ঘরে বসে টাকা আয় করতে চাই | ঘরে বসে মোবাইলে আয়

Contents
এছাড়া অনেকেই বলে,এই লেখাটি কাদের জন্য?এই লেখাটি কাদের জন্য নয়? মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কৌশলঘরে বসে আয় করুন অনলাইনে ফ্রিলান্সিং কি ?আপনি কিভাবে ঘরে বসে আয় করবেনঃঅনলাইনে ইনকাম করার জন্য প্রথম কোন কাজটি শিখবো? 2023 Attitude Names For Instagram For Boys Digital Marketing এরও আবার অনেকগুলা ভাগ আছে যেমন YouTube থেকে আয় ২০২৩অনলাইনে ইনকাম ২০২৩ এ YouTube থেকে কিভাবে আয় করা যায়? YouTube থেকে আয় করতে চাইলে যেসব বিষয় অবশ্যই জরুরীঃ Facebook Best Vip Bio Account 2023 ২০২৩ Blogging করে ইনকামকিভাবে Blogging করে আয় করা যায়? ফ্রিতে Blog তৈরীর করার জন্য অনেক site আছে তারমধ্যে জনিপ্রয় কিছু সাইট হল, Blogging এ সফলতা পেতে চাইলে যা অবশ্যই জরুরীঃ২০২৩ এ আর্টিকেল লিখে অনলাইনে আয়Affiliate Marketing করে অনলাইনে ইনকাম ২০২৩Affiliate Marketing কি?কিছু জনপ্রিয় Affiliate Platform ২০২৩ Attractive Gym Fitness Bio for Instagram পিটিসি করে ইনকামজনপ্রিয় কিছু পিটিসি সাইট২০২৩ এ Android Apps থেকে Income২০২৩ সালের জনপ্রিয় অনলাইন ইনকাম এপস২০২৩ এ অনলাইনে ছবি বিক্রি করে ইনকাম২০২৩ সাইট Sell Photos Online E-Commerce সাইট থেকে আয়E-Commerce সাইট থেকে কিভাবে আয় করবো?survey করে ইনকামজনপ্রিয় কিছু সার্ভে সাইট২০২৩ এ Facebook থেকে আয়ফেসবুকে ভিডিও আপলোড করে আয়ঃযেমনঃলাইভ করে টাকা ইনকাম করতে চাইলে সে শর্ত সেটা হলোঃAffiliate Marketing2023 Short Link শেয়ার করে আয়জনপ্রিয় Short Link সাইটFacebook Page বিক্রি করে আয়Facebook Group থেকে আয়Graphic Design শিখে আয়গ্রাফিক্স ডিজাইনে সাধারনত যেসব কাজ করা হয়ঃগ্রাফিক্স ডিজাইন শিখে যেসব সাইট থেকে ইনকাম করতে পারবেনযেসব সাইটে আপনি আপনার design রেখে বিক্রি করতে পারবেনWeb Design, ডেভেলপমেন্ট শিখে আয়Freelancing বা Online ইনকামের জন্য কেমন পিসি দরকার?অনলাইনে ইনকামের নামে প্রতারণা,নিজের এজেন্সি বানিয়ে অনলাইন ইনকামশেষ কথা
ঘরে বসে টাকা আয় করতে চাই | ঘরে বসে মোবাইলে আয়
ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩

ঘরে বসে আয় করুন অনলাইনে  শিরোনামে আজকে আমরা ঘরে বসে সহজে অনলাইন থেকে কিভাবে টাকা আয় করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবো ।

Facebook,Quora তে ঢুকলেই  অনেকেই প্রশ্ন করে, 

কিভাবে অনালাইন  আয় করা যায়?

কিভাবে ঘরে বসে সহজে টাকা আয় করা যায়? 

কিভাবে সহজে অনলাইনে কাজ পাওয়া যায়? 

কিভাবে মোবাইল দিয়ে ঘরে বসে আয় করা যায়?

এছাড়া অনেকেই বলে,

ভাই আমি কিভাবে Freelancing শুরু করবো ? 

আমি তো নতুন আমি  ফ্রিলান্সিং এর কোন কাজটি আগে শিখবো। কোন কাজের চাহিদা বেশী? 

কোথায় থেকে কাজ শিখবো ? 

ফ্রিলান্সিং বা আউটসোর্সিং কি ?

ঘরে বসে আয় করুন অনলাইনে শুরুতেই  বলে নিচ্ছি আজকের আর্টিকেলটা কিন্তু অনেক বড় হবে ।সময় নিয়ে ধৈর্য্যসহকারে পড়তে হবে। আর আমি 100% গ্যারান্টি  দিতে পারি আপনি যদি এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন, তবে Freelancing নিয়ে আপনার আর কোন প্রশ্ন থাকবে না।

আপনি নিজেই বুঝতে পারবেন আপনার এখন কি করা উচিত, কিভাবে সামনে এগোনো উচিত।

এই লেখাটি কাদের জন্য?

1. যারা পড়ালেখা বা চাকরির পাশাপাশি অনলাইন থেকে সত্যিই ইনকাম করতে চায়

2. যারা অনেক ধৈর্য্যশীল

3.  যারা কঠর পরিশ্রমী

এই লেখাটি কাদের জন্য নয়?

যারা মনে করে দুচার দিন অনলাইনে একটু সময় দিয়েই হাজার হাজার ডলার ইনকাম করা যায়

যারা পরিশ্রম না করে শুধু ডলার ইনকামের ধান্দা করেন।

যারা কোন কাজে অধৈর্য্য হয়ে যায়

যারা আগে থেকেই সফলতার সাথে ফ্রিলান্সিং করতেছেন। ( কারন এই লেখাটি একদম বিগিনারদের কথা মাথায় রেখে লেখা হয়েছে )

যাহোক ভুমিকাতে আর সময় নষ্ট করবো না এখন চলুন আমরা আমাদের মুল পয়েন্টে চলে যাই ।

 মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কৌশল

ঘরে বসে আয় করুন অনলাইনে 

ঘরে বসে আয় করুন অনলাইনে


এখন ২০২৩। পৃথীবি এখন প্রযুক্তির উচ্চ শিখরে অবস্থান করছে । পুরো পৃথিবী চলছে এখন প্রযুক্তি নির্ভর হয়ে । দৈনন্দিন জীবনের একটি ছোট্ট কাজ থেকে শুরু করে বৃহত্তম সকল কাজই চলছে এখন অনলাইনের মাধ্যমে ।

