২০২৩ বাংলালিংক নাম্বার চেক কোড | How to Banglalink Number Check

বাংলালিংক নাম্বার চেক
বাংলালিংক নাম্বার চেক

মোবাইল ব্যবহার করে আর sim ব্যবহার করেনা এমন মানুষ বাংলাদেশে খুবই কম আছে। মোবাইল থাকলে সিম ব্যবহার করাটা স্বাভাবিক বিষয়। প্রায় সব ফোনেই সিম ব্যবহার করা হয়। স্পেশালি ফিচার বা বাটন মোবাইল গুলোতে সিম ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ, কারণ সিম ছাড়া বাটন মোবাইলের মাধ্যমে কারো সাথে যোগাযোগ করা যায়না।

ই-সিম হোক বা সাধারন সিম, Mobile কলের মাধ্যমে মানুষদের সাথে যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে আপনাকে Sim ব্যবহার করতেই হবে।

অনেক সময় আমাদের নিজের কিংবা অন্যের ফোন সিম নাম্বার দেখার প্রয়োজন হয়। সহজ একটা Code Dail করে আমরা ফোন সিম নাম্বার জানতে পারি।

বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম দেখে নেই

বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম অনেক সহজ। আমরা খুব সহজেই আমাদের মোবাইলে থাকা বাংলালিংক নাম্বার চেক করতে পারবো। বাংলালিংক তাদের গ্রাহকদের নাম্বার চেক করার জন্য একটি কোড দিয়েছে। সেই কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক গ্রাহকরা তাদের বাংলালিংক নাম্বার দেখতে পারবে।
এছাড়াও আপনারা চাইলে অন্যের মোবাইলে কল করার মাধ্যমে আপনাদের বাংলালিংক সিমের নাম্বার দেখতে পারবেন। মনে করুন আপনার পাশে কেউ রয়েছে যে আপনার বাংলালিংক নাম্বার চাচ্ছে। কিন্তু যদি আপনি আপনার বাংলালিংক নাম্বার এবং নাম্বার বের করার কোড না জানেন তাহলে সেই ব্যক্তিকে একটি কল করার মাধ্যমে আপনার বাংলালিংক নাম্বার সহজে বের করতে পারেন। 
যেমন, আপনি তার নাম্বারটি আপনার মোবাইলে তুলে তার মোবাইলে আপনার বাংলালিংক সিম থেকে একটি কল করবেন। যখন তার মোবাইলে আপনার বাংলালিংক নাম্বার থেকে কল যাবে তখন তাকে বলবেন আপনার মোবাইল থেকে যে নাম্বারে কল গিয়েছে সেই নাম্বার সেভ করে রাখার জন্য। 
কারণ এটি আপনার মোবাইলের বাংলালিংক সিমের নাম্বার। এইভাবে আপনার সাথে থাকা ব্যক্তি আপনার বাংলালিংক সিমের নাম্বার পাবে এবং আপনিও আপনার বাংলালিংক সিমের নাম্বার জানতে পারবেন। তাহলে এবার আপনারা কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক সিমের নাম্বার বের করার পদ্ধতি দেখে নিনঃ

আরও পড়ুনঃ  বাংলালিংক সিমের নাম্বার দেখে কিভাবে | বাংলালিংক নাম্বার বের করার নিয়ম

বাংলালিংক নাম্বার চেক

বাংলালিংক নাম্বার চেক, এখন আমরা বাংলালিংক এর সিম নাম্বার কিভাবে জানতে হয় সেটা জানবো। বাংলালিংক এর সিম নাম্বার জানার জন্য ফোন থেকে *511# ডায়াল করে কল বাটন চাপুন । তাহলে Screen এ সঙ্গে সঙ্গে ওই Sim নাম্বার দেখতে পাবেন ।

অনেক বাংলালিংক গ্রাহক রয়েছেন যারা বাংলালিংক সিম ব্যবহার করলেও তাদের বাংলালিংক নাম্বার জানেনা। বাংলালিংক নাম্বার চেক করার মাধ্যমে সেই বাংলালিংক সিমের নাম্বার জানা যায়। তবে অনেকেই রয়েছেন যারা বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম জানেনা। 
যদি আপনি বাংলালিংক নাম্বার দেখার উপায় না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে আমি বাংলালিংক নাম্বার বের করার উপায় জানাবো। আপনারা বাংলালিংক নাম্বার চেক করার কোড জানতে পারবেন। তাহলে এবার Banglalink number check code সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

বাংলালিংক নাম্বার দেখার কারণ ও সুবিধা কি? 

