Physical Exercise Paragraph In 150 Words | Physical Exercise

Physical Exercise Paragraph In 150 Words
Physical Exercise Paragraph In 150 Words

Physical Exercise Paragraph In 150 Words

বন্ধুরা আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনারা আমাদের সাইটে Paragraph পড়তে এসেছেন। আপনারা এসেছেন Physical Exercise Paragraph এই প্যারাগ্রাফটি পড়তে। তাই আপনাদের জন্য সহজ Physical Exercise Paragraph নিয়ে এসেছি। চলুন নিচ থেকে দেখে নেই Physical Exercise Paragraph In 150 Words প্যারাগ্রাফটি। 

Physical exercise means movement of our body in a methodical way. It is not possible to keep good health and mental soundness without taking some form of physical exercise. Regular physical exercise makes one strong and fit for work. There are many kinds of physical exercise for us to do. 

Young people can take almost any form of exercise of their interest. They may participate in games and sports like cricket, football, badminton, tennis, golf, martial arts and so on. Many others can choose gymnastics like running, weight lifting etc. However, all forms of recreational exercises are not suitable for older people. Walking in the open air is the best exercise for them. Some older people may choose running basing on their physical ability. It is also important to mention that without exercise our body becomes weak. 

আরও পড়ুনঃ  City Life And Rural Life Paragraph | JSC/SSC/HSC (All Classes)

As a result, we become vulnerable to many diseases. Thus if a person takes regular exercise, he can remain energetic and spirited even in the old age. Exercise in right form and in right proportion works as a tonic to refresh our mind by removing our fatigue. But it is very important to keep in mind that over exercise tells upon body and it can lead to our permanent disability. So we must avoid this situation of taking excessive exercise.

শারীরিক ব্যায়ামের উপকারিতা

শারীরিক ব্যায়াম মানে পদ্ধতিগতভাবে আমাদের শরীরের নড়াচড়া। শারীরিক ব্যায়াম ছাড়া সুস্বাস্থ্য ও মানসিক সুস্থতা রাখা সম্ভব নয়। নিয়মিত শারীরিক ব্যায়াম একজনকে শক্তিশালী এবং কাজের জন্য উপযুক্ত করে তোলে। আমাদের জন্য অনেক ধরনের শারীরিক ব্যায়াম আছে। তরুণরা তাদের আগ্রহের প্রায় যেকোনো ধরনের ব্যায়াম করতে পারে। 

তারা ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন, টেনিস, গলফ, মার্শাল আর্ট ইত্যাদির মতো খেলা এবং খেলাধুলায় অংশগ্রহণ করতে পারে। আবার অনেকে দৌড়ানো, ভারোত্তোলন ইত্যাদির মতো জিমন্যাস্টিক বেছে নিতে পারেন। তবে, সব ধরনের বিনোদনমূলক ব্যায়াম বয়স্ক ব্যক্তিদের জন্য উপযুক্ত নয়। খোলা বাতাসে হাঁটা তাদের জন্য সবচেয়ে ভালো ব্যায়াম। কিছু বয়স্ক লোক তাদের শারীরিক ক্ষমতার উপর ভিত্তি করে দৌড়ানোর পছন্দ করতে পারে। এটাও উল্লেখ করা জরুরী যে ব্যায়াম ছাড়া আমাদের শরীর দুর্বল হয়ে পড়ে। 

ফলে আমরা অনেক রোগে আক্রান্ত হয়ে পড়ি। এইভাবে একজন ব্যক্তি যদি নিয়মিত ব্যায়াম করেন, তবে তিনি বৃদ্ধ বয়সেও উদ্যমী ও উদ্যমী থাকতে পারেন। সঠিক আকারে এবং সঠিক অনুপাতে ব্যায়াম আমাদের ক্লান্তি দূর করে আমাদের মনকে সতেজ করতে টনিক হিসেবে কাজ করে। কিন্তু এটা মনে রাখা খুবই গুরুত্বপূর্ণ যে অতিরিক্ত ব্যায়াম শরীরের উপর বলে এবং এটি আমাদের স্থায়ী অক্ষমতার কারণ হতে পারে। তাই অতিরিক্ত ব্যায়াম করার এই পরিস্থিতি আমাদের এড়িয়ে চলতে হবে।

শেষ কথাঃ 

বন্ধুরা ও শিক্ষার্থীরা আমি আশাকরি সবার ভালো লেগেছে আজকের এই Physical Exercise Paragraph In 150 Words প্যারাগ্রাফটি। এবং আপনারা এই Physical Exercise Paragraph টি পড়ে কিছুটা হলেউ সহজভাবে শিখতে পেরেছেন। আমি বলব আপনারা এই Physical Exercise Paragraph টি এখনি খাতায় নোট করে নিন। এতে আরও তারাতারি শিখা হয়ে যাবে।

TAG: physical exercise paragraph,physical exercise dialogue,physical exercise composition,dialogue physical exercise,importance of physical exercise,importance of physical exercise dialogue,dialogue importance of physical exercise,composition physical exercise,necessity of physical exercise dialogue for class 8,importance of exercise essay 100 wordsimportance of exercise essay for class 1,5 paragraph essay benefits of exercise,essay on exercise,benefits of exercise essay 150 words,importance of exercise for students.

Thank You All

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link