কেনা কাটা , লেখাপড়া ,অফিস , মিটিং ,ব্যাবসা বানিজ্য সবকিছুই হয়েছে এখন অনলাইন নির্ভর । এরমধ্যে আপনি হয়তো শুনেছেন আপনার আশেপাশে অনকেই অনলাইন থেকে ঘরে বসে টাকা আয় করতেছে। আপনি হয়তো নাম শুনেছেন Freelancing বা outsourcing এর ।

আপনি নিশ্চয়ই অনলাইনে ইনকাম করার জন্য আগ্রহী। সবাই চাই ঘরে বসে অনলাইন থেকে টাকা ইনকাম করতে। অনেকে সঠিক গাইডলাইন এর কারনে পারে না আবার কারও ধৈর্য থাকে না। অনলাইন থেকে ইনকাম করতে হলে আপনার প্রয়োজন সঠিক গাইডলাইন এবং প্রচুর ধৈর্য্য। তাহলে  অনলাইন থেকে ভালো একটা টাকা ইনকাম আসবে।

ফ্রিলান্সিং কি ?

এক কথায় উত্তর দিতে গেলে Freelancing মানে মুক্ত পেশা। প্রচলিত চাকুরীর বাইরে নিজের ইচ্ছামাফিক কাজ করার স্বাধীনতা হচ্ছে ফ্রিল্যান্সিং।

যদিও আমাদের দেশে এখনও ফ্রিলান্সিং বিষয়টি নতুন, কিন্তু এরই মধ্যে অনেকে Freelancing এর মাধ্যমে নিজেদের ভাগ্যকে সম্পূর্ণরূপে পরিবর্তন করতে সক্ষম হয়েছেন। পড়ালেখা শেষে বা পড়ালেখার সাথে সাথে Freelancing এ গড়ে নিতে পারেন আপনার ভবিষ্যৎ প্রফেশনাল ক্যারিয়ার। Freelancing হচ্ছে বিলিয়ন  বিলিয়ন ডলারের একটা বিশাল মার্কেট। ইন্টারনেটের কল্যানে এখন আপনি খুব সহজেই ঘরে বসে একজন Freelancer হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেন।

আপনি কিভাবে ঘরে বসে আয় করবেনঃ

ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩ সালে আপনি কিভাবে ঘরে বসে আয় করবেন? এই প্রশ্নটির উত্তর দেবার আগে আমি আপনাকে আর একটি প্রশ্নের সম্মুখিন করি তাহলো, আপনি কি কি কাজ পারেন?

আসলে  টাকা ইনকাম করতে সবাই চায় কিন্তু সবাই কি টাকা আয় করতে পারে?

পড়ালেখা তো অনেক ছাত্রই করে সবাই কি পাশ করে? অনেকেই তো চাকরির জন্য চেষ্টা ও প্রার্থনা করে, কিন্তু সবাই কি চাকুরি পায়? কেন পায় না? চাকুরি না পাওয়ার প্রধান কারন দুইটি বলে আমি মনে করি। তার এক নাম্বার কারন হলো, প্রয়োজনীয় দক্ষতা / অভিজ্ঞতার অভাব

দেখা যাচ্ছে চাকুরি  দাতা যে কাজের জন্য লোক খুজঁছেন , সে কাজে অভিজ্ঞ লোক পাচ্ছেনা। দুই নাম্বার কারন হলো চাকুরির জন্য সঠিকভাবে ধৈর্য্য সহকারে চেষ্টা না করা। তো যাইহোক অনলাইন থেকে ইনকাম করতে হলে, আপনাকে যেকোন কাজে নূন্যতম হলেও দক্ষতা থাকতে হবে। যদি দক্ষতা না থাকে তবে আপনি আগে যেকোন একটি কাজ আগে শিখে নিন তারপর মাঠে নামুন। ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩। 

অনলাইনে ইনকাম করার জন্য প্রথম কোন কাজটি শিখবো?

ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩, অনেকেই প্রশ্ন করে ভাই আমি তো Freelancing এ একদমই নতুন। আমি প্রথমে কোন কাজটি শিখে অনলাইন থেকে আয় করতে পারবো? অনেকেই বলে ভাই আমার আর্থিক অবস্থা ভালোনা পারিবারিক সমস্যা! আমি ছাত্র, আমি পড়ালেখার পাশাপাশি অল্প হলেও অনলাইনে আয় করতে চাই। আমাকে একটু পরার্মশ দেন।

আমি সে লোকদের উদ্দেশ্য করে একটাই কথাই বলি,আপনি প্রথমে Digital Marketing শিখুন। বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা আকাশচুম্বী। বিভিন্ন কম্পানিগুলোতে একজন ডিজিটাল মার্কেটার এর কাজের ক্ষেত্র যেরকমভাবে  তৈরি হচ্ছে ঠিক সেভাবে অনলাইন মার্কেটিপ্লেসগুলোতেও ডিজিটাল মার্কেটিং এর ছোট ছোট কাজের জন্য ক্লায়েন্টরা প্রতিদন জব পোষ্ট করে যাচ্ছে।

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে এই দুটি ক্ষেত্র ছাড়াও নিজের বিজনেসের জন্য ডিজিটাল মার্কেটিং এর খুঁটিনাটি শেখার প্রয়োজনীয়তা অনেক। অল্প বাজেটে Digital Marketing এর সহায়তায় কাস্টমার এনগেইজমেন্ট থেকে শুরু করে পন্য বিক্রয় কার্যক্রম খুব ভালোভাবে সম্পন্ন হচ্ছে।

এখন অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে Digital Marketing টা আবার কি? Digital Marketing হল ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে পণ্য বা ব্র্যান্ডের প্রচারকে বোঝায়। ইন্টারনেট Digital Marketing এর সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত। 

2023 Attitude Names For Instagram For Boys

Digital Marketing এরও আবার অনেকগুলা ভাগ আছে যেমন 

Digital Marketing এরও আবার অনেকগুলা ভাগ আছে যেমন


  1. সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন  (SEO)
  2. সার্চ ইঞ্জিন মার্কেটিং ( SEM )
  3. ইমেইল মার্কেটিং
  4. কনটেন্ট রাইটিং
  5. ফেসবুক মার্কেটিং
  6. ইউটিউব মার্কেটিং
  7. টুইটার মার্কেটিং
  8. সোস্যাল মিডিয়া মার্কেটিং 
  9. ভাইরাল মার্কেটিং
  10. এফিলিয়েট মার্কেটিং
  11. গুগল ডিসপ্ল্যে নেটওয়ার্ক
  12. মোবাইল মার্কেটিং