আমরা যে বাংলালিংক সিম ব্যবহার করি সেই সিমের একটি নির্দিষ্ট নাম্বার রয়েছে। আমাদের মোবাইলে বাংলালিংক সিম নাম্বার ব্যবহার করার মাধ্যমে আমরা অন্যের সাথে যোগাযোগ সহো মোবাইলে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করা থাকি। এই সকল কারণে অবশ্যই আমাদের বাংলালিংক নাম্বার মনে রাখতে হবে। 
এছাড়াও অনেক সময় আমাদের পরিচিত ব্যক্তিরা আমাদের কাছ থেকে আমাদের বাংলালিংক নাম্বার চেয়ে থাকে। তখন যদি আমাদের বাংলালিংক নাম্বার জানা থাকে তাহলে আমরা খুব সহজেই সেই ব্যক্তিকে আমাদের বাংলালিংক নাম্বার দিতে পারি। কিন্তু যদি আমাদের বাংলালিংক নাম্বার না জানা থাকে তাহলে বাংলালিংক নাম্বার চেক করার প্রয়োজন হয়। আমরা বাংলালিংক নাম্বার চেক করে সেই ব্যক্তিকে নাম্বার দিতে পারি। 
এছাড়াও আমাদের বাংলালিংক নাম্বারে মোবাইল রিচার্জ করার সময় ফ্লেক্সিলোড দোকানদারকে আমাদের বাংলালিংক নাম্বার দিতে হয়। আমাদের বাংলালিংক নাম্বার দেওয়ার পর সেই ফ্লেক্সিলোড দোকানদার আমাদের বাংলালিংক নাম্বারে রিচার্জ করে দিয়ে থাকে। তখন যদি আমাদের বাংলালিংক নাম্বার জানা না থাকে তাহলে বাংলালিংক নাম্বার চেক করে বের করার মাধ্যমে জানতে পারি। এছাড়াও বিভিন্ন প্রয়োজনে আমাদের পার্সোনাল বাংলালিংক নাম্বার অবশ্যই মনে রাখতে হবে।

আরও পড়ুনঃ  বাংলালিংক ট্যুরিস্ট সিম এর প্যাকেজ গুলো জেনে নিন এখনি
Banglalink number check
গুরুত্বপূর্ণ শর্ট কোড


আসুন এছাড়া বাংলালিংক এর আরো কিছু গুরুত্বপূর্ণ শর্ট কোড আমরা জেনে নেইঃ 


বাংলালিংক ব্যালেন্স চেক

Mobile Balance check: *124#

বাংলালিংক ইন্টারনেট ব্যালান্স চেক

Internet Balance check, dial *5000500# or *1243#

বাংলালিংক মিনিট চেক

Minute Check: *1242#

বাংলালিংক SMS চেক

SMS Pack Check: *1243#, MMS Check: *1242#

এছাড়া যেন কিছু জানা বা সমস্যা সমাধানের জন্য আমরা কাস্টমার কেয়ার এ যোগাযোগ করে থাকে। এ কারণে চলুন আমরা বাংলালিংক কাস্টমার কেয়ার এর ফোন নম্বর জেনে নিই।


বাংলালিংক কাস্টমার কেয়ার নম্বর

Banglalink Customer Care Number: ১২১ (শুধু বাংলালিংক থেকে কল করা যাবে)


আরও পড়ুনঃ  বাংলালিংক অপারেটর দিচ্ছে ৬৩টাকা ক্যাশব্যাক | নগদ রিচার্জ ক্যাশব্যাক অফার ২০২৩

পরিশেষে বলব

২০২৩ সালে বাংলালিংক নাম্বার চেক কোড নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা Banglalink number check সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন।

ReadMore: 

রবি ইন্টারনেট অফার, রবি সিমের ২০২৩ এর ইন্টারনেট অফারগুলো জেনে নিন | Robi Internet Offer
গ্রামীণফোন ইন্টারনেট প্যাকেজ ২০২৩ | Grameenphone Internet Offer
GP SMS pack code 2023 | GP SMS Pack 30 Days


TAG: বাংলালিংক নাম্বার টাকা চেক,বাংলালিংক নাম্বার এমবি চেক,বাংলালিংক নাম্বার চেক কোড,বাংলালিংক নাম্বার মিনিট চেক,সিম নাম্বার চেক,গ্রামীন নাম্বার চেক,banglalink number check,banglalink number check code,banglalink number check code 2022,banglalink number check code 2021,how to banglalink number check,banglalink number check code bd,banglalink number check code 2020,banglalink number check offer,how banglalink number check,banglalink number check dial,banglalink number check kore kivabe,my banglalink number check,banglalink number check cod,banglalink number check codebanglalink balance check,mobile number check,airtel number check,banglalink number list,how to check banglalink mb,sim number check.
Thank You All

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link