বেস্ট ফ্রেন্ড ক্যাপশন বাংলা স্ট্যাটাস – 170+ Friendship Status Bangla

Friendship Status Bangla

আপনি কি বেস্ট ফ্রেন্ড ক্যাপশন বাংলা স্ট্যাটাস খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। এখানে আপনারা ট্রেন্ডিং 170+ Friendship Status Bangla স্ট্যাটাস পেয়ে যাবেন।

সর্বদা আপনার বন্ধুদের জন্য Facebook বন্ধুত্বের স্ট্যাটাস বাংলা এবং বাংলা বন্ধুত্বের উক্তি শেয়ার করার চেষ্টা করুন যাতে তারা আপনাকে তাদের বন্ধু হিসাবে পেয়ে ভাগ্যবান বোধ করে।

এক কথায়, বন্ধুত্বকে মানুষের মধ্যে পারস্পরিক স্নেহের সম্পর্ক হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে। বন্ধুত্ব দিয়েই বন্ধু তৈরি হয়। প্রকৃত বন্ধুরা উদার, নম্র, অনুগত এবং বিশ্বস্ত স্বভাবের হয়ে থাকে। বেস্ট ফ্রেন্ড নিয়ে স্ট্যাটাস বর্তমানে এখন ট্রেন্ডিং কারণ প্রকৃত বন্ধুরা ফেসবুক স্ট্যাটাস এবং হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস হিসেবে তাদের আবেগ প্রকাশ করে।

বন্ধুত্ব জন্ম বা রক্ত দ্বারা নয়, আমাদের পছন্দ দ্বারা নির্বাচিত হয় বন্ধু। আমরা আমাদের চিন্তাধারার সাথে মিলে তার সাথে আমরা বন্ধুত্ব তৈরি করি। ফ্রেন্ডশিপ স্ট্যাটাস বাংলা এবং Bengali Friendship Quotes হল আপনার সমস্ত বন্ধুদের কাছে আপনার মনোভাব প্রকাশ করার উপায়।

সংগ্রহ করুন Friendship Status Bangla

সংগ্রহ করুন Friendship Status Bangla
সংগ্রহ করুন Friendship Status Bangla

বাংলা বন্ধুত্বের স্ট্যাটাস এবং উদ্ধৃতিগুলি আপনার বন্ধুদের বলতে সাহায্য করে যে তারা আপনার কাছে কতটা বিশেষ এবং গুরুত্বপূর্ণ। এখানে আমরা বাংলায় ফেসবুক বাংলা বন্ধুত্বের স্ট্যাটাস এবং বন্ধুত্বের ক্যাপশন যোগ করেছি।যা আপনারা কপি করে নিয়ে আপনাদের ফেসবুকে স্টেটাস দিতে পারবেন।

