বাংলাদেশে বর্তমান সয়াবিন তেলের দাম কত | সয়াবিন তেলের দাম ২০২৩

বাংলাদেশে বর্তমান সয়াবিন তেলের দাম কত

আজকে আমি আপনাদেরকে এই ব্লগে জানিয়ে দেবো আজকে বর্তমান বাংলাদেশে বর্তমান সয়াবিন তেলের দাম কত চলছে। আমাদের নিত্য প্রয়োজনীয় বা দৈনন্দিন জীবনে যে সমস্ত জিনিসের গুরুত্বপূর্ণ চাহিদা আছে তার মধ্যে অন্যতম হলো সয়াবিন তেল প্রচুর মানুষ সয়াবিন তেলে রান্না করে থাকে।

বাংলাদেশে বর্তমান সয়াবিন তেলের দাম কত

বন্ধুরা এখানে আমি আপনাদের আজকে সয়াবিন তেলের দাম ২০২৩ বর্তমান বাজার দর কত চলছে বর্তমান বাংলাদেশে তা বিস্তারিত জানিয়ে দেবো। বন্ধুরা আমাদের ওয়েবসাইটে প্রতিদিন নিত্য প্রয়োজনীয় জিনিসের বর্তমান বাজার দর এছাড়াও বর্তমান বাংলাদেশ সহ বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য এবং বিভিন্ন দেশের টাকার রেট বাংলাদেশি টাকায় কত চলছে তার আপডেট পেয়ে যাবেন। চলুন বন্ধুরা নিচে দেখে নেয়া যাক আজকের সয়াবিন তেলের বর্তমান দাম বাংলাদেশে কত চলছে।

বর্তমান বাজারে দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে দিশেহারা খেটে খাওয়া মানুষেরা, তাই তারা দ্রব্যমূল্যের প্রতিদিনের বাজারদর বিশেষ করে সয়াবিন তেল, গ্যাস সিলিন্ডার, পেঁয়াজ, চাউল ইত্যাদি সম্পর্কে জানতে পছন্দ করেন। এই ব্লগ পোস্টে আপনাদের জানানো হবে ১ লিটার সয়াবিন তেলের দাম কত এবং আপনার ব্যবহারের পরিমাণ যদি বেশি হয় তবে আপনি আজকের ৫ লিটার সয়াবিন তেলের দাম এই পোস্টের মাধ্যমে জেনে যেতে পারবেন।

আরও পড়ুনঃ  ১ ভরি সোনার দাম কত ২০২৩ বাংলাদেশে | আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

বাংলাদেশে বর্তমান সয়াবিন তেলের দাম কত

সয়াবিন তেলের পরিমাণবর্তমান বাজারদর
প্রতি লিটার লুজ সয়াবিন তেল১৬৬-১৮২ টাকা
প্রতি লিটার প্যাকেট সয়াবিন তেল১৮৫-১৯০ টাকা
প্রতি ২ লিটার প্যাকেট সয়াবিন তেল৩৬৫-৩৭৫ টাকা
প্রতি ২ লিটার লুজ সয়াবিন তেল২৩২-৩৬৪ টাকা
প্রতি ৫ লিটার প্যাকেট সয়াবিন তেল৮৯০-৯১০ টাকা

সয়াবিন তেলের আজকের বাজার দর

এই পোষ্টে আমি আপনাদের প্যাকেট সয়াবিন তেল এবং খোলা সয়াবিন তেলের বর্তমান মূল্য এছাড়াও প্রতি ২ লিটার সয়াবিন তেলের দাম৫ লিটার সয়াবিন তেলের দাম তা বিস্তারিত জানিয়েছি। বন্ধুরা যদি অন্য জিনিসের বাজারদর জানতে চান তাহলে আপনাদের কাছে অনুরোধ করব আপনারা অবশ্যই নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না। এছাড়া আপনি আমাদের পেইজে বা চ্যাটবক্সে সরাসরি কন্টাক্ট করতে পারেন।

সয়াবিন তেলের আজকের বাজার দর

১ লিটার সয়াবিন তেলের দাম

আজকের বাজারে ১ লিটার সয়াবিন তেলের দাম ১৬৬ থেকে ১৮২ টাকা। তবে লক্ষ্য রাখবেন ভালো কোম্পানির ১ লিটার সয়াবিন তেলের দাম ১৮০ টাকার কমে পাওয়া যাচ্ছে না। তাই আপনি যখন সয়াবিন তেল ক্রয় করবেন তখন ভাল কোম্পানির সয়াবিন তেল দেখে তবে ক্রয় করবেনা। এক্ষেত্রে আপনার পাঁচ থেকে দশ টাকা বেশি খরচ হতে পারে। আমি উপরে লিস্ট দিয়ে দিছি।