Digital Marketing ছাড়াও ঘরে বসে আরো যেসব উপায়ে ইনকাম করা যায় তা এখন ধাপে ধাপে আলোচনা করবো ।

ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩, এই মুহূর্তে আপনার হাতে একটি Android Mobile আছে তাই না? আপনি কেন, এখন ২০২৩ সালে প্রায় সকলের হাতে হাতেই Smart Phone আছে।

আরও পড়ুনঃ  ২০২৪ সালে কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 টাকা আয় করা যায়

কিন্তু আপনি কি একবার ভেবে দিখেছেন আপনার এই Android Mobile ব্যাবহার করে ঘরে বসে Mobile দিয়ে Income করতে পারেন! আপনার শখের Mobile দিয়ে আপনি আপনার বেকারত্ব দুর করতে পারেন।

আপনি Student? আপনার হাত খরচ প্রয়োজন? কোন সমস্যা নেই আপনার একটি Mobile-ই আপনাকে অর্থিক সমস্যা দূর করতে সহায়তা করবে! এখন আপনার মনে নিশচয় প্রশ্ন জেগেছে আমার তো Mobile আছে আমি কিভাবে Mobile দিয়ে অনলাইন থেকে Income করতে পারবো? আমি কি প্রতারিত হব, নাকি আয় করতে পারব?

আপনার সকল প্রশ্নের উত্তর হ্যাঁ। কিন্তু কিভাবে Income করবেন? ভয় পাবার কিছু নেই। ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩ সহজ উপায়ে। এই আর্টিকেল এর এই পর্যায়ে আমি আলোচনা করবো কিভাবে Mobile Phone ইউজ করে Online থেকে টাকা Income করতে পারবেন।

Mobile দিয়ে অনলাইনে ইনকামের হাজারে সিস্টেম আছে। আমি সবগুলা নিয়ে আলোচনা করবো না,যেগুলা মাধ্যম ইউজ করে আপনি খুব সহজেই Online থেকে অল্প সময় দিয়েই অনেক ভালো পরিমান টাকা বিশ্বস্ততার সাথে আয় করতে পারবেন। শুধুমাত্র সেগুলো  মাধ্যম নিয়েই আপনাদের সাথে কথা বলবো। আপনি যদি ধৈর্য্য সহকারে আমার দেখানো পথে কাজ করেন তাহলে Mobile দিয়ে ১০০% ইনকাম হবেই ঈশ্বরের কৃপায়।

সর্তকতা আপনি যখন গুগুলে সার্চ করেছেন ‘ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩‘ দেখবেন হাজার হাজার রেজাল্ট আপনার সামনে হাজির হয়ে গেছে, কেউ আপনাকে গাইড করছেঃ 

  • এদিকে আসুন, আপনি অবশ্যই ইনকাম করতে পারবেন! 
  • মোবাইল দিয়ে ইনকাম এবার হবেই ১00% গ্যারান্টি! 
  • আবার অনেকে বলছে, মোবাইল দিয়ে ইনকাম এবং বিকাশে/ রকেটে নগদে  পেমেন্ট! 
  • আবার কেউ কেউ  বলছেন যে, মোবাইল দিয়ে ইনকাম করুন এবং মোবাইল রিচার্জ নিন! 
  • এরকম হাবিজাবি আরো কত কত অফার 

এখন আপনাকে খুব সুক্ষভাবে বিবেচনা করতে হবে যে এত এত অফারের মধ্যে কোনটি সঠিক আর কোনটি বেঠিক। কোনটি আসলে শিখিয়ে যাচ্ছে আর কোনটি প্রতারক চক্র। আপনি যদি কখনো প্রতারক চক্রের মধ্যে পড়ে যান তাহলে অবশ্যই আপনার কিছু সময়,অর্থ এবং আপনার পরিশ্রম বৃথা যাবে।

তো যা হোক আপনার চিন্তার কিছু নেই আমি এখন আপনাকে সুন্দরভাবে বিস্তারিত বুঝিয়ে দিবো ২০২৩ সালে কিভাবে আপনি ঘরে বসে অনলাইন থেকে হাজার হাজার টাকা আয় করতে পারবেন ।

YouTube থেকে আয় ২০২৩

YouTube থেকে আয় ২০২৩


ঘরে বসে অনলাইনে আয় করার সবচেয়ে বিশ্বাসযোগ্য ও সহজ পথ হচ্ছে Youtube। ইন্টারনেট বিশ্বের জনপ্রিয় ১০ ওয়েবসাইটের মধ্যে YouTube হচ্ছে একটি।

প্রতিদিন বিলিয়িন বিলিয়ন মানুষ এই YouTube ব্যাবহার করছেন। আপনার যদি একটি Smart Phone থাকে তবে আপনি ইচ্ছে করলেই এখান থেকে কম সময় ব্যয় করে অল্প অভীজ্ঞতা নিয়ে মাসে ভালো মানের টাকা অনলাইনে Income করতে পারেন।

এখান থেকে যে কোন বয়সের লোক খুবই সহজে টাকা Income করতে পারেন। এই জন্য আপনাকে যেটি করতে হবে- প্রথমে বিভিন্ন ভাল মানের Video YouTube এ Upload করতে হবে এবং যখন আপনার YouTube জনপ্রিয় হবে ।

প্রতিদিন হাজার হাজার মানুষ আপনার Video গুলা View করবে। তখন আপনি ইউটিউবের শর্ত মেনে আপনার চ্যানেলে মনিটাইজেশন চালু করে নেবেন। মনিটাইজেশন যখন চালু হবে তখন আপনার ভিডিওতে বিভিন্ন ধরনের AD শো করবে, কেউ যদি আপনার ভিডিওতে দেখানো এডে ক্লিক করে তবে আপনি টাকা পাবেন।

আমি অনেকেই দেখেছি যারা শুধু ইউটিউবে কাজ করেই মাসে লাখ টাকা ইনকাম করতেছে।

অনলাইনে ইনকাম ২০২৩ এ YouTube থেকে কিভাবে আয় করা যায়? 