  1. রক্তের সর্ম্পক ছাড়া যদি আর কোনো ঘনিষ্ট কোনো সর্ম্পক থাকে সেটা হলো বন্ধুত্ব। ভাগ্য তোমার আত্মিয় বেছে দেয় আর তুমি বেছে নাও তোমার বন্ধু। বন্ধু মানে একটু পাশে থাকা, বন্ধু মানে হাতে হাত রাখা, বন্ধু মানে অবুঝ অভিমানে তবুও বন্ধু কারণ বন্ধু জানে।
  2. বীরের পরীক্ষা হয় যুদ্ধের ময়দানে, বন্ধুর পরীক্ষা হয় বিপদের সময় এবং বুদ্ধিমানের পরীক্ষা হয় ক্রোধান্বিত অবস্থায়।
  3. জীবনে যদি এমন একজন বন্ধু না থাকে যার কাছে সমস্ত কথা বলা যায়, তাহলে তা নেশাগ্রস্ততা বা ওবেসিটির মতোই স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক। 
  4. কথায় বলে, বন্ধুত্বে যদি সত্যিই প্রাণের টান থাকে, তবে ৫০ বছর কোনও যোগাযোগ না থাকার পরে দেখা হলেও বন্ধুরা একে অপরকে ঠিক আগের মতোই জড়িয়ে ধরে। 
  5. একজন প্রাপ্তবয়স্ক পুরুষ ও একজন প্রাপ্তবয়স্ক মহিলার মধ্যে কোনও রকম যৌন চাহিদা ছাড়াই নিছক বন্ধুত্ব অত্যন্ত বিরল। উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা বলছে সাধারণ বন্ধুত্বের ক্ষেত্রেও ৮৮ শতাংশ পুরুষ তাদের বান্ধবীদের প্রতি শারীরিকভাবে আকৃষ্ট।
  6. কর্মস্থলে বন্ধুত্ব খুবই বিরল। সহকর্মী আর বন্ধু কখনওই সমার্থক নয়। লিঙ্কডইন-এর একটি সমীক্ষা বলছে ১৯৮০ সালের পরে যাঁদের জন্ম তাঁদের মধ্যে ৬৮ শতাংশ মানুষ প্রোমাশনের জন্য সহকর্মীর সঙ্গে বন্ধুত্ব ত্যাগ করতে রাজি।
  7. ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি বন্ধুবৎসল হয়। লন্ডনের একটি শিক্ষা প্রতিষ্ঠানের গবেষণা বলছে ছেলেরা বন্ধুদের চেয়েও বেশি মূল্য দেয় পারিবারিক সম্পর্কগুলোকে। 
  8. বন্ধু তুমি আমার হৃদয়েরবাধন, আছো তুমি,থাকবে আমায় মিশে এ হৃদয়ে সারাটি জীবন। বন্ধুতুমি আমার ভোরেরপাখি, হারিয়ে গেলে কভু দূরঅজানায় আমায়তুমি খুজে নিবে নাকি?
  9. ভালো বন্ধু হলো সেই, যে আপনাকে আপনার মায়ের মতোই যত্নে আগলে রাখবে, পিতার মতো শাসন করবে, বোনের মতো খুনসুটি, ভাইয়ের মতো জ্বালাবে আর ভালবাসবে, আপনার প্রেমের মানুষের থেকেও বেশী।
  10. তুমি কখনও বন্ধুত্বকে কিনতে পারবে না, তুমি এটা উপার্জন করে নাও। কেউ যদি সাহায্যের জন্য আসে, তখন তুমি সত্যিকার বন্ধু হয়ে যেও।
আরও পড়ুনঃ  স্বাধীনতা দিবসের উক্তি | বাংলাদেশের স্বাধীনতা নিয়ে উক্তি | স্বাধীনতা দিবস নিয়ে ছন্দ

বেস্ট ফ্রেন্ড ক্যাপশন বাংলা স্ট্যাটাস

বেস্ট ফ্রেন্ড ক্যাপশন বাংলা স্ট্যাটাস
বেস্ট ফ্রেন্ড ক্যাপশন বাংলা স্ট্যাটাস
  1. গভীর বন্ধুত্ব তখনই চরম শত্রুতায় রুপ নেয়, যখন একে অপরকে ভুল বুঝে। বাস্তবে এমন কোনো ঘটনা ঘটে না, যার কারনে বন্ধুত্ব নষ্ট হয়ে শত্রুতায় পরিনত হবে। আর যদি এমন কিছু ঘটে, তবে বুঝতে হবে তা বন্ধুত্ত্ব ছিল না।
  2. ভালো একজন বন্ধু যতোই ভুল করুক, তাকে কখনো ভুলে যেও না। কারন পানি যতই ময়লা হোক, আগুন নিভাতে সেই পানি সবচেয়ে বেশি কাজে লাগে।
  3. সেই প্রকৃত বন্ধু, যে বন্ধুর চোখের প্রথম ফোটা পানি দেখে দ্বিতীয় ফোটা পড়ার আগে ধরে ফেলে আর ৩য় ফোটা পড়ার আগে তা হাঁসিতে পরিনত করে।
  4. যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।
  5. সবাই আমার বুন্ধু নয়। আবার আমার বন্ধু সবার মত নয়। সে আমার কথা মনে রাখে শত কাজের ভীড়ে। ফ্রী হলে ডাকিও আমায়, আছি আমি তোমার দুয়ারে।
  6. সুর্যের বন্ধুত্ব সকাল থেকে সন্ধা পর্যন্ত, চাঁদের বন্ধুত্ব সন্ধা থেকে সকাল পর্যন্ত, কিন্তু আমার বন্ধুত্ব শুরু থেকে শেষ নিশ্বাস পর্যন্ত!
  7. সময় বলে দেয়, কে কার কতটা আপন, সময়ের সাথে বদলে যায় অনেক প্রিয়জন, সময়ের সাথে বোঝা যায়, কে আপন কে পর, কে বন্ধু কে বা স্বার্থপর!!
  8. বন্ধু হিসেবে তোমার উপকার করতে না পারি, ক্ষতি করব না। কাছে থাকতে না পারি, দুরে যাব না। মনে রাখতে না পারি, ভুলে যাব না। ভালবাসতে না পারি, ঘৃণা করব না। আপন করতে না পারি, পর করব না। বন্ধু হিসেবে কথা দিলাম।
  9. বন্ধু মানে সুখের সাথী। বন্ধু মনে রাগ। বন্ধু মানে দুঃখ সূখের সমান সমান ভাগ। বন্ধু মানে হালকা হেসে চোখের কোনের জল। বন্ধু মানে মনে পরলে একটা ছোট কল।
  10. পৃথিবীতে সবচেয়ে মূল্যবান হলো খাঁটি বন্ধুত্ব, যদি বন্ধু ভালো হয়- তাহলে সেখানে অশ্রুর কোনো ঠাই নেই।

