ঞানে সমৃদ্ধ হবেন।

অনেকে হয়তো ভাবছেন এত সহজ নিয়ম নিয়ে আবার পোস্ট করার কি ছিল। তবে অনেকে আছেন যারা জানেন না যে কিভাবে বাংলালিংক নাম্বার দেখতে হয় তারা আজকে জেনে নিতে পারবেন। ধরুন আপনার বাংলালিংক সিমের ক্রেডিট ফুরিয়ে গিয়েছে। আপনি কর্মব্যস্ততার মাঝে অনেক দিন আগে ফ্লেক্সি বা টাকা রিচার্জ করেছেন। এখন আপনার যদি টাকা রিচার্জ করার প্রয়োজন হয় তাহলে অবশ্যই আপনাকে সেই দোকানে গিয়ে নাম্বার প্রদান করতে হবে। আর যদি রকেট বিকাশ অথবা নগদ এর মাধ্যমে টাকা রিচার্জ করেন সেক্ষেত্রে আপনাকে নাম্বার বসাতে হবে।

তাই আপনি যদি আপনার বাংলালিংক নাম্বারটি মনে না করতে পারেন তাহলে নিচের নিয়মটি অনুসরন করলেই আপনার নাম্বারটি দেখতে পারবেন। সেই সাথে আপনাদের বাংলালিংক নাম্বার দিয়ে আপনারা প্রয়োজনীয় কার্য সমাধান করতে পারবেন। এখন আমরা আপনাদেরকে বলে দিব বাংলালিংক নাম্বার দেখার জন্য একটি সহজ নাম্বার।

বাংলাদেশের জনপ্রিয় টেলিকম অপারেটর হল বাংলালিংক অপারেটর। বর্তমানে বাংলাদেশে গ্রাহক সংখ্যার দিক থেকে বাংলালিংক তৃতীয় অবস্থানে রয়েছে। বর্তমানে বাংলাদেশের প্রায় প্রতিটি অপারেটর তাদের গ্রাহকদের সুবিধার্থে নাম্বার চেক করার কোড পরিবর্তন করে নতুন করে সাজিয়েছে, এবং এই সুবিধা এখন গ্রাহক এক ডিজিট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে পাচ্ছেন। এক্ষেত্রে বাংলালিংক কিছুতা ব্যতিক্রম, বাংলালিংক এর গ্রাহক শুরু থেকেই একই ইউএসএসডি কোড ডায়াল করে বাংলালিংক নাম্বার চেক করার সুবিধা পেয়ে থাকেন। Banglalink Number Check Code খুবই  সহজ। আর কোনো ঝামেলা না করে, আসুন দেখে নেই বাংলালিংক নাম্বার চেক করার কোড এবং বাংলালিংক নাম্বার দেখার নিয়ম

আরও পড়ুনঃ  বাংলালিংক নতুন সিম অফার 2023 | Banglalink New SIM Offer 2023
বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে
বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে

বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে

বাংলালিংক নম্বর চেক করতে আপনি একাধিক পদ্ধতি অনুসরণ করতে পারেন। বাংলালিংক সিম নম্বর দেখার সবচেয়ে সহজ উপায় হল ইউএসএসডি কোড ডায়াল করা। বাংলালিংক সিমের নম্বর চেক করার কোড হচ্ছে *511# তাই বাংলালিংক সিমের নাম্বার দেখতে *511# ডায়াল করুন।

বাংলালিংক নম্বর চেক কোড *511# ডায়াল করার সাথে সাথে আপনার মোবাইল স্ক্রিনে বাংলালিংক নাম্বারটি প্রদর্শিত হবে।

স্মরনে রাখবেন এছাড়াও আপনি আরও একটি উপায়ে খুব সহজে আপনার বাংলালিংক নাম্বার দেখতে পারেন। এই পদ্ধতিতে আপনি নাম বাংলালিংক নাম্বার চেক করার পাশাপাশি banglalink সিম থেকে নিজেই নিজের প্রয়োজনীয় অফার সমূহ ক্রয় করতে পারবেন।

 বাংলালিংকের ইতিহাস 

Banglalink নেদারল্যান্ডসের ভিওন এর মালিকানাধীন বাংলাদেশের তৃতীয় বৃহত্তম জিএসএম ভিত্তিক মুঠোফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান । ২০০৬ সালের ডিসেম্বর পর্যন্ত বাংলালিংকের গ্রাহক সংখ্যা ছিল প্রায় ৩.৬৪ মিলিয়ন। প্রতিষ্ঠানটি ওরাসকম টেলিকম বর্তমান গ্লোবাল টেলিকম লিমিটেড এর মালিকানাধীন একটি কোম্পানি ছিল। ২০০৬ সালের আগস্ট মাসে বাংলালিংক বাংলাদেশের প্রথম বেসরকারী মোবাইল ফোন সেবা প্রতিষ্ঠান হিসেবে বিটিটিবি সংযোগ থেকে মোবাইল ফোনে বিনামূল্য টেলিফোন কল ধরার সুযোগ করে দেয়।