এতক্ষন তো জানলেন YouTube থেকে ঘরে বসে লাখ লাখ টাকা আয় করা যায়। খুব আগ্রহ জেগেছে ইউটিউবে কাজ করে Income করার তাই না? এখন আপনার মনে প্রশ্ন জেগেছে আয় তো করা যায় বুঝলাম কিন্তু কিভাবে আয় করা যায় সেটা তো জানিনা।

কোন চিন্তা নেই আমি আপনাকে বলে দেব আপনি কিভাবে ঘরে বসেই আপনার হাতে থাকা Mobile দিয়েই মাসে হাজার হাজার টাকা Income করবেন ।

প্রথমে আপনি ভেবে দেখুন তো আপনি কি বিষয়ে একটু ভালো বুঝেন। একটু ভাবলেই দেখবেন আপনি আপনার বিষয় পেয়ে গেছেন। কারন প্রতিটি মানুষেরই কোন কোন বিষয়ে দক্ষতা আছেই। যেমন ধরুন কেউ খেলাধুলা খুব ভালো পারে খেলা ধুলা সমন্ধে তার ভালো জ্ঞান আছে। এখন সে কিন্তু খেলাধুলা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে Video বানিয়ে ইউটিউবে Upload দিতে পারে ।

আপনি যদি ভ্রমন প্রিয় লোক হন তাহলে বিভিন্ন সুন্দর সুন্দর প্রকৃতিক দৃশ্যগুলো আপনার মোবাইলের ক্যামেরায় ফ্রেমবন্দী করেও এ কাজটি করতে পারেন।

অথবা আপনি যে বিষয় ভালভাবে জানেন সে বিষয়ে বিভিন্ন Video Tutorial তৈরী করেও কাজটি করতে পারেন। যেসব মেয়েরা ভালো রান্না পারেন তারা চাইলে বিভিন্ন রান্নার রেসিপি টিপস ও সাজগোজের করার Video তৈরি করে নিতে পারেন।

আমার এক ছোট ভাই আছে ও যেকোন ধরনের ফোনের ফাংশন খুব ভালো বোঝে। এছাড়া ও Technology Related বিভিন্ন বিষয়ে মোটামুটি অভিজ্ঞ তো আমি একদিন ওকে পরার্মশ দিয়েছিলাম ”তুই ইউটিউবে তোর দক্ষতা শেয়ার করে ইনকাম কর’ ঈশ্বরের কৃপায় ও এখন অল্প সময়ের ব্যাবধানে মোটামুটি ভালো একটি ammount Income করতেছে ঘরে বসেই ।

এখন কম দামেই অনেক ভালো Recording সিস্টেমের Mobile পাওয়া যায় যা দিয়ে আপনি খুব সহজেই আপনার কন্ঠ ইউজ করে ক্যামেরার সামনে না গিয়েও বিভিন্নি Tutorial বানিয়ে YouTube এ আপলোড দিতে পারেন।

কিন্তু মনে রাখবেন কারও কোন Video কপি করে এটি করা যাবে না। এতে করে হিতের বিপরীত হতে পারে। কারন জানেনই তো অবৈধ উপায়ে কিছু করতে চাইলে আপনি বিপদে পরবেনই।

YouTube থেকে আয় করতে চাইলে যেসব বিষয় অবশ্যই জরুরীঃ

  1. আপনার একটি এনড্রয়েড ফোন বা কম্পিউটার থাকতে  হবে ।
  2. ইন্টারনেট কানেকশন থাকতে হবে।
  3. একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে ।
  4. ইউটিউব চ্যানেলটি তে মনিটাইজেশন চালু করতে হবে ।
  5. আপনি যে বিষয়ে ভিডিও বানাবেন সে বিষয়ে খুব স্বচ্ছ ভিডিও ক্যাপচার করতে হবে।
  6. ক্যামেরা দিয়ে ক্যাপচার করা ভিডিওগুলা প্রফেশনাল মানের ইডিটিং করতে হবে।
  7. ইডিটিং করা  ভিডিওগুলা নিজের চ্যানেলে আপলোড দিতে
  8. আপনার চ্যানেলে আপলোড করা ভিডিও  বিভিন্ন সোস্যাল মিডিয়ায় শেয়ার করে আপনার ভিডিওর ভিউ বাড়াতে হবে।

 

Facebook Best Vip Bio Account 2023

২০২৩ Blogging করে ইনকাম

২০২৩ Blogging করে ইনকাম

আপনি আপনার হাতে থাকা Mobile ফোনটি ব্যাবহার করে Blogging এর মাধ্যমে ঘরে বসে Online থেকে Income করতে পারবেন। তবে এজন্য আপনাকে একটু কষ্ট করতে হবে ধৈর্য্য ধরতে হবে। একটু কষ্ট করলেই আপনিও অনেক ভালো Income করতে পারবেন Blogging করে ।

কিভাবে Blogging করে আয় করা যায়? 

Blogging করে Income করতে হলে আপনার একটি Blog site থাকতে হবে। এই Blog site আপনি Free ও Paid দুইভাবেই করতে পারেন।

ফ্রিতে Blog তৈরীর করার জন্য অনেক site আছে তারমধ্যে জনিপ্রয় কিছু সাইট হল, 

  • সাইট ডট গুগল ডটকম
  • ব্লগার ডট কম 
  • ওয়ার্ডপ্রেস ডটকম

আপনি চাইলে ১০ মিনিটেই অনেক ভালোমানের ফ্রি Blog site তৈরী করতে পারবেন ।

আবার আপনি যদি চান ১৫শ টাকা খরচ করে আমার পছন্দমত নামে ডোমেইন হোস্টিং কিনে Blogging শুরু করবো তাও করতে পারেন।

কিন্তু শুধু Blog Site তৈরী করলেই হবে না। তাতে নিয়মিত কাজ করতে করতে হবে। নিয়মিত Content লিখতে হবে। আপনার যে বিষয়ে পরিপূর্ণ জ্ঞান আছে, আপনি সে বিষয় নিয়ে লিখে যাবেন। এ ক্ষেত্রে হয়তো আপনি প্রথম ২-৩ মাস একটু কষ্ট করতে হবে। তাই বলে আপনি নিরাশ হয়ে থেমে থাকবেন না। আপনি প্রতিদিন নিত্য নতুন আর্টিকেল লিখতে থাকেন। একসময় দেখবেন আপনার সাইটে প্রচুর Visitor আসতেছে। আর যখনি দেখবেন আপনার সাইটে Visitor আসতেছে তখনি আপনার সফলতা।

আপনি আপনার সাইটে Adsense আবেদন করবেন। Adsense অনুমোদন পেলে আপনার সাইটে AD Show করবে আর ইউটিউবের এডের মত আপনার সাইটের Ads এ যদি কেউ Click করে তবে আপনি টাকা উপার্জন করবেন।

