অল্প বিনিয়োগে দুর্দান্ত পাঁচটি খেলনা ব্যাবসার আইডিয়া, কম পুঁজি এবং খাটনিও কম – এখনি জানুন

অল্প বিনিয়োগে দুর্দান্ত পাঁচটি খেলনা ব্যাবসার আইডিয়া

অল্প বিনিয়োগে দুর্দান্ত পাঁচটি খেলনা ব্যাবসার আইডিয়া: খেলনার প্রতি প্রত্যেকটি শিশুরই দূর্বলতা থাকে। সেজন্য কোনো সময়য়েই খেলনার চাহিদা কম হয় না।

আপনি যদি চান তবে অল্প টাকা বিনিয়োগের মাধ্যমে এই খেলনার ব্যাবসা শুরু করতে পারবেন।আমাদের প্রতিবেশি দেশ বেঙ্গালুরু, হায়দবাদ, পুনেতে খেলনা ইন্ডাস্ট্রি বেশ ফুলেফেপে উঠেছে। আবার বাংলাদেশের ঢাকা,ময়মনসিংহ ছাড়াউ অনেক জাগাতেই খেলনার মার্কেট বেশ জাকজমক হয়ে উঠেছে।

বাজারে বেশ জনপ্রিয় খেলনাগুলির মধ্যে জনপ্রিয় খেলনাগুলি হচ্ছে: ইলেক্ট্রনিক খেলনা,সফট টয় ও হার্ড টয় ইত্যাদি। এ ব্যবসার পরিধিও এখন অনেক বাড়ছে। আজকের প্রতিবেদনে আমরা আপনাকে কিছু খেলনা ব্যবসার ধারণা দেব যাতে আপনি “অল্প বিনিয়োগে” এই ব্যাবসাগুলি শুরু করতে পারেন।

আরও পড়ুনঃ  শীতকালের ব্যাবসা: ৪ ঘন্টা কাজ করলেই লাখ লাখ টাকা আয়! জেনে নিন পদ্ধতি।

অল্প বিনিয়োগে দুর্দান্ত পাঁচটি খেলনা ব্যাবসার আইডিয়া দেখে নিন এখনি

ব্যাবসা করতে হলে অবশ্যই আপনাকে পরিশ্রমী, ধৈর্যশীল এবং বিচক্ষন ব্যাক্তি হতে হবে। জানা থাকতে হবে বিভিন্ন হিসাব-নিকাশও। যাতে ব্যাবসার হিসাব ঠিক থাকে। তো দেখে নিন কিছু খেলনা ব্যাবসার আইডিয়া যা আপনিও শুরু করতে পারেন।

বেলুন ব্যাবসা

বেলুন ব্যাবসা:

শিশুদের মধ্যে বেলুন খুবই জনপ্রিয় খেলনা। আপনি চাইলে খুব ছোট পরিসরে এই ব্যবসা শুরু করতে পারেন। একটি সাধারণ মেশিন এবং কাঁচামাল বিনিয়োগ প্রয়োজন এই ব্যাবসাতে। এই ব্যবসা শুরু করে আপনি কম সময়ে বেশি টাকা আয় করতে পারবেন লাভও হবে অনেক।

শিক্ষামূলক খেলনা(Educational Toy):

আজকাল এই যুগে অনেক ধরণের খেলনা রয়েছে যা শিশুদের তাদের চারপাশের বিভিন্ন জিনিস সম্পর্কে ধারনা এবং জ্ঞান দেয়। এ ধরনের সাধারণ জ্ঞানের বিষয়ে আগ্রহী শিশুদের জন্য শিক্ষামূলক খেলনা খুবই উপযোগী। আপনি এই ধরনের খেলনা বিক্রি করে প্রচুর টাকা উপার্জন করতে পারেন। আর এই ব্যাবসায় লাভও অনেক বেশি। তবে আপনাকে ধৈর্যশীল হতেই হবে।

ইলেকট্রনিক খেলনা

ইলেকট্রনিক খেলনা:

ইলেকট্রনিক খেলনা সাধারণত বাংলাদেশে আমদানি করা হয়। তবে আমাদের দেশের বাজারে রিমোট কন্ট্রোলড খেলনার জনপ্রিয়তা অনেক বেশি লক্ষণীয়। আপনি যখন খুশি এই ব্যবসা শুরু করতে পারেন এবং ব্যাবসাটি খুবই সহজ।

আরও পড়ুনঃ  মশার কয়েল তৈরি করে লাখ টাকা আয় - জানুন কিভাবে!

সফট টয়(নরম খেলনা): আজকাল রোজগারের মাধ্যম হিসেবে অনেকেই বেছে নিচ্ছেন সফট খেলনা। অল্প বিনিয়োগে ঘরে বসেই শুরু করতে পারেন এই ব্যবসা। নরম খেলনা খুব সাধারণ সরঞ্জাম দিয়ে তৈরি করা হয়। আর খেলনাগুলি খুবই জনপ্রিয়তা লাভ করছে বর্তমানে।

ঘুড়ির ব্যাবসা(Kites):

শিশু-কিশোরদের মধ্যে ঘুড়ির প্রতি মুগ্ধতা চিরন্তন। অল্প কিছু যন্ত্রপাতির সাহায্যে আপনি ঘরে বসেই শুরু করতে পারেন ঘুড়ি তৈরির ব্যবসা। আর ঘুড়ি তৈরির মজাও আলাদা রকমের। এই ব্যাবসায় টাকা আয়ের পাশাপাশি অনেক মজাও করা যায়।

আরও পড়ুন: চাকরির টেনশন ভুলে যান, ঘরে বসে ক্ষুদ্র ব্যবসা শুরু করুন, মাসে ভালো পরিমানে আয়!

উপসংহার

আমি এখানে অল্প বিনিয়োগে দুর্দান্ত পাঁচটি ব্যাবসার আইডিয়া শেয়ার করলাম এই লেখায়। দেশের বাজারে চাকরির প্রতিযোগিতা অনেক। এখন শিক্ষিত যুবক যুবতীরা ছুটেছে ব্যাবসার পিছনে। যাদের পুঁজি কম তারা এই ব্যাবসাগুলি করে সহজেই ভালো টাকা রোজগার করতে পারবে।

আরও পড়ুনঃ  ধূপকাঠি ব্যবসা: এক্কেবারে আরামের ব্যাবসা, বিক্রি নিয়ে নেই চাপ! লাখ টাকা ইনকাম!

এমনি সব ব্যাবসার আইডিয়া পেতে আমাদের Sohobanglait কে ফলো করুন। আমাদের হোয়াটসএপ, টেলিগ্রাম, গুগল নিউজ সব জাগায় যুক্ত থাকতে পারেন।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link