২০০৫ সালের ডিসেম্বর পর্যন্ত বাংলালিংকের গ্রাহক সংখ্যা ছিল প্রায় ১.০৩ মিলিয়ন। পরবর্তী বছরে এসংখ্যা ২৫৩ শতাংশ বেড়ে দাড়ায় ৩.৬৪ মিলিয়ন গ্রাহকে। ২০০৭ সালের জুন মাস পর্যন্ত প্রতিষ্ঠানটির মোট গ্রাহক সংখ্যা দাড়িয়েছে ৬.০৪ মিলিয়নে। ২০০৫ সালে যাত্রা শুরু করার এক যুগ পর বাংলাদেশে বাংলালিংক সংযোগ ব্যবহারকারীর সংখ্যা ৩ কোটি ছাড়িয়ে গেছে। মোবাইলে যোগাযোগকে বাংলাদেশের মানুষের কাছে সাশ্রয়ী করে তোলার ক্ষেত্রে বড় অবদান রেখেছে এই প্রতিষ্ঠানটি। বাংলালিংক-এর সাফল্যের মূলে ছিল একটি সাধারণ মিশন, ‘মোবাইলে যোগাযোগকে সবার নাগালে আনা’, যেটি বাংলালিংক-এর ভিত্তি হিসেবে কাজ করেছে।

আপনি এগুলিও পড়তে পারে>> 

  1. রবিতে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড | Robi Emergency Balance Loan Code
  2. রবিতে টাকা দেখার কোড | রবিতে টাকা দেখে কিভাবে
  3. এয়ারটেল মিনিট চেক কোড ২০২৩ | এয়ারটেল মিনিট অফার দেখার নিয়ম
  4. স্কিটো(Skitto) সিমের যাবতীয় সকল কোড, অফার, মিনিট অফার, এম্বি অফার সম্মন্ধে বিস্তারিত
  5. সকল সিমের প্রয়োজনীয় কোড ২০২৩ | প্রয়োজনীয় সকল কোড সমূহ
  6. রবিতে এমবি কিভাবে দেখে,জেনে নিন আমাদের থেকে
আরও পড়ুনঃ  রবি ইমারজেন্সি ব্যালেন্স এর কোড | রবিতে ইমারজেন্সি ব্যালেন্স কোড

বাংলালিংক নাম্বার দেখার উপায়

বাংলালিংক সিমের নাম্বার দেখেতে *121# ডায়াল করুন। Banglalink offer Check Code ডায়াল করলে আপনার সম্মুখে আপনার বাংলালিংক নম্বরটি প্রদর্শিত হবে। সেই সাথে আপনার বাংলালিংক সিমে আপনাকে কি কি অফার দেয়া হচ্ছে সকল প্রকার অফার সম্পর্কেও আপনি জানতে পারবেন।

বাংলালিংক নম্বর চেক কোড হচ্ছে *511#
বাংলালিংক নাম্বার চেক করার উপায় *121#
বাংলা লিংক নম্বর ও অফার চেক করার কোড *121#
বাংলালিংক নাম্বার দেখার উপায়
বাংলালিংক নাম্বার দেখার উপায়

বাংলালিংক নাম্বার জানার উপায়

মূলত বাংলালিংক নম্বর চেক করার কোড হচ্ছে *511#। তবে আপনি যদি মনে করেন আপনি আপনার বাংলালিংক নম্বর চেক করার পাশাপাশি আপনার সিমের থাকা ব্যবহার করে কোন বাংলালিংক অফার সস্তা দামে ক্রয় করবেন তবে আপনি ডায়াল করুন *121# *121# ডায়াল কোড টি বাংলালিংক সিম থেকে ডায়াল করলে আপনার সম্মুখে এক নম্বর অপশনে একটি বাংলালিংক ইন্টারনেট অফার শো করবে যা আপনার সিমে সবচেয়ে সস্তা দামে দেয়া হচ্ছে।

এরপরই দ্বিতীয় অপশনে আপনার বাংলালিংক সিম মোবাইল নাম্বারটি প্রদর্শিত হবে। তারপর দ্বিতীয় অপশনে Banglalink offer minute Banglalink sms offer গুলো প্রদর্শিত হবে এবং তৃতীয় অপশন এ ইন্টারনেট অফার মেনু দেখতে পাবেন।

