২৫ মার্চ গণহত্যা দিবস স্ট্যাটাস | ২৫ মার্চ গণহত্যা দিবস বক্তব্য

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী বাংলাদেশের জনগণের ওপর হামলা চালিয়ে নৃশংস হত্যাকাণ্ড চালায়। সেই রাতটিকে বাংলাদেশের কাল রাত হিসেবে চিহ্নিত করা হয়েছে। অপারেশন সার্চলাইট সম্পর্কে অনেকেই জানবেন ২৫শে মার্চ অপারেশন সার্চলাইট নাইট নামে পরিচিত।আপনারা যারা ২৫শে মার্চ উপলক্ষে স্ট্যাটাস খুঁজছেন। তাদের জন্য আজকের পোস্টে ২৫ মার্চের সবচেয়ে জনপ্রিয় স্ট্যাটাস ক্যাপশন উল্লেখ করা হয়েছে। ২৫ মার্চের গণহত্যার ছবি শেয়ার করে সবাইকে এই দিনটি সম্পর্কে জানাতে দিন।

২৫ মার্চ গণহত্যা দিবসে, প্রত্যেকের উচিত শহীদদের শ্রদ্ধা জানাতে এবং তাদের সম্মান জানাতে একটি স্ট্যাটাস পোস্ট করা। এটি আপনার সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলির যেকোনো একটি হতে পারে। কারণ বর্তমানে আমরা ডিজিটাল মিডিয়া ব্যবহার করছি মিডিয়ায় সক্রিয় হতে।

আর তাই তাদের প্রতি শ্রদ্ধাশ্রদ্ধা জানিয়ে ফেসবুকে গণহত্যা দিবসের স্ট্যাটাস পোস্ট করতে পারেন। কিন্তু অনেক সময় ২৫ মার্চের ফেসবুক স্ট্যাটাস নিয়ে ভালোভাবে লিখতে হয় তা বুঝতে পারেন না। তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি কিছু ফেসবুক স্ট্যাটাস। আপনি এখান থেকে ২৫ মার্চ ফেসবুক স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন।


২৫ মার্চ গণহত্যা দিবস বক্তব্য,২৫ মার্চ গণহত্যা দিবস রচনা,২৫ মার্চ গণহত্যা দিবস স্ট্যাটাস,২৫ মার্চ গণহত্যা দিবস ছবি,২৫ মার্চ গণহত্যা দিবস কবিতা,২৫ মার্চ গণহত্যা দিবস ইতিহাস.

আরও পড়ুনঃ  চাপা কষ্টের স্ট্যাটাস পিক | অবহেলার কষ্টের স্ট্যাটাস


২৫ মার্চ গণহত্যা দিবস স্ট্যাটাস

অনেকেই আছেন যারা গণহত্যা দিবসে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান। তাদের জন্য আজকের এই পোস্টে আমরা ২৫ মার্চের কালো রাতের অবস্থা উল্লেখ করেছি। ২৫ মার্চ গণহত্যা দিবসে নিচ থেকে হৃদয় বিদারক সংগৃহীত স্ট্যাটাসগুলি সংগ্রহ করুন।

আমরা শোকাহত, আজ ২৫ শে মার্চ কাল রাত্রি


২৫ শে মার্চ গণহত্যার মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। বাংলাদেশের মানুষ পাকিস্তান হানাদার বাহিনীর সাথে দীর্ঘ নয় মাস যুদ্ধ চালিয়ে বিজয় ছিনিয়ে এনেছিল।


বাংলাদেশের মানুষ 25 মার্চ কালো রাত কে কখনোই ভুলতে পারবেনা। ওই রাতে শহীদ হওয়া সবার আত্মার মাগফেরাত কামনা করছি।


বাংলাদেশ সরকার 25 শে মার্চ কালরাত্রি উপলক্ষে ১ মিনিট পুরো দেশে বিদ্যুৎ বন্ধ রাখবেন ‌


আমরা শোকাহত আজ 25 শে মার্চ গণহত্যা দিবস, অনেকে হয়তো ভুলেই গেছে এ দিনের কথা। তাই আজকে আবার নতুন করে সবাইকে মনে করিয়ে দিলাম।


‘একাত্তেরর ২৫ মার্চের গণহত্যা শুধু একটি রাতের হত্যাকাণ্ডই ছিল না, এটা ছিল মূলত বিশ্ব সভ্যতার জন্য এক কলঙ্কজনক জঘন্যতম গণহত্যার সূচনা মাত্র। চরমতম নিষ্ঠুরতায় ঠিক আজকের দিন থেকে পাকিস্তানিরা শুরু করেছিল গণহত্যা, বাঙালিদের বিরুদ্ধে, ঠিক ৫০ বছর আগে।’