Blogging এ সফলতা পেতে চাইলে যা অবশ্যই জরুরীঃ

  • আপনার একটি Mobile বা Computer থাকতে হবে ।
  • Internet কানেকশন থাকতে হবে।
  • Free বা Paid যেকোন ধরনের একটি Website থাকতে হবে। 
  • ব্লগে নিয়মিত ইউনিক Content পাবলিশ করতে হবে। 
  • ব্লগে Adsense চালু থাকতে  হবে। 
  • আপনার একটি Bank Account থাকতে হবে। 
  • আপনার এডসেন্সে যখন 100 ডলার জমা হবে তখন আপনি ব্যাংকের মাধ্যমে আপনার টাকা উঠাতে পারবেন।
আরও পড়ুনঃ  গুগল থেকে ৪ টি উপায়ে কিভাবে টাকা আয় করব

২০২৩ এ আর্টিকেল লিখে অনলাইনে আয়

২০২৩ এ আর্টিকেল লিখে অনলাইনে আয়


বর্তমানে Freelancing সেক্টরে এই Article Writter জনপ্রিয়তা অনেক। এখন ভালো Article Writter পাওয়াই মুশকিল। বিশেষ করে বাংলাদেশে Article Writter তেমন পাওয়ায় যায় না। এই সেক্টরে দক্ষ লোকের খুবই অভাব। কিন্তু আপনি যদি চেষ্টা করেন আপনি Mobile দিয়েই ঘরে বসে Article Writing করে হাজার হাজার টাকা Income করতে পারবেন। প্রফেশনাল মানের Writter যদি আপনি হন অপনি অবশ্যই কাজ পাবেন।

Affiliate Marketing করে অনলাইনে ইনকাম ২০২৩

আপনি চাইলে ঘরে বসে অনলাইন থেকে Affiliate Marketing করে আয় করতে পারেন। আমার কাছে Affiliate Marketing টা খুব ভালো লাগে। এই কাজে এক্সটা একটা মজা আছে।

Affiliate Marketing কি?

অনলাইনে অন্যের Product বিক্রি করে Commision পাওয়ার মাধ্যমে Income করা কে Affiliate Marketing বলে। আমি একটি উদাহরন দিয়ে বিষয়টি ক্লিয়ার করে দিচ্ছি।

ধরুন আমার একটি থ্রি পিসের বিসনেস আচেহ, এখন আমি আপনাকে বললাম আপনি যদি আমার থ্রি পিস বিক্রি করে দেন। তবে আমি আপনাকে প্রতিটি থ্রি পিসের জন্য একটি নির্দিষ্ট পার্সেন্ট আপনাকে দেব। সেটা হতে পারে ৫% থেকে ৫০% পর্যন্ত।

যদি একটি থ্রি পিসের দাম ৫০০ টাকা হয়  তাহলে প্রতি থ্রি পিস বিক্রিতে ১০% হিসেবে আপনি পাবেন ৫০ টাকা। এভাবে আপনি যত বেশী বিক্রি করতে পারবেন ততো বেশী ইনকাম করতে পারবেন।

আপনি যদি অনলাইনে বেশি টাকা উপার্জন করতে চান এবং যদি পরিশ্রমী আর ধৈর্য্যশীল মানুষ হন,তাহলে Affiliate Marketing করে Unlimited টাকা Income করতে পারবেন।

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, কিভাবে কোন একটি কোম্পানির product নিজের হাতে পাব এবং তা সেল করব? এ প্রশ্নের  উত্তরটি হলো, তারা আপনাকে কোন Product দেবে না। তারা আপনাকে যা দিবে সেটা হল প্রোডাক্টের একটি নির্দিষ্ট লিংক।

বিসনেসের উদাহরনটা আবার দেই, আপনি যদি আমার থ্রি পিসের এফিলিয়েট মার্কেটিং করেন। তবে আমি আপনাকে কিন্তু সরাসরি আপনার হাতে থ্রি পিস ধরিয়ে দেব না আমি আপনাকে আমার ওয়েবসাইটে আমার থ্রি পিসের লিংকটা আপনাকে দেব। আপনি এই লিংক বিভিন্ন সোস্যাল মিডিয়া বা অনলাইনে যেখানে মানুষ আছে যারা  থ্রি কিনতে পারে এরকম জায়গায় আপনি আমার থেকে পাওয়া থ্রি পিসের লিংকটি শেয়ার করবেন।

আর আপনার শেয়ার করা লিংক থেকে যদি কেই আমার থ্রি পিস কিনে তবেই আপনার লাভ আপনি পেয়ে যাবেন  আপনার নির্দিষ্ট কমিশন । এভাবে যত বেশী মানুষ আপনার লিংক থেকে প্রডাক্ট কিনবে ততো বেশী কমিশন আপনি পাবেন । আশা করি বুঝতে পেরেছেন ।

 

কিছু জনপ্রিয় Affiliate Platform ২০২৩

  • Amazon Associates. (সবচাইতে বেশী পরিচিত)
  • eBay Partners.
  • Shopify Affiliate Program.
  • Click-bank.
  • Awin
  • ShareAsale
  • CJ Affiliate
  • Rakuten Affiliate Network
  • AvanGate ( 2Checkout )
  • LinkConnector
  •  RevenueWire

Attractive Gym Fitness Bio for Instagram

পিটিসি করে ইনকাম

আপনি ঘরে বসে পিটিসি করে Income করতে পারেন। পিটিসি কি?  পিটিসি হল এমন ধরেন Website যেখানে বিভিন্ন ad দেখলে টাকা দেয়। পিটিসি এর পূর্ণ রুপ Paid To Click পিটিসি সাইটে বিজ্ঞাপনদাতারা বিভিন্ন প্রডাক্টের প্রোমোশন বা ওয়েবসাইটের Visitor বাড়ানোর জন্য বিজ্ঞাপন দিয়ে থাকে।

আর আপনি নিয়মিতভাবে নির্দিষ্ট AD বা বিজ্ঞাপন দেখে পিটিসি সাইট থেকে আয় করতে পারেন।প্রকল্প শুরুর আগে নিবন্ধন করতে হয়। তবে খেয়াল রাখতে হবে পিটিসি সাইটগুলো বেশির ভাগ ভুয়া হয়।

তাই কাজের আগে নিশ্চিত হতে হবে সেটি প্রকৃত সাইট কি না। অনেক সময় বন্ধুত্বের রেফারেন্স দিয়ে আয় করতে পারেন।

জনপ্রিয় কিছু পিটিসি সাইট

  • NeoBux 
  • ClixSense 
  • FamilyClix 
  • Scarlet Click 
  • GPTPlanet 
  • ojooo
  • clixblue
  • ayuwage
  • innocurrent
  • paiddataentry