আরও পড়ুনঃ  ১ রিংগিত কত টাকা ২০২৩ | 1 রিংগিত কত টাকা

২ লিটার সয়াবিন তেলের দাম

বাজারে আজকের ২ লিটার সয়াবিন তেলের দাম ৩৬৫ থেকে ৩৭৫ টাকা। তবে লক্ষ্য রাখবেন ভালো কোম্পানির ২ লিটার সয়াবিন তেলের দাম ৩৬৫ টাকার কমে পাওয়া যাচ্ছে না। তাই যখন আপনি সয়াবিন তেল ক্রয় করবেন তখন ভাল কোম্পানির সয়াবিন তেল দেখে তবে ক্রয় করবেনা। এক্ষেত্রে আপনার পাঁচ থেকে দশ টাকা বেশি খরচ হতে পারে। আমি উপরে লিস্ট দিয়ে দিয়েছি।

৫ লিটার সয়াবিন তেলের দাম

বন্ধুরা বর্তমান সময়ে বাজারে ৫ লিটার সয়াবিন তেলের দাম ৮৯০ থেকে ৯১০ টাকা। তবে ভালো ভালো কোম্পানির সয়াবিন তেল গুলোর বাজারে সংকট রয়েছে তাই অবশ্যই ভালো ব্র্যান্ডের সয়াবিন তেল দেখে ক্রয় করবেন।

অন্যান্য পোষ্ট>>>

  1. ১ বিলিয়ন ডলার সমান কত টাকা | ১ বিলিয়ন সমান কত টাকা? 
  2. ১ ভরি সোনার দাম কত ২০২৩ বাংলাদেশে | আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে 
  3. ১ রিংগিত কত টাকা ২০২৩ | 1 রিংগিত কত টাকা

এই পোষ্টে আমাদের শেষ মতামত

বন্ধুরা, আশা করি আপনারা বাংলাদেশে সয়াবিন তেলের বর্তমান বাজার মূল্য বিস্তারিতভাবে জানতে পেরেছেন। বন্ধুরা, কোথাও বুঝতে অসুবিধা হলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইটে প্রতিদিন এই ধরনের তথ্য দেওয়া হয়। বন্ধুরা, আপনি যদি বিভিন্ন গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে চান, তাহলে প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। এছাড়া এই পোষ্ট বন্ধুদের সাথে শেয়ারর করবেন। আমাদের ফেসবুক পেইজ এ যুক্ত থাকুন।

সয়াবিন তেলের দাম বাংলাদেশ

সয়াবিন তেল কি ও কিভাবে তৈরি হয়?

এটি উদ্ভিজ্জ তেল, যা সয়াবিনের বীজ থেকে পাওয়া যায়। এটি সর্বাধিক ব্যবহৃত রান্নার তেলগুলির মধ্যে একটি এবং দ্বিতীয় সর্বাধিক ব্যবহৃত উদ্ভিজ্জ তেল।

আরও পড়ুনঃ  ১ বিলিয়ন ডলার সমান কত টাকা | ১ বিলিয়ন সমান কত টাকা?

এক কেজি সয়াবিন তেল কত লিটার?

১ কেজি সয়াবিন তেল সমান ১.০৯ লিটার

বর্তমান সয়াবিন তেল কত টাকা লিটার?

প্রতি লিটার প্যাকেট সয়াবিন তেল
185-190 টাকা
প্রতি ২ লিটার প্যাকেট সয়াবিন তেল
365-375 টাকা
প্রতি ২ লিটার লুজ সয়াবিন তেল
232-364 টাকা
প্রতি ৫ লিটার প্যাকেট সয়াবিন তেল
890-910 টাকা

সয়াবিন তেলকে উদ্ভিজ্জ তেল বলা হয় কেন?

উদ্ভিজ্জ তেল সয়াবিন থেকে তৈরি করা হয়।

উদ্ভিজ্জ তেল কবে আবিষ্কার হয়?

৩০০০ খ্রিস্টপূর্বাব্দে চীন ও জাপান প্রথম তেল উৎপাদন করে, সয়া বিন তেল! দক্ষিণ ইউরোপীয়রা ২০০০ খ্রিস্টপূর্বাব্দের মধ্যে জলপাই তেল উৎপাদন শুরু করে। ব্যাপক উৎপাদনের প্রথম প্রচেষ্টা চীন, মিশর, গ্রিস এবং রোমে করা হয়েছিল। তারা চাকার পাথর, মর্টার বা এমনকি তাদের পায়ের সাথে বিভিন্ন ধরণের উদ্ভিজ্জ পদার্থকে পিষে ফেলত।

About the Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may also like these

Share via
Copy link