Best friend status

Best friend status
Best friend status
  1. বন্ধু তুই কোথায় গেলি আমাকে না বলে, আমি আজ চেয়ে আছি তোর পথের পানে, জানি তুই আসবি ফিরে একদিন হঠাৎ করে, সে দিনও দেখবি বন্ধু আমি যাইনি তকে ভুলে।
  2. সত্যিকারের বন্ধু জীবন থেকে হারিয়ে যেতে পারে, কিন্তু মন থেকে নয়। সত্যিকারের ভালোবাসার মানুষ জীবন থেকে চলে যেতে পারে কিন্তু হৃদয় থেকে নয়।
  3. বছরের পর বছর চলে যাবে, চোখের অশ্রু শুকিয়ে যাবে, কিন্তু তর আর আমার বন্ধুত্ব কখনই শেষ হবে না।
  4. যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।
  5. মানুষের জীবনে এমন কিছু সময় আসে যখন নিজেকে অসহায় মনে হয়, তখন নিঃস্বার্থভাবে যে পাশে দাড়ায়, সে হল সত্যিকারের বন্ধু।
  6. সত্যিকারের বন্ধু আর ছায়ার মাঝে অনেকটাই মিল আছে। কারণ সত্যিকারের বন্ধু সুখে দুখে ছায়ার মতোই পাশে থাকে।
  7. বন্ধুত্ব এবং গোলাপের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হলো এই যে, গোলাপ কিছুক্ষণের জন্য টিকে থাকে কিন্তু বন্ধুত্ব হলো চিরন্তন!!!
  8. বন্ধু মানে জোসনা ভেজা গল্প বলা রাত, বন্ধু মানে ভালোবাসার শিক্ত দুটি হাত, বন্ধু মানে মনের যত গোপন কথা বলা, বন্ধু মানে তোমার সাথে সারা জীবন চলা।
  9. বন্ধু তোমায় আকাশ দেব, দেব ফুলের মালা। তুমি শুধু মনে রেখো আমায় সারা বেলা। চোখের কান্না মুছে দেব, দেব তোমায় হাসি। তাইতো আমি বন্ধু তোমায় এতো ভালবাসি।
  10. কাউকে সারাজীবন কাছে পেতে চাও। তাহলে প্রেম দিয়ে নয়, বন্ধুত্ব দিয়ে আগলে রেখো। কারন প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না।
আরও পড়ুনঃ  ইংরেজি ফেসবুক স্ট্যাটাস বাংলা অর্থ সহ | অনুপ্রেরণামূলক ইংরেজি উক্তি