মজার ব্যাপার হলো আপনি এই সকল সাইটে আপনার হাতে থাকা Mobile Phone দিয়েই ঘরে বসে আয় করতে পারবেন ।

২০২৩ এ Android Apps থেকে Income

অপনি হয়তো আপনার বন্ধু বান্ধব বা প্রতিবেশী বা যেকোন মাধ্যম থেকে শুনেছে যে Android Apps Income করা যায়। হ্যা ভাই আপনি ঠিকই শুনেছেন। গুগল প্লে স্টোরে এমন অনেক এপস আছে যেগুলা ব্যাবহার করে আপনি ঘরে বসে inocome করতে পারবেন।

তবে শুধু ডাউনলোড করলেই হবে না। এপস ডাউনলোড করার পর অনেক রকম কাজ করতে হয়। যেমন, App ডাউনলোডিং, Apps Reffer করা, Video দেখা ইত্যাদি। এই কাজ গুলি করার বিনিময়ে আপনি কিছু টাকা পাবেন।

 

২০২৩ সালের জনপ্রিয় অনলাইন ইনকাম এপস

  • Meesho
  • Google’s Opinion Rewards
  • Picxele
  • Make Money – Free Cash App
  • frapp
  • Foap – sell your photos
  • Perk app
  • Cointiply
  • Swagbucks
  • True balance 

 

২০২৩ এ অনলাইনে ছবি বিক্রি করে ইনকাম

আপনার যদি ছবি তোলার শখ থাকে বা আপনি যদি PhotoGrapher হন।  তো আপনি ঘরে বসেই আপনার মোবাইলের Camera দিয়ে তোলা ছবি অনলাইনে Sell করে Income করতে পারেন।

  • আপনি আশে-পাশের প্রকৃতি,
  • স্থান, 
  • মানুষ, 
  • জিনিস, 
  • খাবার, 

সহ যে কোন কিছুর ভাল ছবি তুলে সেগুলো অনলাইনে বিক্রি করতে পারেন। অনেই আছে যারা শুধু ছবি তুলে সেটা বিক্রি করে মাসে ৩০০ / ৪০০ ডলার বা তার বেশী  Income করে ঘরে বসেই ।

২০২৩ সাইট Sell Photos Online 

  • 500px.com
  • shutterstock.com 
  • envato.com
  • stock.adobe.com
  • imagesbazaar.com
  • ফোটোলিয়া
  • ফটোবিককেটের ইত্যাদি

 

E-Commerce সাইট থেকে আয়

আপনি চাইলে একটি E-Commerce সাইট বানিয়ে ঘরে বসে ইনকাম করতে পারেন। এখন অনেকের মনে প্রশ্ন জেগেছে E-Commerce সাইট টা আবার কি? আর এ সাইট থেকে ইনকামই বা কিভাবে করা যাবে?

E-Commerce সাইট মানে হলো একটি অনলাইন দোকান। আপনার বাসার পাশের মুদি দোকানে যেমন বিভিন্ন আইটেম সাজানো গোছানো থাকে লোকজন দোকনে আসে এবং মালামাল কিনে। ঠিক তেমনি অনলাইনে এরকম দোকান কে বলে E-Commerce Site। 

E-Commerce সাইট থেকে কিভাবে আয় করবো?

E-Commerce শুরু করতে হলে আপনার একটি ওয়েবসাইট প্রয়োজন যেখানে আপনি আপনার পন্যগুলি মুদি দোকানের মত সাজিয়ে গুছিয়ে রাখবেন। ক্রেতা বা Visitor আপনার ওয়েবসাইটে আসবে পন্য দেখবে এবং অর্ডার করবে।

প্রথম অবস্থায় আপনি একটি ফেসবুক পেজের মাধ্যেমে একটি E-Commerce বিসনেস শুরু করতে পারেন। এবং সেটা আপনি Mobile দিয়েও করতে পারবেন।

আপনি যে Product নিয়ে বিসনেস করতে চান সেই প্রোডাক্ট Related একটি নাম দিয়ে Facebook Page খুলবেন। এবং সেখানে আপনার প্রোডাক্টোর Images দাম সহ বিস্তারিত লিখে রাখবেন। ফেসবুক পেজে আপনার প্রোডাক্টের বিস্তারিত Post হলে আপনি আপনার  পেজেটিতে ভিজিটর বাড়ানোর জন্য বিভিন্ন জায়গায় Share করবেন।

এভাবে পেজে Visitor বাড়লে আপনার বিক্রিও বাড়বে। ঠিক অফলাইনে যেমন নতুন কোন দোকান উদ্ভোদন হলে কত ধরনের  পোস্টারিং, লিফলেট, মাইকিং সহ কত রকমের প্রচারনা হয় শুধু মাত্র দোকানের কাস্টমার বাড়ানোর জন্য দোকান চেনানের জন্য।

ঠিক অনলাইনেও যখন আপনি একটি E-Commerce সাইট বানাবেন, আপনাকে আপনার site প্রচার করতে হবে ভিজিটরদের কাছে আর যখন আপনার সাইটে Visitor আসবে তখন আপনার বিক্রি হবে Income হবে।

E-Commerce সাইট থেকে  সফলতা পেতে হলে আপনাকে কিছু Tricks অবলম্বন করতে হবে। আপনার আসে পাশের সেই সব পন্য গুলো নিয়ে কাজ করুন যে গুলো এখনো অনলাইনে সচরচর পাওয়া যায় না। মানুষের হাতের কাছে  ভাল মানের পন্য পৌঁছে দিন প্রতিদ্বন্দ্বী মার্কেটের তুলনায় কিছুটা কম মূল্যেে। এতে করে বিশ্বাস  করুন আপনি যত টা কঠিন ভাবছেন এটা করা তার থেকে অনেক সহজ শুধু আপনাকে শুরু করতে হবে এবং ধর্য্য নিয়ে এগিয়ে যেতে হবে।

survey করে ইনকাম

আপনি ঘরে বসে Online জরিপ বা survey করে টাকা ইনকাম করতে পারবেন। অনেকেই survey কি? সেটা বুঝতেছেন না । survey হলো মতামত নেয়া। বাংলাতে বলা হয় জরিপ। survey করার জন্য আপনাকে উক্ত পন্য বা সেবা সম্পর্কে মতামত দিতে হবে।

এই সার্ভেতে যারা অংশগ্রহণ করে তাদের টাকা প্রদান করা হয়। সার্ভে বা জরিপের ক্ষেত্রে আপনাকে শুধুমাত্র প্রশ্ন থেকে আপনার পছন্দ অনুযায়ী উত্তর নির্বাচন করতে হবে। আপনি প্রতিটি সার্ভের জন্য $১ থেকে $২০ ইনকাম করতে পারেন।

