১ বিলিয়ন ডলার সমান কত টাকা | ১ বিলিয়ন সমান কত টাকা?

১ বিলিয়ন ডলার সমান কত টাকা

বন্ধুরা ১ বিলিয়ন ডলার সমান কত টাকা সম্পর্কে আপনাদের বিস্তারিত জানাতে এই ব্লগ পোস্ট নিয়ে হাজির হলাম আমি শোভন। টাকার বড় অংক গুলো নিয়ে অনেকের মাঝেই রয়েছে দ্বিধা কাজ করে। একক, দশক, শতক, সহস্র, অজুত, লক্ষ, নিযুত, কোটি পর্যন্ত সহজে গণনা করা এবং বোঝার ক্ষমতা থাকলেও অনেকেই মিলিয়ন বিলিয়ন সম্পর্কে জানতে চান। আর এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন ১ বিলিয়ন সমান কত টাকা? তো দেরি না করে চলুন আজকের পোষ্ট পড়ে নিন। বন্ধুরা আপনি চাইলে আমাদের ফেসবুক পেইজে যুক্ত থাকতে পারেন।

১ বিলিয়ন ডলার সমান কত টাকা

১ বিলিয়ন ডলার সমান কত টাকা?

১ বিলিয়ন সমান ১০০ কোটি টাকা। এখন আপনি যদি আমেরিকান ডলারে এক বিলিয়ন কত টাকা হয় তা নির্ণয় করতে চান তবে আপনাকে ১০০ কোটি টাকা কে এক মার্কিন ডলার সমান কত টাকা হয় তা দিয়ে গুন করতে হবে।

আরও পড়ুনঃ  Today Dollar Rate Bangladesh: ১ ডলার = কত টাকা

আপনারা জেনেছেন ১ বিলিয়ন সমান ১০০ কোটি বাংলাদেশি টাকা। আজ ২৮ জুলাই ২০২৩, আজ বাংলাদেশি টাকায় ডলার রেট ১০৮.৪৮ টাকা

আজকের দিনে ১ বিলিয়ন ডলার = ১০০ কোটি টাকা * 108.48 টাকা। অর্থাৎ বাংলাদেশী টাকায় এক বিলিয়ন ডলার (১০০০০০০০০০) = ১০০০০০০০০০ × ১০৮.৪৮ = ১০৮,৪৭ ৫,২০০,০০০ টাকা

১ বিলিয়ন সমান কত টাকা
১ বিলিয়ন সমান কত টাকা

১ বিলিয়ন সমান কত টাকা?

বর্তমানে আমেরিকান ডলার রেট অনুসারে বাংলাদেশী টাকায় এক বিলিয়ন ডলার সমান এক হাজার ৮ শত ৪৭ কোটি ৫২ লক্ষ টাকা।যখনই আমেরিকান ডলার রেট পরিবর্তন হবে তখনই বাংলাদেশি টাকায় ১ বিলিয়ন মার্কিন ডলার রেট পরিবর্তন হবে।

এক বিলিয়ন সমান বাংলাদেশি টাকায় ১০০ কোটি টাকা হলেও যদি তা মার্কিন ডলার হয় তা বাংলাদেশি টাকায় অনেক টাকা। পৃথিবী যত বেশি ডিজিটাল হচ্ছে পৃথিবীতে মিলিয়ন ও বিলিয়নের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া ডিজিটাল ইন্টারনেট ব্যবস্থা দ্রুতই একজন মানুষকে মিলিয়ন বিলিয়নের বানিয়ে দিচ্ছে।

আরও পড়ুনঃ  ১ ভরি সোনার দাম কত ২০২৩ বাংলাদেশে | আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

তাই অনেকেই মিলিয়ন বিলিয়ন সম্পর্কে জানার স্বপ্ন দেখেন। তাছাড়া নিয়মিত পরীক্ষায় ছাত্রদের মিলিয়ন সম্পর্কে প্রশ্ন করা হয়ে থাকে। আপনি যেই বিষয়ে তালাশ করেন না কেন আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই এক বিলিয়ন সমান কত বাংলাদেশি টাকা তা নিজেই বের করতে পারবেন এজন্য আপনাকে কষ্ট করতে হবে না।

শেষ কথা

বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন ১ বিলিয়ন ডলার সমান কত টাকা। ১ বিলিয়ন বাংলাদেশী টাকা সমান ১০০ কোটি টাকা। আবার এক বিলিয়ন মার্কিন ডলার বাংলাদেশি টাকায় কত হয় এমন প্রশ্ন আপনার মনে আসলে, আপনাকে বলব ১০০ কোটি টাকা X আজকের ডলার মূল্য গুন করুন তাহলেই খুব সহজেই পেয়ে যাবেন। আর এই পোষ্টে একটি রিভিউ দিয়ে দিবেন প্লিজ।

আরও পড়ুনঃ  ১ রিংগিত কত টাকা ২০২৩ | 1 রিংগিত কত টাকা

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link