কলিজার বন্ধু নিয়ে স্ট্যাটাস

কলিজার বন্ধু নিয়ে স্ট্যাটাস
কলিজার বন্ধু নিয়ে স্ট্যাটাস
  1. বন্ধু পাওয়া যায় সেই ছেলে বেলায় স্কুল-কলেজেই। প্রাণের বন্ধু। তারপর আর না। আর না? সারা জীবনে আর না? জীবন জুড়ে যারা থাকে তারা কেউ কারো বন্ধু নয়। তারা দু’রকমের। এনিমি আর নন-এনিমি। নন-এনিমিদেরই বন্ধু বলে ধরতে হয়।
  2. বন্ধু মানে ভালবাসার কবিতা, বন্ধুত্ব মানে বয়সের সাথে বয়সের মিল নয়, বন্ধুত্ব মানে মনের সাথে মনের গোপনে হয়ে যাওয়া পরিচয়। বন্ধুত্ব মানে একাকীত্বের প্রতি অভিশাপ, বন্ধুত্ব মানে খুব প্রয়োজনে খুঁজে পাওয়া ওই দুটি হাত। বন্ধুত্ব মানে কবিতা কিংবা গানে শব্দে-বর্ণে ছন্দের মতো নয়। বন্ধুত্ব মানে ছবির মতো করে চোখে চোখ রেখে কথোপকথন নয়। বন্ধুত্ব মানে মাটি আর আকাশে সুদূরপ্রান্তে সংঘবদ্ধ দাবি। বন্ধুত্ব মানে সাগর-ঝর্ণা মাঝে মিলনের তলে বয়ে চলা কোন নদী।
  3. বন্ধু তোমায় খুব বেশি মনে পড়ে, যেন পৃথিবীর সব হারিয়ে ফেলি, কবার তুমি চোখের আড়াল হলে। বন্ধু তুমি আমার ভালবাসার বাঁধন, আছো তুমি থাকবে ভালবাসায়,আমার হৃদয়ে হাজার জনম জনম।
  4. আমাদের সর্ম্পকটার কোন নাম নেই, নেই সংজ্ঞায়িত করার কোন ভাষা, কখনো মনে হয় শুধু “বন্ধুত্ব” কখনো বা ভাবি না “ভালোবাসা”।
  5. আমি সেই বৃষ্টি চাইনা, যে বৃষ্টিতে বন্যা হয়, আমি সেই আকাশ চাইনা, যে আকাশ মেঘলা হয়, আমি এমন বন্ধু চাইনা যে নতুন কাউকে পেয়ে আমাকে ভুলে যাবে।
  6. যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।
  7. বন্ধুত্ব তিন ধরনের (১) খাবারের মত, যাদের ছাড়া চলে না। (২) ঔষধের মত, যাদের মাঝে মাঝে দরকার হয়। (৩) অসুখের মত, যাদের কেউ চায় না।
  8. আমার বন্ধুর জন্যে সবচেয়ে বেশি যা করতে পারি তা হোল শুধু বন্ধু হয়ে থাকা। তাকে দেয়ার মতো কোন সম্পদ আমার নেই। সে যদি জানে যে আমি তাকে ভালবেসেই সুখী, সে আর কোন পুরস্কারই চাইবে না। এক্ষেত্রে বন্ধুত্ব কি স্বর্গীয় নয়?
  9. কোনো বন্ধু যদি তোমার গোপন কথা প্রকাশ করে দেয়, তবে সেজন্য তাকে দোষ না দিয়ে নিজেকে শাসন করো। কেননা, নিজের গোপন কথা তুমি তার কাছে প্রকাশ করলে কেন?
  10. পার্থিব জীবনে কোনো মানুষই বন্ধু বা সঙ্গীর সাহচর্য বা প্রভাব থেকে মুক্ত নয়। তাই সঙ্গী যদি ভালো হয়, বন্ধু যদি চরিত্রবান হয়, সাথী যদি আদর্শবান হয়, তবে সহযাত্রী অপর সঙ্গীও ভালো হতে বাধ্য। অপরদিকে সঙ্গী যদি অসৎ হয়, তবে সাথীও চরিত্রহীন হয়ে যাবে।
আরও পড়ুনঃ  Instagram Long Bio with Symbols | New Instagram Vip Account Bio