আরও পড়ুনঃ  মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কৌশল | কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করা যায়

জনপ্রিয় কিছু সার্ভে সাইট

  • SwagBucks
  • OnePoll
  • Branded Surveys
  • Toluna
  • InboxPounds

২০২৩ এ Facebook থেকে আয়

Facebook তো আমরা সবাই চালাই তাই না? কত সময় নষ্ট করি ফেসবুকে বন্ধুদের সাথে চ্যাটিং করে Video দেখে অযথা Newsfeed স্ক্রল করে। কিন্তু আমরা যদি একটু সচেতন হই একটু কষ্ট করি তাহলে কিন্তু এই Facebook থেকেই ভালো পরিমান টাকা Income করা যাবে। কি বিশ্বাস হচ্ছে না? চলুন অলোচনা করি কিভাবে ফেসবুক থেকে ঘরে বসে টাকা ইনকাম করা যায়।

ফেসবুকে ভিডিও আপলোড করে আয়ঃ

ফেসবুকে Video Upload করে বা লাইভ করে টাকা Income করা যায়। ফেসবুকের এড ব্রেকস সুবিধার মাধমে আপনি আপনার Video থেকে টাকা Income করতে পারবনে।

আপনার Upload করা ভিডিওতে ফেসবুক বিভিন্ন কম্পানির ad বসাবে আর সেই এডে যদি কেউ ক্লিক করে তবে আপনি সেই অ্যাড থেকে আয়ের কিছু অংশ পাবেন। তবে এডব্রেকস সুবিধা পেতে আপনাকে কিছু শর্ত পুরুন করতে হবে।

যেমনঃ

  • হাজার ফলোয়ার থাকতে হবে।
  • শেষ ৬০ দিনে ১,৮০,০০০ মিনিট ভিউ হতে হবে এবং ৩০,০০০ মিনিট ভিউ হতে হবে ৩ মিনিটের বেশী ভিডিওতে।
  • শেষ ৬০ দিনে ১৫,০০০ হাজার মানুষের নিকট আপনার পোস্ট পৌছাতে হবে।

লাইভ করে টাকা ইনকাম করতে চাইলে সে শর্ত সেটা হলোঃ

ভিডিও চার মিনিটের হতে হবে।

৩০০ জন মানুষ দেখতে হবে ।

এই শর্তগুলি পুরন হলেই আপনি এডব্রেকস সুবিধার জন্য আবেদন করতে পারবেন।

 

Affiliate Marketing

Affiliate Marketing সমন্ধে আমরা আগেই জেনেছি। নতুন করে বোঝানোর কিছু নেই আপনি অন্যের পন্য আপনার Facebook আইডির মাধ্যমে প্রচার করবেন। আপনার প্রচারের মাধ্যমে যদি কেউ পন্য কেনে তবে সেই পন্যের লাভ্যাংশ থেকে আপনি নির্দিষ্ট কমিশন পাবেন।

আপনি ফেসবুকে ভিবিন্ন Web Site র Short Link শেয়ার করে Income করতে পারবেন। ধরুন আপনি একটি ডাউনলোড লিংক শেয়ার করতে চাচ্ছেন।

এখন আপনি ঐ লিংকটা Short Link করার ওয়েব সাইটের মাধ্যমে Short করে আপনি আপানার ফেসবুকে আইডিতে প্রচার করলেন। এতে করে আপনার লিংকে ক্লিক করে যদি কেউ ডাউনলোড করে তবে আপনি নির্দিষ্ট কিছু এমাউন্ট পাবেন।

জনপ্রিয় Short Link সাইট

  • shorte.ST
  • bitly.com
  • Adf.LY
  • Ouo.IO
  • ShrinkMe.IO
  • Shortzon.COM

Facebook Page বিক্রি করে আয়

আপনার কাছে যদি বেশী Like বা Follower যুক্ত Facebook Page থাকে আপনি সেটা বিক্রি করে টাকা আয় করতে পারবেন। অনেকেই আছে তারা শুধু পেজ তৈরী করে সেই পেজ জনপ্রিয় করে আর বিক্রি করে এভাবে টাকা Income করে।

Facebook Group থেকে আয়

আপনার মালিকানায় যদি বড় কোন Facebook Group থাকে তবে আপনি খুব সহজেই সেই Group থেকে টাকা Income করতে পারবেন। আমার পরিচিত এক বড়ভাই আছে সে প্রতি মাসে ফেসবুক গ্রুপ থেকে প্রায় ১ লাখ টাকা আয় করে।

Graphic Design শিখে আয়

আপনি graphic design শিখেও ঘরে বসে অনলাইন থেকে ভালো পরিমান টাকা Income করতে পারেন। অনলাইনে বিভিন্ন মার্কেটপ্লেসে আপনি আপনার করা design গুলা রেখে দিবেন সেখান থেকে আপনার ডিজাইনগুলো বিক্রি হতে থাকবে আর আপনি ঘরে বসে শুধু টাকা গুনবেন!

ব্যাপারটা মজার হলেও graphic design শিখে ঘরে বসে টাকা গোনা পর্যন্ত অনেক কিছুই করতে হবে। আপনার ভালো মানের একটি কম্পিউটার /ল্যাপটপ লাগবে ধৈর্য্য ও কঠর পরিশ্রমের মাধ্যমেই আপনি টাকা গুনতে পারবেন। গ্রাফিক্স ডিজাইনের কাজ আপনি প্রাথমিক অবস্থায় এডোবি ফটোশপ এবং ইলিস্ট্রটর দিয়ে শুরু করতে পারেন।

গ্রাফিক্স ডিজাইনে সাধারনত যেসব কাজ করা হয়ঃ

  • লগো ডিজাইন
  • ব্যানার ডিজাইন
  • পোষ্টার ডিজাইন।
  • কভার ডিজাইন
  • ফটো ইডিটিং

গ্রাফিক্স ডিজাইন শিখে যেসব সাইট থেকে ইনকাম করতে পারবেন

  • ফাইবার – Fiver.com
  • আপওয়ার্ক – Upwork.com
  • ফ্রিলান্সার – Freelancer.com
  • টপটাল – Toptal.com
  • নাইন্টিনাইন ডিজাইন  – 99designe.com
  • গুরু –  Guru.com
  • পিপুল পারওয়ার – Peopleperhour.com

