কলেজ ভর্তির ২য় অটো মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম – অটোমাইগ্রেশন

কলেজ ভর্তির ২য় অটো মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম

বন্ধুরা, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির কলেজ ভর্তির ২য় অটো মাইগ্রেশন রেজাল্ট ২৩ সেপ্টেম্বর শনিবার রাত ৮টার সময় প্রকাশ করা হবে। সেই সময়েই একাদশের ৩য় পর্যায়ের আবেদনকারীদের ভর্তি ফলাফল প্রকাশ করা হবে।

কলেজ ভর্তির ২য় অটো মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম

মোবাইল এসএমএস ও অনলাইনে xiclassadmission.gov.bd ওয়েবসাইট হতে, কলেজ মাইগ্রেশনের বর্তমান অবস্থা জানা যাবে।এই প্রতিবেদন থেকে xi class college admission auto migration result দেখার নিয়ম জানুন।

কলেজ ভর্তির ২য় অটো মাইগ্রেশন রেজাল্ট দেখার নিয়ম

একাদশ শ্রেণির কলেজ ভর্তির ২য় মাইগ্রেশন রেজাল্ট প্রকাশিত হবে ২৩ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখ শনিবার রাত ৮টার সময়। ১ম ও ২য় পর্যায়ের একাদশের ভর্তি রেজাল্টে যারা নির্বাচিত হয়েছিলেন এবং কলেজ নিশ্চায়ন করেছেন তাদেরই কেবলমাত্র অটো মাইগ্রেশন হবে।

আরও পড়ুনঃ  একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | ভর্তি ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর

আরও পড়ুনঃ Honours 1st Year Exam Routine 2023 | অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন 2023

এই মাইগ্রেশন প্রক্রিয়া অটোমেটিক বা স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত হবে। এর জন্য অন্য কোথাও আবেদন বা কোন কিছু করতে হবে না। শুরু মাত্র অপেক্ষা করতে হবে। একাদশ শ্রেণির ভর্তি আবেদনের সময় শিক্ষার্থীরা যেসব কলেজ পছন্দক্রমে রেখেছিলেন, সে সব কলেজে আসন থাকা সাপেক্ষে মাইগ্রেশন হবে।

মাইগ্রেশন প্রক্রিয়া সব সময় পছন্দকৃত কলেজের উপরের দিকে যাবে। কোন ক্রমেই নিচের দিকে আসবে না। এর মানে হলো, আপনার পছন্দক্রম অনুসারে কেবলমাত্র উপরের দিকের কলেজে এই মাইগ্রেশন পরিচালিত হবে। নিচের অনুচ্ছেদ থেকে একাদশ শ্রেণির ২য় মাইগ্রেশনের কলেজ ভর্তি রেজাল্ট দেখার নিয়ম গুলো জানুন

আরও পড়ুনঃ  এসএসসি শর্ট সাজেশন 2024 (বাংলা ২য় পত্র) - পড়ুন

অটোমাইগ্রেশন

কলেজের এইচএসসি একাদশ শ্রেণির ভর্তি রেজাল্টের মতই, অটো মাইগ্রেশন রেজাল্ট একই পদ্ধতিতে জানা যাবে। ২৩ সেপ্টেম্বর ২য় মাইগ্রেশন রেজাল্ট প্রকাশের পর হতে অনলাইনে ও মোবাইল এসএমএস-এর মাধ্যমে এই রেজাল্ট জানা যাবে। অনলাইনে ২য় দফার মাইগ্রেশন রেজাল্ট দেখতে, নিচের বোর্ডের ভর্তি ওয়েবসাইটে যেতে হবে।

http://xiclassadmission.gov.bd/

উপরের ঠিকানাটি ব্রাউজ করে ভর্তি ওয়েবসাইটে গিয়ে View Result লেখা লিংকে ক্লিক করলে রেজাল্ট সার্চ পাতা আসবে। এবার এখানে আপনার এসএএসসি পরীক্ষার তথ্য দিয়ে রেজাল্ট সার্চ করুন। মাইগ্রেশনে রেজাল্ট পরিবর্তন হলে এখান থেকে জানা যাবে কোন কলেজে মাইগ্রেশন হয়েছে।

আরও পড়ুনঃ অনার্স ২য় বর্ষ ফরম ফিলাপ ২০২৩ | অনার্স ফরম ফিলাপ 2023

মোবাইল এসএমএস এর মাধ্যমে মাইগ্রেশন রেজাল্ট জানা যাবে। রেজাল্ট প্রকাশের পর স্বয়ংক্রিয়ভাবে মোবাইল মেসেজের মধ্যমে পরিবর্তিত রেজাল্ট জানিয়ে দেওয়া হবে। ২০২৩ সালের একাদশ শ্রেণির কলেজ ভর্তির ২য় অটো মাইগ্রেশন রেজাল্ট দেখতে সমস্যা হলে আমাদের লিখে জানান। তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন

আরও পড়ুনঃ  Important Paragraph For SSC 2024 | ইংরেজি ১ম ও ২য় পত্র

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link