‘গণহত্যার রক্তাক্ত ধাপ পেরিয়ে মাথা উঁচু করে আছে বাংলাদেশ। যে জনতা মুক্তির স্বপ্নে মৃত্যুকে পেরিয়ে যাওয়ার সাহস দেখায়, গণহত্যার কী সাধ্য তাকে নিশ্চিহ্ন করে। শহীদদের অনন্ত শ্রদ্ধা।’


২৫ মার্চ প্রথম প্রহরে একটি প্রদীপ জ্বালুন


আজ ২৫ শে মার্চ গণহত্যা দিবস, এই দিনে পাকিস্তান হানাদার বাহিনী ঘুমন্ত বাঙালির উপরে গোলাবর্ষণ সহ নানা নির্যাতন চালিয়েছিল।


আমরা শোকাহত, আজ ২৫ শে মার্চ কাল রাত্রি


২৫ শে মার্চ গণহত্যার মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। বাংলাদেশের মানুষ পাকিস্তান হানাদার বাহিনীর সাথে দীর্ঘ নয় মাস যুদ্ধ চালিয়ে বিজয় ছিনিয়ে এনেছিল। যেখানে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কিছু বলতে পারেন। কারণ বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্যান্য সাংস্কৃতিক প্রতিষ্ঠানে ২৫ মার্চ গণহত্যা দিবস সংক্রান্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর বক্তৃতা উপস্থাপনের জন্য কিছু বলার আছে।

২৫ মার্চ গণহত্যা দিবস বক্তব্য

ফেসবুকে পোস্ট করার জন্য আমাদের সবার ক্যাপশন দরকার। যার জন্য আমরা অনেকেই ২৫ মার্চ গণহত্যা দিবসের ক্যাপশন অনুসন্ধান করি। তাদের জন্য আজকের পোস্টটি ২৫ মার্চ গণহত্যা দিবসের সেরা মানের ক্যাপশন উপস্থাপন করে।

জয় বাংলা, বাংলার জয়
২৫ শে মার্চ গণহত্যা দিবসে আমরা শোকাহত

বাংলাদেশের মানুষ 25 মার্চ কালো রাত কে কখনোই ভুলতে পারবেনা। ওই রাতে শহীদ হওয়া সবার আত্মার মাগফেরাত কামনা করছি।

২৫ মার্চকে ভুলে যাবেন না, আজ গণহত্যা দিবস

ইতিহাসের পাতায় সবচাইতে কলঙ্কিত দিন হচ্ছে 25 শে মার্চ গণহত্যা দিবস।

বাংলাদেশ সরকার 25 শে মার্চ কালরাত্রি উপলক্ষে ১ মিনিট পুরো দেশে বিদ্যুৎ বন্ধ রাখবেন ‌

আমরা শোকাহত আজ 25 শে মার্চ গণহত্যা দিবস, অনেকে হয়তো ভুলেই গেছে এ দিনের কথা। তাই আজকে আবার নতুন করে সবাইকে মনে করিয়ে দিলাম।



Conclusion

২৫শে মার্চ জাতীয় গণহত্যা দিবসে আমরা আপনার কাছে শুভেচ্ছা, স্ট্যাটাস, উদ্ধৃতি এবং কিছু শব্দ নিয়ে এসেছি। আশা করি আপনি আমাদের নিবন্ধটি পড়ে উপকৃত হবেন এবং আমাদের নিবন্ধ থেকে ২৫ মার্চের শুভেচ্ছা, স্থিতি, উক্তি এবং উক্তিগুলি সংগ্রহ করুন এবং ব্যবহার করুন। এছাড়াও, আপনি যদি অবস্থান সম্পর্কিত অন্য কিছু জানতে চান তবে আপনি আমাদের মন্তব্য করতে পারেন।


TAG: ২৫ মার্চ গণহত্যা দিবস ইতিহাস,২৫ মার্চ গণহত্যা দিবস রচনা,২৫ মার্চ গণহত্যা দিবস কবিতা,২৫ মার্চ গণহত্যা দিবস,২৫ মার্চ গণহত্যা দিবস বক্তব্য,২৫ মার্চ গণহত্যা দিবস ছবি,জাতীয় সংসদে কবে ২৫ মার্চ গণহত্যা দিবস হিসেবে গৃহীত হয়,আজ ২৫ মার্চ গণহত্যা দিবস.
Thank You All

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link