Best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

Best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন
Best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন
  1. যারা কোনো স্বার্থের বশবর্তী হয়ে তোমার কাছে আসে, পরীক্ষা না করে তাদের বন্ধুত্বের প্রতি আস্থা স্থাপন করো না। যাকে তুমি ঘৃণা করো, তাকে ভয় করে চলো।
  2. প্রত্যেক নতুন জিনিসকেই উৎকৃষ্ট মনে হয়। কিন্তু বন্ধুত্ব যতই পুরাতন হয়, ততই উৎকৃষ্ট ও দৃঢ় হয়।
  3. শত্রুকে যদি একবার ভয় কর তবে বন্ধুকে অন্তত দশবার ভয় করিও, কারণ বন্ধু যদি কোনোসময় শত্রু হয় তখন তার কবল হইতে মুক্তি পাওয়া সম্ভব হইবে না।
  4. আমরা বন্ধুর কাছ থেকে মমতা চাই, সমবেদনা চাই, সাহায্য চাই ও সেই জন্যই বন্ধুকে চাই। –রবীন্দ্রনাথ ঠাকুর
  5. আপনি আপনার জীবনে আলোর মধ্যে একাকী হাঁটার চেয়ে আপনার প্রকৃত কোন বন্ধুকে নিয়ে অন্ধকারে হাঁটা অতি উত্তম।
  6. আপনার জীবনে কোন প্রকৃত বন্ধু আছে?- যদি আপনার জীবনে এমন কোন বন্ধু থেকে থাকে। তাহলে সেই বন্ধুত্বের সম্পর্ক কখনোই এরকম পর্যায়ে নিয়ে যাবে না, যেন আপনাদের কে কোন বিচারকের কাঠগড়ায় দাঁড়াতে হয়।
  7. তোমার প্রকৃত বন্ধু তো সেই ব্যক্তি যে তোমার সকল খারাপ দিক জানে কিন্তু তার পরেও তোমাকে ভালোবাসে। আর এটাই হলো প্রকৃত বন্ধুত্বের পরিচয়।
  8. যদি আপনাকে বলা হয় যে বন্ধুত্ব মানে কি, তাহলে কি আপনি সেই প্রশ্নের উত্তর দিতে পারবেন? – তাহলে শুনুন বন্ধু মানে হলো একই আত্মার দুটো ভিন্ন শরীর।
  9. এ পৃথিবীতে যে মানুষ গুলো নিজের বন্ধুকে ঠকাতে পারে সেই মানুষ গুলো সৃষ্টিকর্তার কেও ঠেকাতে পারে। আর এটাই হলো প্রকৃত নিষ্ঠুর এবং ধোকাবাজ মানুষ।
  10. যদি আপনি আপনার জীবনে কোন শত্রুকে তৈরি করতে না পারেন তাহলে আপনার জীবনে কোনো বন্ধু থাকবে না। কারণ যে মানুষের কোন শত্রু নেই সে মানুষের কোনো বন্ধু থাকবে এটা আশা করা বোকামি।

উপসংহার

এই লেখাতে আমরা বাংলায় ফ্রেন্ডশিপ স্ট্যাটাসের কৌতূহলোদ্দীপক জগতের সন্ধান করেছি। আমরা বিভিন্ন আকর্ষক এবং অর্থপূর্ণ বাক্যাংশ অন্বেষণ করেছি যা বাংলা ভাষায় বন্ধুত্বের সারমর্মকে পুরোপুরি ক্যাপচার করতে পারে।

বন্ধুত্ব একটি মূল্যবান উপহার যা লালন করা উচিত। সত্যিকারের বন্ধুরা আমাদের জীবনকে আরও সমৃদ্ধ এবং পরিপূর্ণ করে তোলে। বাঙালি বন্ধুত্বের স্ট্যাটাস হতে পারে আপনার বন্ধুদের প্রতি আপনার ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশ করার উপায়।

সুতরাং, আপনার আবেগের সাথে অনুরণিত নিখুঁত বাক্যাংশগুলি আবিষ্কার করুন এবং আজই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। বাংলায় আপনার প্রিয় কিছু বন্ধুত্বের স্ট্যাটাস কোনটি যা আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করার জন্য অপেক্ষা করতে পারবেন না? আমাদের কমেন্টে জানান। এছাড়া অন্যান্য লেখাগুলি পড়তে ভিজিট করুন Homepage। যুক্ত থাকুন আমাদের অফিসিয়াল ফেসবুক গ্রুপে।

FAQs

  1. বেস্ট ফ্রেন্ড মানে কি?

    বেস্ট ফ্রেন্ড মানে একজন ব্যক্তিকে তার সবচেয়ে কাছের এবং সবচেয়ে বিশ্বস্ত বন্ধু হিসাবে উল্লেখ করে। এটি একে অপরের সাথে একটি সমৃদ্ধ এবং মিথ্যা-মুক্ত সম্পর্ক যা ব্যক্তিগত বিকাশে ভূমিকা পালন করে।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link