এরকম আরো অনেক সাইট আছে যেখান থেকে আপনি graphic design কাজের ক্লায়েন্ট খুঁজে পেতে পারেন।

যেসব সাইটে আপনি আপনার design রেখে বিক্রি করতে পারবেন

  • stocksnap .io
  • pexels .com
  • landingstock .com
  • Freepic.com
  • shutarstock . Com
  • creatifabrica . Com

Web Design, ডেভেলপমেন্ট শিখে আয়

বর্তমানে যে হারে মানুষ অনলাইনের দিকে ঝুকছে, সবাই এখন অনলাইনমুখি, কেনা কাটা, ব্যাবসা বানিজ্য, শিক্ষা চিকিৎসা, খাদ্য বস্ত্র সব কিছুই এখন Online বেইস হয়ে যাচ্ছে।

আর অনলাইন মানেই Web Page। ঠিক এই মুহুর্তে আমাদের যে লেখাগুলো পড়তেছেন এটাও একটা Web Page। অর্থাৎ আপনি অনলাইনে যা কিছু দেখেন সবই Web Page। আর এরকম কতগুলি Web Page একত্র হয়েই হয় একটা Web site।

এই যে আপনি এত সুন্দর সুন্দর ডিজাইনের নানা রঙের Web Page প্রতিদিন দেখতে পাচ্ছেন,এগুলা কি আপনা আপনিই তৈরী হয়েছে? নাকি এই পেজগুলা কেউ ডিজাইন করেছে?

অবশ্যই এই পেজগুলা কেউ না কেউ ডিজাইন করেছে। আর যিনি ডিজাইন করেছেন তিনি কি ফ্রি ফ্রি একাজগুলা করেছে? মোটেও না।

বর্তমানে যেহেতু ব্যাপকহারে মানুষ অনলাইনের দিকে ঝুকছে আর অনলাইন মানেই যেহেতু ওয়েব পেজের সমষ্টি তাহলে আপনিই একটু বিশ্লেষণ করুন Web Designer/ডেভেলপারদের চাহিদা কেমন। আর যার চাহিদা যত বেশী তার ডিমান্ডও ততো বেশী।

আপনার যদি Coding করার শখ থাকে Creative কিছু করার ইচ্ছে থাকে আপনি যদি কঠর পরিশ্রমী হন, আপনি যদি অনলাইনে সম্মানের সাথে ঘরে বসে ভালো অংকের টাকা ইনকাম করতে চান তবে আপনার জন্য ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট শিখা Best।

তবে এক্ষেত্রে আমি সাজেষ্ট করি আপনার হাতে যদি মিনিমাম ২ বছর শেখার সময় থাকে তবেই আপনি Web Design ডেভেলপমেন্ট শেখার জন্য পা বাড়ান, ২/৪/৬ বা ১ বছর সময় নিয়ে এই সেক্টরে ভালো কিছু শিখতে পারবেন না। তবে যারা এক্সট্রা ট্যালেন্ট তাদের কথা ভিন্ন।

Freelancing বা Online ইনকামের জন্য কেমন পিসি দরকার?

নতুন অনেকেই এই কমন প্রশ্নটি প্রায়ই করেন। নতুন হিসেবে এই প্রশ্ন করাটাও স্বাভাবিক।

আসলে Freelancing বা Online ইনকামের জন্য আপনার বর্তমান যে পিসি আছে বা নতুন যদি আপনি কিনতে চান তেবে ১৫/২০ হাজার টাকা দামের কম্পিউটার দিয়েই আপনি শুরু করতে পারবেন। আপনি চাইলে বেশী দামের পিসিও কিনতে পারেন।

তবে কিছু ক্ষেত্রে যেমন, গ্রাফিক্স ডিজাইন, ভিডিও এডিটিং বা ভারি কোন সফটওয়্যার নিয়ে কাজ করতে চাইলে আপনাকে হাই কনফিগারেশনের Computer কিনতেই হবে। আশা করি বুঝতে পেরেছেন।

অনলাইনে ইনকামের নামে প্রতারণা,

ইদানিং অনেক Site দেখতে পাচ্ছি, যারা কিনা ইনভেস্ট করানোর মাধ্যমে ইনকামের ব্যাবস্থা করে। আপনার থাকে বিভিন্ন প্যাকেজে সর্বনিমন্ন ২২ ডলার থেকে ৫ হাজার ডলার পর্যন্ত ইনভেষ্ট করাবে । মিনিময়ে আপনাকে প্রতিদিন Facebook,Tiktok এর ভিডিও দেখিয়ে আপনাকে টাকা দেবে! এরকম কিছুদিন করার পর দেখবেন ঐ সাইটগুলা আর পেমেন্ট দিচ্ছে না।

একটু পরিশ্রম করুন নিজের স্কিল ডেভেলপ করুন তখন দেখবেন টাকা আপনার পিছে ঘুরছে। তখন আর আপনাকে টাকার পিছে দৌড়াতে হবে না।

নিজের এজেন্সি বানিয়ে অনলাইন ইনকাম

আপনি মোটামুটি Graphics Desing পারেন। আপনার আরেক বন্ধু Web Developer, আরেকজন ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট।  আপনারা মিলে একটা এজেন্সি তৈরি করলেন। সেই এজেন্সির মাধ্যমে বিভিন্ন কাজের বায়ার ম্যানেজ করে। Online থেকে প্রচুর পরিমান টাকা Income করতে পারবেন

শেষ কথা

ঘরে বসে আয় করুন অনলাইনে ২০২৩ এতক্ষণ যারা ধৈর্য্য ধরে পুরো লেখাটা পড়ছেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ। তবে অনেকেই আছেন যারা পুরো লেখাটা পড়ে হয়তো মনে মনে বলতেছেন হুদাই বক বক পড়িলাম কোন কাজই শিখতে পারলাম না!

আসলে ভাই আমি কিন্তু এই লেখার শুরুতেই বলেছিলাম এটা একটি Guideline মুলক লেখা এই লেখা পড়ে আপনি Freelancing এর উপর একটি পূর্নাঙ্গ ধারনা পাবেন৷ কিভাবে শুরু করবেন কোথা থেকে শুরু করবেন, এসব নিয়ে লেখা।

আর তাছাড়া প্রতিটি বিষয় আপনি গুগলে/ইউটিউবে গিয়ে সার্চ করুন সার্চ করা প্রতিটি রেজাল্ট ফলো করুন আপনি একাই একাই সব শিখে যাবেন কোথাও টাকা দিয়ে কোর্স করে শিখতে হবে না।

Thank You All

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link