বর্তমানে বাংলাদেশের প্রতিটি সিমে ঐ সিমের চলমান সেরা অফার গুলো সম্পর্কে গ্রাহকের অবগত করা হয়ে থাকে। বাংলালিংক সিমের মাই বাংলালিংক অফার সম্পর্কে জানতে আপনি *121# ডায়াল করুন। তবে এই কোডটি ডায়াল করার পর মেনু থেকে আপনাকে পুনরায় আমার অফার নির্বাচন করতে হবে। আপনি যদি মেনু থেকে বাংলালিংক আমার অফার নির্বাচন করতে ইচ্ছুক না হন তবে মাই বাংলালিংক অফার চেক করতে ডায়াল করুন *121*4#

বাংলালিংক নম্বর চেক করা যাচ্ছে না?

যদি কোন কারণে উপরোক্ত দুটি বাংলালিংক নাম্বার চেক করার কোড বা উপায় ব্যবহার করে আপনি বাংলালিংক নাম্বার চেক করতে না পারেন তবে ধরে নিবেন আপনার Banglalink সিম টি বর্তমানে অ্যাক্টিভ নেই। অথবা হতে পারে অন্য কোন কারণে Banglalink কর্তৃপক্ষ আপনার সিমের সেবাটি বন্ধ করে রেখেছে।

আরও পড়ুনঃ  এয়ারটেল মিনিট চেক কোড ২০২৩ | এয়ারটেল মিনিট অফার দেখার নিয়ম

এক্ষেত্রে আপনার করণীয় হবে বাংলালিংক হেল্পলাইন নাম্বার 121 এ কল করে আপনার সিমের তথ্যগুলো যাচাই করে নেওয়া। তবে মনে রাখবেন এক্ষেত্রে আপনাকে অন্য বাংলালিংক একটিভ নম্বর থেকে কল করতে হবে।

আমাদের শেষ কথা

দর্শক, আপনি বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে এই সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এই পোস্টে আমরা বাংলালিংক নাম্বার বের করার নিয়ম একাধিক পদ্ধতি আপনাদের জানিয়েছি। আপনি যদি এই পোস্টটি ভালোভাবে পড়ে থাকেন তবে বাংলালিংক নাম্বার চেক করার বিষয়ে আপনাকে কখনোই সমস্যায় করতে হবে না। আর আপনি চাইলে এটি শেয়ার করে দিতে পারেন।

আপনি এগুলিও পড়তে পারে>> 

  1. রবিতে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড | Robi Emergency Balance Loan Code
  2. রবিতে টাকা দেখার কোড | রবিতে টাকা দেখে কিভাবে
  3. এয়ারটেল মিনিট চেক কোড ২০২৩ | এয়ারটেল মিনিট অফার দেখার নিয়ম
  4. স্কিটো(Skitto) সিমের যাবতীয় সকল কোড, অফার, মিনিট অফার, এম্বি অফার সম্মন্ধে বিস্তারিত
  5. সকল সিমের প্রয়োজনীয় কোড ২০২৩ | প্রয়োজনীয় সকল কোড সমূহ
  6. রবিতে এমবি কিভাবে দেখে,জেনে নিন আমাদের থেকে

TAG: বাংলালিংক নম্বর চেক,বাংলালিংক নম্বর চেক কোড,বাংলালিংক সিমের নাম্বার কিভাবে দেখে,বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড,বাংলালিংক সিমের নাম্বার চেক,বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে,বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম,বাংলালিংক সিমের নাম্বার,বাংলালিংক সিমের নাম্বার কিভাবে বের করে,বাংলালিংক সিমের নাম্বার দেখে কি দিয়ে,বাংলালিংক সিমের নাম্বার দেখা,বাংলালিংক সিমের নাম্বার কিভাবে দেখবো,বাংলালিংক সিমের নাম্বার বের করার কোড,বাংলালিংক নাম্বার দেখে কি দিয়ে,বাংলালিংক নাম্বার জানার উপায়,বাংলালিংক নাম্বার কিভাবে দেখা যায়,বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম,বাংলালিংক নাম্বার বের করা,বাংলা লিংক নাম্বার চেক,বাংলালিংক নাম্বার চেক করে কিভাবে,বাংলালিংক নাম্বার কিভাবে দেখবো,বাংলালিংক নাম্বার কি ভাবে দেখে,বাংলালিংক নাম্বার দেখার উপায়,বাংলালিংক নাম্বার কিভাবে বের করে,বাংলা লিংক নাম্বার দেখার,বাংলালিংক নাম্বার বের করার নিয়ম,বাংলালিংক নাম্বার দেখার,বাংলালিংক নাম্বার দেখে কিভাবে,বাংলালিংক নাম্বার কিভাবে দেখে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link